প্রবাসী স্বামীকে তালাক দিয়ে বসত বাড়ি ছাড়া করেছে স্ত্রী

প্রবাসী স্বামীকে তালাক দিয়ে বসত বাড়ি ছাড়া করেছে স্ত্রী

Other

নোয়াখালীতে তালাকপ্রাপ্ত স্ত্রী’র বিরুদ্ধে প্রবাসী স্বামীকে বসত ঘর ছাড়া করার অভিযোগ উঠেছে। তালাকপ্রাপ্ত স্ত্রীর নিকট থেকে নিজের বসত ঘর উদ্ধার করতে এ ঘটনায় আদালতে ও চরজব্বর থানায় পৃথক পৃথক মামলা করেছে প্রবাসী স্বামী জহিরুল ইসলাম ও তার বাবা মো. মোস্তফা।  

এ ঘটনায় এলাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। ভুক্তভোগী প্রবাসী জহিরুল ইসলাম বসত ঘর উদ্ধারের জন্য বুধবার দুপুরে ৯৯৯ এ ফোন দিলে চরজব্বর থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং আইনগত সহযোগিতা নেওয়ার জন্য তাদেরকে অনুরোধ করেন।

 

ঘটনাটি ঘটেছে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের পশ্চিম চরজুবলী গ্রামের দেলোয়ার মিকারের বাড়িতে।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানায়, মো. মোস্তফার ছেলে প্রবাসী জহিরুল ইসলাম একই গ্রামের দেলোয়ার মিকারের মেয়ে শারমিন আকতারকে ২০১৪ সালে বিয়ে করে। বিয়ের পর জহিরুল ইসলাম বিদেশ চলে যায়। তাদের ঘরে একটি ছেলে ও একটি মেয়ে সন্তান আছে।

জহিরুল ইসলাম বিদেশ থাকার সুবাধে তার স্ত্রী শারমিন আকতার পরোকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। পরোকীয়ার একপর্যায়ে সিএনজি চালক রুবেল নামের এক যুবকের প্রেমে পড়ে স্বামীর বাড়ি থেকে পালিয়ে বিয়ে করে সিএনজি চালককে।  

পরে শারমিন আকতার তার স্বামী প্রবাসী জহিরুল ইসলামকে তালাক দিয়ে রুবেল নামের যুবকে বিয়ে করে। বিষয়টি জানতে পেরে জহিরুল ইসলাম তার নিজ মালিকীয় বসত বাড়িতে চলে আসে। এদিকে র্দীঘ একবছর শারমিন আকতার রুবেল নামের যুবকের সাথে পলাতক থেকে গতমাসে সে পরের সিএনজি চালক স্বামীকে নিয়ে বাড়ীতে আসে। কিছুদিন পর এলাকার স্থানীয় সন্ত্রাসী বাহিনী নিয়ে মারপিট করে সাবেক স্বামী জহিরুল ও তার বাবা-মাকে তাদের ঘর থেকে বের করে দিয়ে শারমিন আকতার ঘরে ঢুকে যায়।  

আরও পড়ুন


আমিরাতে ঢুকতে পারলো না আফ্রিদি

দেশের সব খাতেই উন্নয়নের ছোঁয়া লেগেছে: পরিকল্পনামন্ত্রী

কলারোয়ায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন

নলছিটি পৌরসভায় বিএনপি ও আ.লীগের স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন


স্থানীয় প্রশাসন কয়েক ধাপে এসেও শারমিন আকতারকে ঘর থেকে বের করতে পারেনি। এঘটনায় জহিরুল ইসলাম তার বসত ঘর উদ্ধারের জন্য কোর্টে ও থানায় মামলা করলে শারমিন আকতার ও তার বাবা দেলোয়ারও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। এ ঘটনায় এলাকায়যেকোন মুহূর্তে উভয়পক্ষের মাঝে বড়ধরনের হামলার ঘটনা ঘটতে পারে বিধায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।
 
এ বিষয়ে ভুক্তভোগী প্রবাসী জহিরুল ইসলাম বলেন, আমি আমার বসত বাড়ি ও ঘরের ভিতরে থাকা আসবাবপত্র উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি। এ ঘটনায় আমি সুবিচারের আশায় থানায় ও কোর্টে মামলা করেছি।

এ ব্যাপারে চরজব্বর থানার ওসি (তদন্ত) মো. ইব্রাহিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মহিলাটি প্রবাসী স্বামীর অনুপস্থিতিতে এক সিএনজি চালকের সাথে পরকিয়ায় জড়িয়ে পড়ে এবং তাকে বিয়ে করে। বর্তমানে মহিলাটি তার প্রবাসী স্বামীর ঘর দখল করে রেখেছে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। সাইফুল ইসলাম নামের এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি আমরা তদন্ত করছি। তদন্ত শেষে কোর্টে প্রতিবেদন জমা দিয়ে দিব।

news24bd.tv / কামরুল