সুনামগঞ্জে ভাতিজাকে খুনের দায়ে চাচার মৃত্যুদণ্ড

মো. বোরহান উদ্দিন, সুনামগঞ্জ

সুনামগঞ্জে ভাতিজাকে খুনের দায়ে চাচার মৃত্যুদণ্ড

সুনামগঞ্জে আপন ভাতিজাকে খুনের দায়ে চাচার ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু আজ বুধবার বিকেলে এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন- সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের দরগাপাশা গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে ছদরুল হোসেন চৌধুরী (৫৪)।

একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট সৈয়দ জিয়াউল ইসলাম এই রায়ের  বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন:


পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর ধরা

অচেতন করে পুত্রবধূকে দিনের পর দিন ধর্ষণ করত শ্বশুর

পুত্রবধূকে ধর্ষণ করলেন শ্বশুর!

জামাই-শাশুড়ির ‌‘অপকর্ম’ দেখে ফেলল স্ত্রী!


 

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৫ সেপ্টেম্বর দরগাপাশা গ্রামের আছাবুর রহমান চৌধুরীর ছেলে হাবিবুর কিবরিয়া চৌধুরী সেজুকে (৯) পারিবারিক ও জমি-জমা বিরোধের জের ধরে গলা টিকে হত্যা করে সেজুর আপন বড় চাচা ছদরুল
হোসেন চৌধুরী। সেজুকে গলা টিকে হত্যা করে তার লাশ ধানের গোলার নিচে রেখে বসঘর তালাবন্ধ করে বাড়ি ছেড়ে পালিয়ে যায় ঘাতক চাচা ছদরুল হোসেন চৌধুরী। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে ছদরুল হোসেন চৌধুরীর ঘরের ধানের গোলার নিচ থেকে সেজুর লাশ উদ্ধার করে।

ঘটনার পরদিন সেজুর বাবা আছাবুর রহমান চৌধুরীর বাদী হয়ে ছদরুল হোসেন চৌধুরীকে আসামি করে দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ৩০ মার্চ আদালতে অভিযোগপত্র দেয়।

মামলার দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত আজ বুধবার ছদরুল হোসেন চৌধুরীর ফাঁসির রায় ঘোষণা করেন। মামলার দায়ের পর থেকে এবং আজ বুধবার রায় ঘোষণার সময়ও দণ্ডপ্রাপ্ত ছদরুল হোসেন চৌধুরী পলাতক ছিলেন। তবে তার পক্ষে মামলা পরিচালনায় রাষ্ট্র কর্তৃক নিযুক্ত আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শাহাব উদ্দিন চৌধুরী।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

আবদুল মতিন খসরুর সম্মানে সুপ্রিম কোর্ট বসছে না আজ

অনলাইন ডেস্ক

আবদুল মতিন খসরুর সম্মানে সুপ্রিম কোর্ট বসছে না আজ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরুর প্রতি সম্মান দেখিয়ে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের উভয় বিভাগে ভার্চ্যুয়ালি বিচারকার্য পরিচালিত হবে না।

বৃহস্পতিবার আপিল বিভাগের ভার্চ্যুয়াল বেঞ্চে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ কথা বলেন।

এর আগে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচার কাজ বন্ধ রাখার জন্য প্রধান বিচারপতিকে অনুরোধ জানান।

এসময় প্রধান বিচারপতি বলেন, এ বিষয়ে আমি আগেই আপিল বিভাগের সকল বিচারপতির সঙ্গে আলোচনা করেছি। সব বিচারপতিই কোর্ট বন্ধ রাখতে সম্মতি দিয়েছেন। কোর্ট বসবে না। এ সময় বারের সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এমন সিদ্ধান্তের জন্য আইনজীবীদের পক্ষ থেকে প্রধান বিচারপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও পড়ুন


সুপ্রিম কোর্টে আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা সম্পন্ন

আলেম-ওলামাদের মিথ্যা মামলা ও হয়রানির অভিযোগে হেফাজতের বিবৃতি

কানাডায় করোনার নতুন ভ্যারিয়েন্ট, স্বাস্থ্যবিধি মানার আহ্বান

যে কারণে বাজেয়াপ্ত করা হলো সুয়েজ খালে আটকে পড়া সেই জাহাজ


প্রধান বিচারপতি আরও বলেন, আবদুল মতিন খসরু সুপ্রিম কোর্ট বারের সভাপতি ছিলেন। এটা অনেক সম্মানের। শেরে বাংলা একে ফজলুল হকও এই বারের প্রেসিডেন্ট ছিলেন। সেজন্য কোর্ট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৪ এপ্রিল) ৪টা ৫০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে আবদুল মতিন খসরু ইন্তেকাল করেন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

আসামি ছিনতাইয়ের মামলায় দুই দিনের রিমান্ডে ডাকসুর আকতার

অনলাইন ডেস্ক

আসামি ছিনতাইয়ের মামলায় দুই দিনের রিমান্ডে ডাকসুর আকতার

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামি ছিনতাইয়ের অভিযোগের মামলায় তার রিমান্ড  মঞ্জুর করে আদালত।

বুধবার রিমান্ড শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মামুনুর রশীদ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ আকতারকে আদালতে হাজির করে সাত দিনের আবেদন করেন। পরে শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা, বর্তমান সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেন, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান, সোহরাব ও যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহসহ ১৯ জনকে আসামি করা হয়।

গতকাল ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক ও ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আকতার হোসেনকে ঢাবির ক্যাম্পাস থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

শরিফউল্লাহ রিমান্ডে

অনলাইন ডেস্ক

শরিফউল্লাহ রিমান্ডে

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার (১৪ এপ্রিল) তাঁকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে তাঁকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন যাত্রাবাড়ী থানার পরিদর্শক আয়ান মাহমুদ।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানার মীর হাজিরবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় মুফতি শরিফউল্লাহকে।


করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার লকডাউনের নামে চালাচ্ছে শাটডাউন: ফখরুল

আব্দুল মতিন খসরু লাইফ সাপোর্টে

ওবায়দুল কাদের কিংবা জাহিদ মালেক যদি এই ডিগ্রিটা পেতেন, তখন কী করতাম: সুমন্ত আসলাম

শ্রীপুরে মসজিদে অচেতন থাকা ব্যক্তিকে উদ্ধা


জানা গেছে, মুফতি শরিফউল্লাহ হেফাজতের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি ঢাকা মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১৩ সালের ৫ মের তাণ্ডব ছাড়াও সাম্প্রতিক সময়ে হেফাজতের সহিংসতার সঙ্গে তাঁর যোগসূত্র রয়েছে বলে মনে করছে ডিবি। তাঁকে বুধবার (১৪ এপ্রিল) আদালতে সোপর্দ করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে ডিবি সূত্র জানায়।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

আরও চার দিনের রিমান্ডে নিপুণ

অনলাইন ডেস্ক

আরও চার দিনের রিমান্ডে নিপুণ

যাত্রাবাড়ী থানার নাশকতার এক মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরীর চার দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম আসামির রিমান্ডের এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার জিআরও শাহ আলম এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার যাত্রাবাড়ী থানার নাশকতার এক মামলায় নিপুণ রায়কে আদালতে হাজির করে গ্রেফতার দেখানো ও পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়। অপরদিকে আসামিপক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন আবেদন নাকচ করে গ্রেফতার দেখানোসহ রিমান্ডের ওই আদেশ দেন। 

গত ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালে যাত্রাবাড়ী থানা এলাকায় নাশকতার অভিযোগে এ মামলাটি করা হয়েছে। 

এর আগে গত ৩০ মার্চ প্রথম দফায় নিপুণ রায় চৌধুরীর তিন দিনের রিমান্ডের আদেশ দেন আদালত। ওই দিন গত ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালে নাশকতার ঘটনায় করা হাজারীবাগ থানার এক মামলায় নিপুণ রায়সহ দুজনের রিমান্ডের আদেশ দেওয়া হয়। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

১৩ সালের মামলায় এখন গ্রেপ্তার, ‌‘হাস্যকর ও উদ্দেশ্যপ্রণোদিত’: বাবুনগরী

অনলাইন ডেস্ক

১৩ সালের মামলায় এখন গ্রেপ্তার, ‌‘হাস্যকর ও উদ্দেশ্যপ্রণোদিত’: বাবুনগরী

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সহ সারা দেশে গ্রেপ্তার হেফাজত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন আমীরে হেফাজত, হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ ১৩ এপ্রিল মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আমীরে হেফাজত বলেন, ২০১৩ সালে দায়ের মিথ্যা মামলায় দীর্ঘ আট বছর পর গ্রেপ্তার হওয়া নতুন ষড়যন্ত্রের অংশ বলে আমি মনে করি। ১৩ সালের মামলায় এখন গ্রেপ্তার কতটা হাস্যকর ও উদ্দেশ্যপ্রণোদিত তা বলার অপেক্ষা রাখে না।


করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার লকডাউনের নামে চালাচ্ছে শাটডাউন: ফখরুল

আব্দুল মতিন খসরু লাইফ সাপোর্টে

ওবায়দুল কাদের কিংবা জাহিদ মালেক যদি এই ডিগ্রিটা পেতেন, তখন কী করতাম: সুমন্ত আসলাম


আল্লামা বাবুনগরী আরো বলেন, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সারা দেশে হেফাজতের বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য দিয়েছেন, ওপেনভাবে চলাফেলা করেছেন। অথচ এখন বলা হচ্ছে পুলিশ তাঁকে খুঁজে পায়নি বলে গ্রেপ্তার করতে পারেনি। এর চেয়ে বড় হাস্যকর বিষয় আর কী হতে পারে!

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সহ মিথ্যা মামলায় গ্রেপ্তার হওয়া সকল নেতাকর্মীদের অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর