সৌদি নারী ফুটবল লীগের খেলা সম্প্রচার হবে টেলিভিশনে

অনলাইন ডেস্ক

সৌদি নারী ফুটবল লীগের খেলা সম্প্রচার হবে টেলিভিশনে

সৌদি নারী ফুটবল লীগের খেলা টেলিভিশনে প্রচার কার হবে খুব শীঘ্রই বলে জানিয়েছেন সৌদি স্পোর্টস ফর অল ফেডারেশনের (এসএফএ) নির্বাহী পরিচালক শাইমা আল-হুসেনি। তিনি আশারক আল-ওউসতকে বলেছেন, "আমরা এই বছর ২০২১ সালের মধ্যে মহিলা লীগের দ্বিতীয় সংস্করণটি মিডিয়া প্রচারের ক্ষেত্রে আরও প্রচেষ্টা চালাব। টেলিভিশনে কীভাবে সম্প্রচার করা যায় সে বিষয়ে আমরা মিডিয়া সেক্টরে আমাদের অংশীদারদের সাথে কাজ করব ”। খবর আরব নিউজের। 

লৌলুয়া আল-ঘোবায়েশ নামে ২৫ বছর বয়সী এক শিক্ষক বলেছেন যে, তিনি ফুটবল খেলে বড় হয়েছেন। সৌদির অনেক নারী ফুটবল ভক্তদের মধ্যে তিনি বেশ অনুপ্রেরণা জুগিয়েছেন। 

তিনি আরব নিউজকে বলেন, "আমি খুবই খুশি হয়েছি এই সংবাদ শুনে। শিশুকাল থেকেই আমি ফুটবলের ভক্ত। আমার বাবা আল-ইত্তেহাদের পক্ষে খেলতেন, এবং আমি একজন ইত্তেহাদ ভক্ত। আমি ফুটবল পছন্দ করি এবং নিয়মিত ম্যাচগুলি দেখি।"

তিনি বলেন, নারীরা এখন ফুটবল খেলতে পারবে এটা খুবই আনন্দের খবর। ২০২১ সালে আমাদের দেশ অনেক বেশি পরিবর্তিত হচ্ছে। আমি আমার দেশকে অনেক ভালোবাসি। সবকিছুই এখন উন্নত হচ্ছে। নারীরা এখন গাড়ি চালাচ্ছে, গলফ খেলছে।  


অনিয়মে ডুবছে ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল

করোনার সময়েও দেশে বেড়েছে বিত্তশালী মানুষের সংখ্যা

চুক্তিতে নিককে বিয়ে করেছিলেন প্রিয়াঙ্কা!

আন্তর্জাতিক আদালতে আমেরিকার বিরুদ্ধে বিচার চলবে


বাসমা সাইদি নামে ২৬ বছর বয়সী ফার্মাসিতে স্নাত্ক করা এক নারী ফুটবল ভক্ত এক পরিবারে বেড়ে উঠেছেন। সাইদি বলেছেন, "পরিবারের সবাই মিলে একসাথে বসে টিভিতে ফুটবল দেখতে পারবো ভাবাই যায় না। আমি খুবই উচ্ছ্বসিত যে নারী ফুটবল লীগ দেখতে পাব টিভিতে।" 

সৌদি ভিশন ২০৩০ এর সামাজিক সংস্কারের আওতায় নারীদের অগ্রগতির কথা তুলে ধরে তিনি বলেন, “সাম্প্রতিক বছরগুলিতে, কিংডম বিভিন্ন ক্ষেত্রে সৌদি নারীদের জন্য প্রচুর সমর্থন পেয়েছে এবং এর সবচেয়ে বড় প্রমাণ আজ আমরা দেখতে পাব। সত্যিই, আমি আজ এটি প্রত্যাশা করতাম না, তবে ফুটবল অনুরাগী হিসাবে আমি এই দুর্দান্ত অগ্রগতির জন্য আমার সহকর্মী বোনদের জন্য খুব খুশি এবং আমি আশা করি যে তারা বিশ্বকাপে পৌঁছবে। "

সূত্র: আরব নিউজ

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

ক্লাব অফিস থেকে বার্সেলোনার সাবেক সভাপতি গ্রেফতার

অনলাইন ডেস্ক

ক্লাব অফিস থেকে বার্সেলোনার সাবেক সভাপতি গ্রেফতার

বার্সেলোনার সাবেক সভাপতি জোসেফ বার্তোমেউ ক্লাব অফিস থেকে গ্রেফতার হয়েছেন । সোমবার (০১ মার্চ) হঠাৎ ক্লাব থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার সঙ্গে বার্সার প্রধান নির্বাহী অস্কার গ্রাউ এবং প্রধান আইনজীবী রোমান গোমেজ পন্তিকেও গ্রেফতার করে পুলিশ। আলোচিত বার্সাগেট মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম।

এর আগে গেল বছর 'বার্সাগেট' দুর্নীতির অভিযোগে বার্তোমেউ এবং তার পরিচালনা পর্ষদ পদত্যাগ করেছিল। 

বার্তোমেউয়ের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। ক্লাবের বর্তমান-সাবেক ফুটবলারদের সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচকভাবে উপস্থাপন করতে আই ত্রি ভেঞ্চার নামের একটি সোশ্যাল মিডিয়া কোম্পানির সঙ্গে গোপন চুক্তি করেন বার্তোমেউ প্রশাসন। চুক্তি অনুযায়ী সভাপতি প্রার্থী জোয়ান লাপোর্তা থেকে শুরু করে সাবেক কোচ পেপ গার্দিওলা, লিওনেল মেসি, জাভি, জেরার্ড পিকে, কার্লোস পুয়োলদের বিরুদ্ধে ভুয়া অ্যাকাউন্ট তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে মন্তব্য করতে থাকে সেই সোশ্যাল মিডিয়া কোম্পানিটি।


গুপ্তচরবৃত্তির ইসরাইলি জাহাজে ইরানের হামলা!

ওটিটি প্ল্যাটফর্মেও ডাবল ব্লকবাস্টার দৃশ্যম টু!

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে মুখোমুখি অবস্থানে পাক-ভারত!

অপো নতুন ফোনে থাকছে ১২ জিবি র‌্যাম


 

এর প্রেক্ষিতেই ক্লাব ছাড়ার ঘোষণাও দেন লিওনেল মেসি। বার্তোমেউয়ের অধীনে নতুন চুক্তি করবেন না বলেও জানিয়ে দেন আর্জেন্টাইন মহাতারকা। 

গেলো বছরের জুলাইয়ে কাতালান পুলিশ বিভাগ যা লস মোসোস ডি এস্কুয়াদ্রা নামে পরিচিত, প্রথমবারের মতো অভিযান চালায় বার্সেলোনা ক্লাবে। সে সময়ে তদন্ত করতে গিয়ে গত সেপ্টেম্বরে বার্সার আর্থিক লেনদেনে দুর্নীতির আলামত পায় পুলিশ। আই ত্রি ভেঞ্চারকে ২ লাখ ইউরো অর্থ পরিশোধের চালান পেয়েছিলো পুলিশ। এরপর বিখ্যাত অডিট প্রতিষ্ঠান প্রাইস ওয়াটারহাউজ কুপার তদন্ত করলেও পরে সেটা বার্সার পক্ষেই যায়। যদিও সেই ঘটনার কথা জানতে পেরে বার্তোমেউর অধীন বোর্ডের সাতজন পরিচালক একসঙ্গে ক্লাব ছেড়ে যান। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

টি স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি স্পোর্টসে আজকের খেলা

ফুটবল

বাংলাদেশ প্রিমিয়ার লিগ

আবাহনী-বসুন্ধরা কিংস

সরাসরি, বিকেল ৪টা

ইংলিশ প্রিমিয়ার লিগ

চেলসি-ম্যানচেস্টার ইউনাইটেড

সরাসরি, রাত ১০-৩০ মিনিট

শেফিল্ড-লিভারপুল

সরাসরি, রাত ১-১৫ মিনিট

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

রোনালদোর গোলেও হোঁচট খেল জুভেন্টাস

অনলাইন ডেস্ক

রোনালদোর গোলেও হোঁচট খেল জুভেন্টাস

ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে এগিয়ে থেকেও শিরোপা ধরে রাখার অভিযানে আরও একটি ধাক্কা খেল জুভেন্টাস। গোল হজম করেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে টানা নয়বারের চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে হেল্লাস ভেরোনা।

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে সেরি আর ম্যাচটি ১-১ ড্র হয়েছে। ম্যাচের দুটি গোলই দ্বিতীয়ার্ধে। শেষ দিকে ভেরোনার গোলটি করেন আন্তোনিন বারাক। 

ভেরোনার বিপক্ষে এই নিয়ে টানা তিন ম্যাচ জয়শূন্য রাইলো তুরিনের ক্লাবটি। গত মৌসুমে এই মাঠে ২-১ গোলে হেরেছিল জুভেন্টাস। এরপর চলতি আসরে প্রথম দেখায় চ্যাম্পিয়নদের তাদেরই মাঠে ১-১ এ রুখে দেয় ভেরোনা।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


প্রথমার্ধে নিজের ছায়া হয়ে থাকা রোনালদো ৪৯তম মিনিটে দলকে এগিয়ে নেন। চিয়েসার পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে জোরালো নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন পর্তুগিজ ফরোয়ার্ড। আসরে এটা তার ১৯তম গোল।

গোছালো এক আক্রমণে ৭৭তম মিনিটে সমতায় ফেরে ভেরোনা। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে লাফিয়ে হেডে বল জালে পাঠান আন্তোনিন বারাক।

আট মিনিট পর আবারও গোল খেতে বসেছিল জুভেন্টাস । তবে দার্কো লাজোভিচের জোরালো শট স্ট্যাসনি কোনোমতে ঠেকান। বল তার হাত ছুঁয়ে ক্রসবারে লাগলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

২৩ ম্যাচে ১৩ জয় ও সাত ড্রয়ে ৪৬ পয়েন্ট তিনে আছে জুভেন্টাস। শীর্ষে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৫৩। ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে এসি মিলান। ২৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে নবম স্থানে ভেরোনা। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

কোপা আমেরিকায় ভারত!

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকায় ভারত!

লিওনেল মেসি, নেইমার জুনিয়রদের সঙ্গে টেক্কা দিয়ে কোপা আমেরিকা খেলবেন ভারতের ফুটবলাররা। আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া কোপা আমেরিকায় খেলার আমন্ত্রণ পেয়েছে ভারতীয় ফুটবল দল। বিষয়টি নিশ্চিত করেছেন ভারতীয় ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক কুশল দাস।

এবারের কোপা আমেরিকার যৌথ আয়োজক আর্জেন্টিনা ও কলম্বিয়া। আগামী ১১ জুন প্রতিযোগিতাটি শুরু হয়ে এর পর্দা নামবে ১০ জুলাই। কিন্তু একই সময়ে চলবে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্ব। ফলে অস্ট্রেলিয়া ও কাতার সরে দাঁড়িয়েছে আসরটি থেকে। এর ফলে সুযোগ চলে আসে ভারতের সামনে।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


 

তবে সূচির জটিলতায় এবারের কোপা আমেরিকায় নাও খেলা হতে পারে ভারতের। সবকিছু ঠিক থাকলে এবারের আসরেই দেখা যেত তাদের। কিন্তু বিশ্বকাপ বাছাইয়ের এশিয়ান অঞ্চলের খেলার সূচির সঙ্গে সংঘর্ষ হওয়ার কারণে সেই সম্ভাবনা বেশ ক্ষীণই হয়ে গেছে। এর দায় বাংলাদেশ ও আফগানিস্তানকে দিচ্ছেন কুশল।

এ কথা জানিয়ে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়াকে কুশল বলেছেন, ‘কাতার ও অস্ট্রেলিয়া কোপা আমেরিকায় আমন্ত্রণ পেয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়ার পক্ষে খেলা সম্ভব হচ্ছে না। তারা কনমেবল ও ভারতের সঙ্গে কথা বলেছিল। কনমেবলও ভারতকে পাওয়ার ব্যাপারে উচ্ছ্বসিত ছিল। তারা আমাদেরকে খেলাতে খুবই আগ্রহী ছিল।’

কিন্তু বাছাইয়ের সূচিতে আটকা পড়ে গেছে ভারত। কারণ বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের স্থগিত থাকা ম্যাচগুলো আরও আগেই মার্চ-এপ্রিল থেকে জুনে পিছিয়ে দিয়েছে এএফসি। তবে সেই ম্যাচগুলো এগিয়ে আনার একটা প্রয়াস চালিয়েছিল ভারত। কিন্তু বাংলাদেশ ও আফগানিস্তানের কারণে তা সম্ভব হয়নি বলে জানিয়েছেন কুশল।

ভারত যদি অস্ট্রেলিয়ার পরিবর্তে সুযোগ পেত তাহলে তারা খেলত ‘এ’ গ্রুপে। ওই গ্রুপের বাকি দলগুলো হলো আর্জেন্টিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ে। প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল, কলম্বিয়া, ইকুয়েডর, ভেনেজুয়েলা ও পেরুর সঙ্গে ‘বি’ গ্রুপে ছিল কাতার।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

বসুন্ধরা কিংসের ৪-০ গোলের বড় জয়

অনলাইন ডেস্ক

বসুন্ধরা কিংসের ৪-০ গোলের বড় জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে দাপটের সঙ্গে জয়রথ ছুটছে বসুন্ধরা কিংসের। অস্কার ব্রুজনের শিষ্যরা এবার ৪-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রকে।

বসুন্ধরা কিংস বড় জয় পেয়েছে আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল বেসেরা ও ব্রাজিলিয়ান উইঙ্গার রবিনহো জোড়া গোলে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগির পর এ নিয়ে টানা তিন ম্যাচে জয় পেলো আসরের ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়রা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বসুন্ধরা কিংস। গোলের জন্যও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। রবিনহোর পাস থেকে ২৩তম মিনিটে দলকে এগিয়ে দেন বেসেরা। বিরতিতে যাওয়ার আগে ব্যবধানটা বাড়িয়ে নেয় কিংস। তৌহিদুল আলম সবুজের পাস থেকে এবার শেখ রাসেলের জাল খুঁজে নেন রবিনহো।

আরও পড়ুন:


স্ত্রীকে সৌদি পাঠিয়ে ৮ বছরের মেয়েকে নিয়মিত ধর্ষণ করে বাবা

বন্ধুর স্ত্রীর ‘গোপন ভিডিও’ ধারণ, ভয় দেখিয়ে আটমাস ধরে ‘ধর্ষণ’

কুমিল্লাগামী বাসে দরজা-জানালা বন্ধ করে তরুণীকে ধর্ষণ!

কলাইক্ষেতে নারীর অর্ধনগ্ন মরদেহ, পাশে পাজামা-ছাতা-স্যান্ডেল


বিরতির পর সমতায় ফিরতে চেষ্টা করে সাইফুল বারীর টিটুর দল। কিন্তু ব্রুজনের শিষ্যদের গড়া রক্ষণ দেয়ালে ফাটল ধরাতে পারেনি তারা। উল্টো ৭৪তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় বসুন্ধরা কিংস। খালেদ শাফির পাসে নিজের দ্বিতীয় গোল করেন বেসেরা। এরপর সতীর্থ রবিনহোর ঋণও শোধ করেন আর্জেন্টাইন তারকা। ৮৩তম মিনিটে বেসেরার পাসে নিজের দ্বিতীয় গোল করেন ব্রাজিলিয়ান উইঙ্গার।

এই জয়ে দুইয়ে থাকা ঢাকা আবাহনী থেকে ৯ পয়েন্ট বাড়িয়ে নিয়েছেন বসুন্ধরা কিংস। ১১ ম্যাচে ১০ জয় ও ১ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রুজনের দল। এক ম্যাচ কম খেলে ১৭ পয়েন্ট নিয়ে চারে শেখ রাসেল।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর