উইন্ডিজের দুই উইকেট নেই

শুরুতেই মোস্তাফিজের জোড়া আঘাত

অনলাইন ডেস্ক

শুরুতেই মোস্তাফিজের জোড়া আঘাত

উইন্ডিজ ইনিংসের শুরুতেই বল হাতে আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে দলীয় ১১ রানে প্রথম উইকেট খোয়ায় ওয়েস্ট ইন্ডিজ। 

৪.৪ তম ওভারে ক্যারিবীয় ওপেনার জন ক্যাম্পবেলকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন বাংলাদেশের বাঁহাতি পেসার। ১৫ বলে ৩ রান করেন ক্যাম্পবেল।

দলকে দ্বিতীয় উইকেটও এনে দিলেন মোস্তাফিজ। নিজের ষষ্ঠ ওভারের শেষ বলে দলীয় ২৪ রানে ওয়েস্ট ইন্ডিজের ওয়ান ডাউন ব্যাটসম্যান শাইন মোজলেকে সাজঘরে ফেরান বাংলাদেশের ‘কাটার মাস্টার’। ২৩ বল খেলে ২ রান করেন মোজলে। সর্বশেষ ২ উইকেটে ৩৯ রান করেছে উইন্ডিজ।

আরও পড়ুন:


পরকালের যে বিশ্বাসে মমির মুখে সোনার জিভ

টাচ ছাড়াই আনলক হবে আইফোন

কৃষকদের জঙ্গি আখ্যায়িত করলেন কঙ্গনা

ফেসবুক বন্ধ মিয়ানমারে


এর আগে মেদেহী হাসান মিরাজের দারুণ সেঞ্চুরিতে ৪৩০ রানে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস। আট নম্বরে ব্যাট হাতে ১০৩ রানের অসাধারণ ইনিংস খেলেন মিরাজ। ১৬৮ বলের ইনিংসে মিরাজ হাঁকান ১৩টি বাউন্ডারি। সাকিব আল হাসান ৬৮ ও ওপেনার সাদমান ইসলাম অনিক করেন ৫৯ রান।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল লর্ডসে নয় সাউদাম্পটনে

অনলাইন ডেস্ক

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল লর্ডসে নয় সাউদাম্পটনে

করোনার প্রভাবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যুর পরিবর্তন আনা হয়েছে। লর্ডসে নয় ভারত-নিউজিল্যান্ডের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে সাউদাম্পটনে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি। প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ভারত ও নিউজিল্যান্ড।

আগামী ১৮ জুন শুরু হবে ফাইনালের মহারণ। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী লর্ডস ছিল ফাইনালের ভেন্যু। কিন্তু করোনার কারণে লর্ডসের আবাসিক হোটেলগুলোর অচলাবস্থা এখনো কাটেনি। এমন পরিস্থিতিতে খেলোয়াড়দের বায়ো সেফটি বাবলে রাখা একটু ঝামেলার কাজই বটে।

‘ক্রিকেটের মক্কা’ খ্যাত লর্ডস ছেড়ে কেন সাউদাম্পটনে গেল ফাইনালের ভেন্যু? সৌরভ জানালেন, চলমান করোনা পরিস্থিতিই এ সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে আইসিসিকে। জানিয়েছেন, এজিয়েস বোলে স্টেডিয়ামেই থাকা-খাওয়ার সুব্যবস্থা আছে, যেটা নেই লর্ডসে। আর স্টেডিয়ামের এই বাড়তি সুবিধা জৈব সুরক্ষা বলয় তৈরি করাতে সহায়তা করবে আয়োজকদের।

আর এ ব্যাপারটা অনেক আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল, জানালেন বিসিসিআই সভাপতি। বললেন, ‘হ্যাঁ, সাউদাম্পটনেই হবে ফাইনালটা। অনেক আগেই ঠিক হয়ে গিয়েছিল এটা। কারণ করোনার কারণে হোটেলগুলো সব বন্ধ হয়ে গিয়েছিল সেখানে। এ কারণেই করোনা পরবর্তী সময়ে সেখানেই অনেক ম্যাচ খেলেছে ইংল্যান্ড।’


‘চুম্বন বা অন্তরঙ্গ দৃশ্যয়নের আগে একান্তে সময় কাটাই’

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

মন্ত্রী ও বিধায়ককে বাদ দিয়ে প্রার্থী চূড়ান্তে মমতার চমক!

ঢাকার যে এলাকায় যাবেন না


তিনি আরও বলেন, ‘আমি সাউদাম্পটনে ভারত আর নিউজিল্যান্ডের এই ম্যাচ দেখেতে যেতে চাই। কোভিড পরিস্থিতির পরও লর্ডসের আশেপাশের হোটেলগুলো এখনও খোলেনি। তবে সাউদাম্পটনে মাঠের পাশেই অনেক হোটেল আছে। তাই কোভিড পরিস্থিতির পর ইংল্যান্ড দলও বেশ কিছু ম্যাচ ওখানে খেলেছে।’

পয়েন্ট টেবিলের শীর্ষ দুই নিশ্চিত করে নিউজিল্যান্ড আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছিল আগেই। শেষদিকে আরেক ফাইনালিস্টের খোঁজে জমে ওঠে পয়েন্ট টেবিল। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরুর আগে ফাইনালের দৌড়ে ছিল ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ভারত ২-১ ব্যবধানে এগিয়ে গেলে ছিটকে পড়ে ইংলিশরা। আহমেদাবাদে শেষ ম্যাচে ইংলিশদের হারিয়ে ৩-১ ব্যবধানে সিরিজ জেতার পাশাপাশি ফাইনালও নিশ্চিত করে কোহলির দল। এই ম্যাচে ভারত হারলে ফাইনালে উঠত অস্ট্রেলিয়া।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

মা-তেই মুক্তি মিলছে ক্রিকেটার শাহাদাতের

অনলাইন ডেস্ক

মা-তেই মুক্তি মিলছে ক্রিকেটার শাহাদাতের

বিভিন্ন সময় বিতর্কিত ঘটনা ঘটিয়ে বাংলাদেশের ক্রিকেটের সাবেক ক্রিকেটার পেসার শাহাদাত হোসেন  রাজীব আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন । প্রথমে শিশু গৃহকর্মীকে নির্যাতন করে সমালোচনায় পড়েন তিনি। এরপর মাঠে সতীর্থকে মারধর করে সমালোচনার জন্ম দেন এই ক্রিকেটার। আর এসব কাণ্ড ঘটিয়ে শাস্তির মুখে পড়েন তিনি। অবশেষ ক্যান্সার আক্রান্ত মায়ের কারণে নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেতে চলেছেন শাহাদাত। তার আবেদনের প্রেক্ষিতে তার সাজা মওকুফের বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২০১৯ সালে জাতীয় ক্রিকেট লিগে সতীর্থকে লাঞ্ছিত করে ৫ বছরের নিষেধাজ্ঞা পান। শাহাদাতের সেই নিষেধাজ্ঞা এখনো চলছে।

তবে এ যাত্রায় ক্যান্সার আক্রান্ত মায়ের কারণে নিষেধাজ্ঞা থেকে রেহাই পেতে যাচ্ছেন তিনি। মানবিক কারণে তার শাস্তি মওকুফ করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, শাহাদাতের শাস্তি মওকুফের জন্য সংশ্লিষ্টদের কাছে সুপারিশ করা হয়েছে।

তিনি বলেন, এনসিএল চলাকালীন সময়ে রাজিব শৃঙ্খলা ভঙ্গ করেছিল। এরপর ডিসিপ্লিন বোর্ড তাকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করে। কিছুদিন আগে নিষেধাজ্ঞা মওকুফের জন্য ব্যক্তিগতভাবে ফোন করেছে, চিঠিও দিয়েছে; গণমাধ্যমেও দেখেছি। যেহেতু ও পারিবারিকভাবে সমস্যায় পড়েছে, ওর আম্মার ক্যান্সার হয়েছে আর ও ক্রিকেটে ফিরতে পারছে না… আমরা কয়েকজন পরিচালক আলোচনা করেছি, ডিসিপ্লিন কমিটির চেয়ারম্যানের সাথেও। ওরা ইতিবাচক। আশা করছি ইতিবাচক কিছু আসবে।


সমালোচনা আমাদের কাজের সফলতা : কবীর চৌধুরী তন্ময়

পাবনায় থাকছেন শাকিব খান

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


আকরাম আরও বলেন, বোর্ড সভাপতিকে জানিয়েছি, তিনিও শাস্তি মওকুফের ব্যাপারে ইতিবাচক আছেন। ও যেন এবারের এনসিএলে খেলতে পারে সেই আশা করছি।

মায়ের চিকিৎসার ব্যয় বহন করতে হিমশিম খেতে হচ্ছে উল্লেখ করে এ ক্রিকেটার সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, আবারও ক্রিকেটে ফিরতে চাই। মায়ের জন্য, পরিবারের জন্য, নিজের জন্য।'

জরায়ু ক্যানসারে আক্রান্ত শাহাদাত হোসেন রাজিবের মা। নিষেধাজ্ঞার কারণে দুই বছর ধরে খেলতে না পারায় তার হাতে টাকা-পয়সাও নেই। ক্রিকেট ছাড়া তার বিকল্প রোজগারও নেই। তাই মায়ের চিকিৎসার জন্য নিজের গাড়িটিও বিক্রি করে দিয়েছেন বলে জানান এ ক্রিকেটার। 

শাহাদাত বাংলাদেশের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৫ সালের পর তাকে আর জাতীয় দলে দেখা যায়নি। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

দেখে নিন আইপিএলের সূচি

অনলাইন ডেস্ক

দেখে নিন আইপিএলের সূচি

ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (আইপিএল) এক মৌসুম পর আবারও দেশে ফিরছে।করোনা মহামারিতে আগের মৌসুম বসেছিল সংযুক্ত আরব আমিরতে। এবার দেশের মাটিতেই বিশ্বের অন্যতম বড় ও সেরা এই টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের স্বাদ পেতে যাচ্ছেন ভারতের মানুষ।  ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়ে দিয়েছে, আগামী মাসের ৯ তারিখ থেকেই শুরু হতে যাচ্ছে আইপিএলের ১৪তম মৌসুম। রোববার আইপিএল ২০২১ এর সূচি ঘোষণা করেছে বিসিসিআই। সূচি অনুযায়ী ১৪তম আসরের উদ্ধোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গুলুরু।

৯ এপ্রিল শুরু হয়ে ৩০ মে ফাইনাল দিয়ে পর্দা নামবে জনপ্রিয় এই টি-টোয়েন্টি লিগের। ৮ দলের এই টুর্নামেন্টে বসবে ৫৬টি ম্যাচ। কলকাতা, মুম্বাই, চেন্নাই ও বেঙ্গালুরু ১০টি করে ম্যাচ আয়োজন করবে। অন্যদিকে ৮টি করে ম্যাচ আয়োজন করবে আহমেদাবাদ ও দিল্লি।

মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস প্রথম নামছে দ্বিতীয় দিন, অর্থাৎ ১০ এপ্রিল। প্রথম ম্যাচে তারা খেলবে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে। প্লে-অফ এবং ফাইনাল, এই চারটি ম্যাচই হবে আহমেদাবাদে। প্রথম কোয়ালিফায়ার ২৫ মে। এলিমিনেটর ২৬ মে। দ্বিতীয় কোয়ালিফায়ার ২৮ মে। ১৮ এপ্রিল, ২১ এপ্রিল, ২৫ এপ্রিল, ২৯ এপ্রিল, ২ মে, ৮ মে, ৯ মে, ১৩ মে, ১৬ মে, ২১ মে, ২৩ মে, এই ১১ দিন দুটি করে ম্যাচ। যেদিন একটি করে খেলা আছে, সেদিন ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সংবাদ উপস্থাপনায় ও নাটকে রূপান্তরিত দুই নারী

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


কোনও দলই নিজেদের মাঠে ম্যাচ খেলার সুযোগ পাবে না। সব দলকে চারটি নিরপেক্ষ কেন্দ্রে ম্যাচ খেলতে হবে।

ফাঁকা স্টেডিয়ামে টুর্নামেন্ট শুরু হলেও ক্রিকেট প্রেমীদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেয়ার ক্ষেত্রে পরবর্তীতে সিদ্ধান্ত দেয়া হবে।

বিসিসিআইয়ের সভাপতি জয় শাহ এক বিবৃতিতে জানিয়েছেন, ‘টুর্নামেন্টের ফিকশ্চার এমনভাবে সাজানো হয়েছে, যেন লিগ পর্বে দলগুলোকে মাত্র তিনবার ভ্রমণ করতে হয়। এর মাধ্যমে আমরা যাতায়াতের ঝামেলা কমাচ্ছি, ঝুঁকি কমাচ্ছি খেলোয়াড়দের।’

বিসিসিআই আরও জানিয়েছে, টুর্নামেন্টের শুরুতে মাঠে দর্শক ঢুকতে না দেওয়া হলেও পরবর্তী পর্যায়ে মাঠে দর্শক ঢুকতে দেওয়া যায় কি না, সেটা ভেবে দেখবেন তারা।

 আইপিএলের সূচি দেখুন এখান 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

শহিদ আফ্রিদির জামাই হতে চলেছেন শাহিন আফ্রিদি

অনলাইন ডেস্ক

শহিদ আফ্রিদির জামাই হতে চলেছেন শাহিন আফ্রিদি

শহিদ আফ্রিদির বড় মেয়ে আকসা আফ্রিদিকে বিয়ে করে সম্পর্ক পাকাপাকি করতে চান শাহিন আফ্রিদি। দুই আফ্রিদি এবার সত্যি সত্যি আত্মীয়তার বন্ধনে আবদ্ধ হতে চলেছেন। নামে মিল থাকার কারণে এতদিন অনেকেই ভাবতেন শাহিন আফ্রিদি হয়ত শহিদ আফ্রিদির কোন আত্মীয়। তবে এবার আত্মীয়তার সম্পর্ক হতে চলেছে। 

শনিবার পাকিস্তানি সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, শাহিন আফ্রিদির বাবা আয়াজ খান নিজে নিশ্চিত করেছেন শহিদ আফ্রিদির মেয়ের সঙ্গে তার ছেলের বিয়ের কথা।

আয়াজ খান সংবাদমাধ্যমে বলেছেন, দুই পরিবারের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক অনেক পুরোনো। আমাদের পক্ষ থেকে বিয়ের প্রস্তাবটা দেয়া হয়েছিল। শহিদ আফ্রিদির পরিবার এতে রাজি হয়েছে। শিগগিরই বাগদান অনুষ্ঠান সেরে ফেলা হবে।


মেসি ঝড়ে বার্সার জয়, অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমলো

এবার অনলাইনে প্রতারণার শিকার মিমি চক্রবর্তী

ভালো ছেলে পেলে তৃতীয় বিয়ে করবেন মুনমুন

রবিবার যেসব এলাকা বন্ধ থাকবে


ইহতিশাম উল হক নামের এক পাকিস্তানি সাংবাদিক টুইটারে লেখেন, “দুই পরিবারের অনুমতি নিয়েই আমি শাহিন আফ্রিদি ও শহিদ আফ্রিদির মেয়ের বিয়ে সম্পর্কিত গুঞ্জনটি পরিষ্কার করতে চাই। বিয়ের প্রস্তাবে রাজি হয়েছে শহিদ আফ্রিদির পরিবার।”

তবে এখনই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে না। আপাতত আনুষ্ঠানিকভাবে বাগদান সেরে রাখা হবে। পরে দুই বছর পর আফ্রিদির মেয়ের পড়ালেখা শেষ হলে বিয়ের আনুষ্ঠানিকতা।

শহিদ আফ্রিদি পাঁচ সন্তানের জনক। তার পাঁচ মেয়ের মধ্যে ২০ বছর বয়সী আকসা সবার বড়। তিনিই শাহিন আফ্রিদির স্ত্রী হতে চলেছেন। খবরটি এরই মধ্যে ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যম ও গণমাধ্যমে। দুই আফ্রিদি তাহলে শ্বশুর জামাই হতে চলেছেন। 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

ব্যাট হাতে ক্রিকেট মাঠে শিল্পী আসিফ আকবর

অনলাইন ডেস্ক

ব্যাট হাতে ক্রিকেট মাঠে শিল্পী আসিফ আকবর

শিল্পী হওয়ার আগে ভালো ক্রিকেট খেলোয়াড় ছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী আসিফ আকবর। গানের ভুবনে জনপ্রিয়তা পাওয়ার পরেও এখনো ভুলতে পারেননি ক্রিকেট খেলা। 

ক্রিকেট খেলার মাঠে ব্যাট আর প্যাড নিয়ে আজ শনিবার (৬ মার্চ) দুপুরে নিজ জন্মস্থান কুমিল্লার জিলা স্কুল মাঠে ক্রিকেট খেলেছেন এই শিল্পী। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত টি-১০ ক্রিকেট টুর্নামেন্টে স্থানীয় সূর্য-তরুণ বয়েস ক্লাবের হয়ে মাঠে নামেন আসিফ।


কুমিরের পেট থেকে বের করা হচ্ছে আস্ত মানুষ (ভিডিও)

প্রেমের বিয়ের ৪ মাসের মাথায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার

বাক্‌স্বাধীনতা সুরক্ষিত রাখতে মানবাধিকার সংস্থাগুলোর আহ্বান

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


আসিফ আকবর পয়াত ক্রিকেট একাদশের বিরুদ্ধে ম্যাচের শেষ ওভারে ব্যাট করার সুযোগ পান। এ সময় ৩ বলের বিপরীতে ৯ রানে অপরাজিত থাকেন তিনি। তবে তার দল ম্যাচটি হেরে গেলেও উপস্থিত মানুষের করতালিতে মাঠ ছাড়েন। অন্যদিকে তাকে উৎসাহ দিতে মাঠে উপস্থিত ছিলেন তার স্ত্রী বেগম সালমা আসিফ মিতু।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর