প্রবাসীদের মাঝে রেকর্ড সংখ্যক পাসপোর্ট বিতরণ
Breaking News
প্রবাসীদের মাঝে রেকর্ড সংখ্যক পাসপোর্ট বিতরণ

প্রবাসীদের মাঝে রেকর্ড সংখ্যক পাসপোর্ট বিতরণ

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায়  অবৈধভাবে থাকা শ্রমিকদের চারটি খাতে বৈধতা দেয়ার প্রক্রিয়া চলমান রয়েছে। ‘আনডকুমেন্টেড মাইগ্রেন্ট রিক্যালিব্রেশন প্ল্যান’ প্রোগ্রাম চলামান রয়েছে যা চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। আর এই প্রক্রিয়ায় বৈধ হতে নতুন পাসপোর্টের আবেদন বৃদ্ধি পেয়েছে আগের চেয়ে কয়েকগুণ বেশি।  

গত তিন মাসে ডাকযোগে প্রায় ১ লাখ ১০ হাজার পাসপোর্টের আবেদন জমা পড়ে হাইকমিশনে।

  যা বিদেশে অবস্থিত বাংলাদেশের সকল দূতাবাসের যে কোন সময়ের তুলনায় সর্বোচ্চ।

স্থানীয় সময় মঙ্গলবার মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের অফিসিয়াল ফেসবুক পেইজে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


পরকালের যে বিশ্বাসে মমির মুখে সোনার জিভ

টাচ ছাড়াই আনলক হবে আইফোন

কৃষকদের জঙ্গি আখ্যায়িত করলেন কঙ্গনা

ফেসবুক বন্ধ মিয়ানমারে


 

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই পাসপোর্ট সেবা প্রদান করতে গিয়ে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের ১০ থেকে ১২ জন কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা করোনায় আক্রান্ত হয়েছে। এরপরও যথা সময়ে প্রবাসীদের পাসপোর্ট হাতে পৌঁছে দিতে হাইকমিশন বদ্ধপরিকর। এই কম সময়ে এতো বেশি পাসপোর্ট সার্ভারে লিপিবদ্ধ করে রেকর্ডও গড়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।

এ বিধিনিষেধের মধ্যেই পাসপোর্ট কার্যক্রম সময়োপযোগী করতে অ্যানালগ থেকে অনলাইনের মাধ্যমে ডিজিটালাইজেশন করা হয়েছে। সেই সাথে পাসপোর্ট বিতরণে অনলাইন বুকিং সিস্টেমসহ পাসপোর্ট সংক্রান্ত যেকোনো সমস্যা সমাধানের বিষয়টি সহজ করা হয়েছে।

এছাড়া এ বিপুল সংখ্যক পাসপোর্ট ঢাকা হতে এনে কম সময়ের মধ্যে ডেলিভারি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে কোন প্রকার দালালের প্ররোচনায় পড়ে প্রতারিত না হয়ে সকল প্রবাসী বাংলাদেশিদের হাইকমিশনের ফেসবুক পেজের মাধ্যমে সংযুক্ত থেকে যথাসময়ে পাসপোর্ট সেবা গ্রহণের জন্য অনুরোধ করেন।

news24bd.tv/আলী

;