রাঙামাটিতে লড়াই হবে দ্বিমুখী ও হাড্ডাহাড্ডি
পৌরসভা নির্বাচন

রাঙামাটিতে লড়াই হবে দ্বিমুখী ও হাড্ডাহাড্ডি

Other

আসন্ন ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভা নির্বাচন সামনে রেখে প্রচার-প্রচারণায় মহাব্যস্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। শুরু করেছেন প্রচারণা। শহর এলাকাসহ বিভিন্ন জনবহুল এলাকায় চলছে পোস্টারিং ও মাইিকিং। এর মধ্যেই রাঙামাটি শহর জমে উঠেছে জমজমাট প্রচারণা।

জোরে সোরে বইছে ভোটের হাওয়া।

মেয়র প্রার্থীরা রাতদিন নির্বাচনের মাঠে। অবতীর্ণ ভোট লড়াইয়ে। চোখে ঘুম নেই।

বসে নেই সাধারণ ওয়ার্ডর কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরাও। তারাও নির্বাচনের মাঠে।

জানা গেছে, দেশের অন্যান্য জেলার তুলনাই পার্বত্যাঞ্চলের রাজনৈতিক চিত্র ভিন্ন। এ অঞ্চলে জাতীয় রাজনৈতিক দলের চেয়ে অঞ্চলিক দলগুলোর প্রভাব বেশি থাকলেও হাড্ডাহাড্ডি লড়াই হবে প্রধান দু’রাজনৈতিক দলের প্রার্থীর মধ্যে।

আরও পড়ুন:


পরকালের যে বিশ্বাসে মমির মুখে সোনার জিভ

টাচ ছাড়াই আনলক হবে আইফোন

কৃষকদের জঙ্গি আখ্যায়িত করলেন কঙ্গনা

ফেসবুক বন্ধ মিয়ানমারে


 

আওয়ামী লীগের পক্ষ থেকে নৌকা প্রতিক নিয়ে লড়ছেন বর্তমান মেয়র মো. আকবর হোসেন চৌধূরী। আর বিএনপির পক্ষ থেকে ধানের র্শীষ প্রতিক নিয়ে লড়ছেন অ্যাডভোকেট মো. মামুনুর রশিদ মামুন। দুই দলেই একক প্রার্থী। আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরীর পোস্টারে শোভা পাচ্ছে নির্বাচনী এলাকা। মাইকিং করে চলছে প্রচারণা। এবারও আসনটি ধরে রাখতে চান আওয়ামী লীগ। মাঠে নেমেছেন বিএনপির প্রার্থী অ্যাডভোকেট মো. মামুনুর রশিদ মামুন। প্রতিদিন জনসংযোগ চালিয়ে যাচ্ছেন বিএনপি।

অন্যদিকে থেমে নেই বাকি তিন মেয়ল প্রার্থীও। জাতীয় পার্টির (লাঙ্গল) প্রতীকের প্রার্থী প্রজেশ চাকমা, বিপ্লবী ওয়ার্কাস পার্টির (কোদাল) প্রতীকের প্রার্থী আব্দুল মান্নান রানা ও স্বতন্ত্র (মোবাইল) প্রতীকের প্রার্থী অমর কুমার দাশ নির্বাচন করছেন। একই সাথে মাছ চষে বেড়াচ্ছেন সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর প্রার্থী ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা। এবার নির্বাচনে বিপুল জমসমর্থন নিয়ে পুরোদমে প্রচারণা কার্য চালিয়ে যাচ্ছেন তারা।

স্থানীয় সাধারণ মানুষের মতে, দল নয় ব্যক্তি দেখে ভোট দেবে ভোটারা। এলাকা উন্নয়নের দলের মনোনয়ন মুখ্য নয়- এক্ষেত্রে প্রার্থীর ব্যক্তিগত মন মানসিকতা, সততা ও যোগ্যতাই আসল ব্যাপার। কাজেই তারা কে কোন দলের প্রার্থী সেটা বিবেচনায় নিতে চান না। তারা ভোট দেবেন প্রার্থীর ব্যক্তিগত ইমেজ, সততা ও যোগ্যতা দেখে।

তথ্য সূত্রে জানা গেছে, রাঙামাটি পৌরসভায় এবার নির্বাচনে লড়ছেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ মেয়র পদে ৫জন। এছাড়া তিনটি সংরক্ষিত মহিলা আসনে ১৯জন এবং ৯টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৪১ প্রার্থী। এবার রাঙামাটি পৌরসভা নির্বাচনে ৬২ হাজার ৮৮৪ ভোটার রয়েছেন। এ মধ্যে পুরুষ ৩৪ হাজার ২৫২ এবং নারী ২৮ হাজার ৬৩২ জন।

news24bd.tv তৌহিদ