পেঁয়াজ কেজিতে ৫ থেকে ১২ টাকা বেড়েছে
Breaking News
পেঁয়াজ কেজিতে ৫ থেকে ১২ টাকা বেড়েছে

পেঁয়াজ কেজিতে ৫ থেকে ১২ টাকা বেড়েছে

অনলাইন ডেস্ক

রাজধানীতে হঠাৎ করে দেশি পেঁয়াজের ঝাঁজ বেড়ে গেছে। খুচরা বাজারে এক লাফে কেজিতে ৫ থেকে ১২ টাকা বেড়ে গেছে। এই দাম বাড়ার পেছনে একে অপরকে দায়ী করছেন। বৃহস্পতিবার কাওরান বাজারে দেখা গেছে প্রতি কেজি পেঁয়াজ ৩৬ থেকে ৩৮ টাকা বিক্রি হয়েছে।

 

আর পাইকারিতে দাম ছিল ৩৪ টাকা কেজি। কিন্ত এক সপ্তাহ আগেও কাওরান বাজারে প্রতি কেজি পেঁয়াজ ২৬ থেকে ২৮ টাকায় বিক্রি হয়েছিল।

পেঁয়াজের ব্যবসায়ী মোসলেম বিশ্বাস গণমাধ্যমকে জানান, ‘এখন বেশির ভাগ দেশি পেঁয়াজের জোগান আসছে ফরিদপুর থেকে। সেখান থেকে আমরা আজ ৪০ কেজির প্রতি বস্তা ১ হাজার ২০০ টাকায় কিনেছি। এর সঙ্গে পরিবহন খরচ কেজিপ্রতি ৩ টাকা। তাতে প্রতি কেজি পেঁয়াজের দাম পড়েছে ৩৩ টাকা। এ পেঁয়াজ কিছুতেই পাইকারিতে ৩৪-৩৫ টাকার কমে বিক্রি সম্ভব নয়। ’ দাম বাড়ার জন্য এই বিক্রেতা দায়ী করেন ঘন কুয়াশাকে।

আরও পড়ুন:


কোমায় জন্ম দেয়া সন্তানকে তিন মাস পরে দেখলেন মা

আল জাজিরার প্রতিবেদন উদ্দেশ্যমূলক, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক: আমু

যশোর কেন্দ্রীয় কারাগারের স্টাফ কোয়ার্টারে অগ্নিকাণ্ড

নির্বাচন কমিশনকে বিতর্কিত করতেই আর্থিক অনিয়মের প্রশ্ন: কবিতা খানম


পাইকারিতে প্রতি কেজি পেঁয়াজ ২৫ থেকে ২৮ টাকায় বিক্রি হচ্ছে। এ এলাকার পাইকারি আড়তদার গণমাধ্যমকে জানান, পেঁয়াজের দাম মাঝে কমে গেলেও এখন আবার বেড়েছে। উৎপাদন খরচ বেশি হওয়ায় এবার কৃষক পর্যায়ে দাম বেড়ে গেছে।

এদিকে রাজধানীর মিরপুর ১১ ও শান্তিনগর বাজারে, প্রতি কেজি পেঁয়াজ ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হয়েছে। বিক্রেতারা জানান, জোগান আগের চেয়ে কমে গেছে, তাই দাম বাড়তি।

news24bd.tv / কামরুল 

;