গ্যালারী কায়ার আয়োজনে ৬১টি শিল্পকর্ম প্রদর্শনী

সুকন্যা আমীর

গ্যালারী কায়ার আয়োজনে ৬১টি শিল্পকর্ম প্রদর্শনী

গ্যালারী কায়ার আয়োজনে এবারে উঠে এসেছে প্রখ্যাত সাতজন চিত্রশিল্পীর আঁকা প্রায় ৬১টি শিল্পকর্ম। প্রদর্শনীর শিরোনাম রাখা হয় সাইন ইন।প্রকৃতি, শৈশব, মানুষের অবয়ব ইত্যাদি নানা ধরণের আঁকা ছবি নিয়ে সুকন্যা আমীর জানাচ্ছেন বিস্তারিত।  

এক একটি ফ্রেম যেনো এক একটি গল্প। কোন গল্পে ধরা দেয় প্রকৃতি, শৈশব, কোন গল্পে মান-অভিমান। আবার কোন গল্পে, বুক পাঁজরের গুমোট দুঃখ ভাসমান।

আরও পড়ুন:


বিদ্রোহীদের মদদ: শাস্তির আওতায় আসছে এমপি-মন্ত্রীরাও

সু চির প্রধান সহযোগী সেনাবাহিনীর হাতে গ্রেপ্তার

ট্রেন লাইনচ্যুত: সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

কারাবন্দীর নারীসঙ্গ: বরখাস্ত হলেন তারা


কোনটা আবার ছেঁড়া রঙে ধুয়ে যাওয়া কাব্যকথন। যার দেয়াল চিঁড়ে বাড়তে থাকে মায়া, কথা কয় নুয়ে পড়া শতাব্দীর নিভৃতচারণ। গ্যালারী কায়ার পরিচালক গৌতম চক্রবর্তী জানান, ক্লাসিকাল যে বিষয়গুলো আসার কথা ছিল সেগুলোই এসেছে। শিল্পীরা তাদের নিজেস্ব চিত্র তুলে এনেছে।

এসব গল্পের কারিগর প্রখ্যাত সাতজন চিত্রশিল্পী। যাদের আঁকা এসব ছবি নিয়ে গ্যালারী কায়া আয়োজন করেছে প্রদর্শনী।

অ্যাক্রেলিক, তেল রং, প্যাস্টেল, চারকোল ও মিশ্র পদ্ধতিতে আঁকা প্রায় ৬১ টি শিল্পকর্ম নিয়ে এ প্রদর্শনীর শিরোনাম রাখা হয় সাইন ইন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

আরেফিন শুভর সঙ্গে আইশার নতুন রসায়ন!

অনলাইন ডেস্ক

আরেফিন শুভর সঙ্গে আইশার নতুন রসায়ন!

আরেফিন শুন আর আইশা খানের নতুন ওয়েব সিরিজ 'কন্ট্র্যাক্ট'। এটি নির্মিত হয়েছে অনলাইন স্ট্রিমিং প্লাটফর্মের জন্য। আরেফিন শুভ বর্তমান সময়ে বেশ জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা। আর আইশা খান বেশ কিছু বিজ্ঞাপনে কাজ করেছেন এর আগে। চলচ্চিত্র ও নাটকে অভিনয় করেছেন এই অভিনেত্রী। 

আইশা এই ওয়েব সিরিজ সম্পর্কে বলেন, আমি এই সিরিজে উমা চরিত্রে অভিনয় করেছি। এই সিরিজে আরেফিন ভাইসহ অনেক গুণি তারকার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা হয়েছে। 


ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

আল্লাহর কাছে যে তিনটি কাজ বেশি প্রিয়


গত ডিসেম্বরেই ওয়েব সিরিজটির কাজ শেষ হয়েছে। ৬ পর্বের এই ওয়েব সিরিজে আরও কাজ করেছেন গুণী অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী, রাফিয়াথ রশিদ মিথিলা, শ্যামল মাওলাসহ অনেকেই। ছবিটি তানিম নূরের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। প্রথম সিজন হিসেবে প্রচারের অপেক্ষায় থাকলেও দ্বিতীয় সিজনের পরিকল্পনাও হাতে নেওয়া রয়েছে। 

লেখক নাজিমউদ্দিনের 'কন্ট্র্যাক্ট' উপন্যাস অবলম্বনে এই সিরিজটি নির্মাণ করা হয়েছে। কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় বলছেন, 'আমরা একটা নির্দিষ্ট মান বজায় রেখে কাজটি করেছি। জনপ্রিয় একটি উপন্যাস অবলম্বনে নির্মাণ করায় আমরা এর পাঠকদের দর্শক হিসেবে পাবো। এর বাইরে যে সকল দর্শক আসবেন, তাদের সিরিজটি চুম্বকের মতো টেনে রাখবে। বাংলাদেশের প্রেক্ষাপটে পলিটিক্যাল থ্রিলার সেই অর্থে হয়নি, কন্ট্র্যাক্ট নতুন একটা স্বাদ দেবে দর্শকদের।' 

কন্ট্র্যাক্ট ওয়েব সিরিজটি রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি করা হয়েছে। এবার দেখা যাক দর্শক কেমন সারা ফেলে । 

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

পুলিশ কার্যলয়ে হৃতিকের ছবি ভাইরাল

অনলাইন ডেস্ক

পুলিশ কার্যলয়ে হৃতিকের ছবি ভাইরাল

মুম্বাই পুলিশ কমিশনারের হেড কোয়ার্টারে পৌঁছলেন হৃতিক রোশন। ইমেইল কাণ্ডে বয়ান রেকর্ড করাতে তিনি পুলিশ কার্যলয়ে যান। হৃতিকের সেই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গেছে।

হৃতিক রোশন মুম্বাই পুলিশ কমিশনারের হেডকোয়ার্টারে যেতে না যেতেই পাপারাজ্জির ক্যামেরার ফ্ল্যাশ ঝলসে উঠতে শুরু করে। পাপারাজ্জির ক্যামেরার সামনে আসতেই ফ্ল্যাশ এড়িয়ে সেখান থেকে সরে যাওয়ার চেষ্টা করেন হৃতিক রোশন।


বিকৃত যৌনাচারে অনুশকার মৃত্যু: যা বললেন সিআইডি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


২০১৬ সালে হৃতিক রোশন অভিযোগ করেন, তাঁর নামে ভুয়ো আইডি খুলে কেউ না কেউ কঙ্গনাকে ইমেল করেন। যদিও কঙ্গনার পালটা দাবি, যে অ্যাকাউন্ট থেকে তাঁকে মেল করা হয়, সেটি হৃতিকেরই। 

২০১৬ সালের ওই ভুয়ো ইমেইল কাণ্ডের কারণে আজ বয়ান রেকর্ড করাতে থানায় পৌঁছন হৃতিক। সূত্র: জিনিউজ

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

শরীর ভালো নেই বলিউড শাহেনশাহ'র

অনলাইন ডেস্ক

শরীর ভালো নেই বলিউড শাহেনশাহ'র

অমিতাভ বচ্চন

শরীর ভালো নেই মেগাস্টার অমিতাভ বচ্চনের। শারীরিক সমস্যার জেরে এবার অস্ত্রোপাচার করাতে হবে বিগ বি-কে। তবে কী হয়েছে? কী কারণে অস্ত্রোপচার? এ বিষয়ে নিজের ব্লগে স্পষ্ট করে কিছুই লেখেননি শাহেনশাহ।

৭৮ বছরের এই শক্তিমান অভিনেতা নিজের ব্লগে গতকাল লিখেছেন, ‘মেডিকেল কন্ডিশন...সার্জারি...আর কিছুই লিখতে পারছি না।’ 

তার এই পোস্ট মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। দ্রুত আরোগ্য কামনায় ভক্তরা টুইটারে অমিতাভ বচ্চনের জন্য প্রার্থনা শুরু করেন। তবে অস্ত্রোপচার হয়ে গেছে, নাকি হবে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু লেখেননি অমিতাভ বচ্চন। 

এছাড়াও গতকাল তার টুইটারে লেখেন, ‘একটা কিছু প্রয়োজনের থেকে বেশি বৃদ্ধি পেয়েছে। কিছুটা কেটে বাদ দিলে অনেকটা আরাম মিলবে। কি আর করা এটাই ভবিষ্যৎ। কালই জানা যাবে কী হবে।’ 


জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


এই টুইটের ওপর ভিত্তি করে ভারতীয় কিছু গণমাধ্যম বলছে, আজ রোববার অমিতাভ বচ্চনের অস্ত্রোপচার হতে পারে। তবে এখনও পর্যন্ত বচ্চন পরিবারের কোনও সদস্য অমিতাভারে শারীরিক পরিস্থতি নিয়ে মুখ খোলেননি। 

উল্লেখ্য, গত বছর জুলাই মাসে করোনা আক্রান্ত হন তিনি। এরপর প্রায় দীর্ঘ ২২ দিন নানাবতী হাসাপাতালে কাটিয়েছেন বিগ বি। তবে করোনাকে হারিয়ে দ্রুত স্বাভাবিক জীবনে ফিরেছিলেন তিনি। বাড়ি ফেরবার কয়েক সপ্তাহ পর থেকেই যোগ দিয়েছিলেন কৌন বনেগা ক্রোড়পতির শুটিংয়ে। 

শরীর ভালো নেই, তবে অমিতাভের হাতে কিন্তু কাজের অভাব নেই। সম্প্রতি মুক্তি পেয়েছে অমিতাভের আসন্ন ছবি ‘চেহরে’র পোস্টার। সম্প্রতি ‘মিডডে’ ছবির শুটিং সারছিলেন তিনি। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

‘শেষ চিঠি’ নিয়ে আসছে ইয়াশ-দীঘি

অনলাইন ডেস্ক

‘শেষ চিঠি’ নিয়ে আসছে ইয়াশ-দীঘি

‘শেষ চিঠি’ নামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে প্রথমবারের মত একসঙ্গে  কাজ করতে যাচ্ছেন ইয়াশ রোহান ও দীঘি। বৃহস্পতিবার রাতে ছবিটিতে চুক্তি স্বাক্ষর করেছেন তারা।

ছবির প্রসঙ্গে দীঘি বলেন,  ছবিতে আমি তুলি চরিত্রে অভিনয় করব। ইয়াশ সম্পর্কে আমি আগেই জানি। কিন্তু চুক্তি স্বাক্ষর করতে গিয়ে আমাদের দেখা হলো। শুটিংয়ের আগে দুজন অবশ্য চরিত্র দুটি ঝালাই করে নেব। আশা করছি খারাপ হবে না।

ছবির প্রসঙ্গে ইয়াশ রোহান বলেন, ছবিতে আমাকে শ্যামল চরিত্রে দেখা যাবে। গল্পটা সুন্দর। দর্শক যে ধরনের গল্প দেখতে অভ্যস্ত, তেমনটি না।


ঋণ থেকে মুক্তির দু’টি দোয়া

মেসি ম্যাজিকে সহজেই জিতল বার্সা

দোয়া কবুলের উত্তম সময়

প্রবাসী স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন!


দীঘি সম্পর্কে এই অভিনেতা বলেন, বাংলাদেশের বিনোদন অঙ্গনে দীঘি নামে যে একজন আছেন, তা আগে থেকেই জানি। পরিচয় ছিল না এত দিন। গত বৃহস্পতিবার আমাদের দুজনের প্রথম দেখা হলো। যতটুকু বুঝলাম, আমাদের জুটির কাজ ভালোই হবে।

ছবিটি পরিচালনা করবেন সুমন ধর। এর আগে ‘দর্পণ বিসর্জন’ ও ‘অমি ও আইসক্রিমওয়ালা’ নামে দুটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন তিনি। 
‘শেষ চিঠি’ ছবির গল্পের মূল বিষয়বস্তু হলো, মানুষকে পেশা দিয়ে মূল্যায়ন নয়, তাকে মানুষ হিসেবেই সম্মান করা।

পরিচালক জানান, আগামী ২ মার্চ থেকে ঢাকার লোকেশনে শুটিং শুরু হবে। ৬ মার্চ পর্যন্ত টানা এই শুটিং চলবে। ‘শেষ চিঠি’ রচনা করেছেন ববি রহমান। এতে বিশেষ একটি চরিত্র করবেন সাবেরী আলম। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

রাখির ক্যনসার আক্রান্ত পরিবারের পাশে সালমান খান

অনলাইন ডেস্ক

রাখির ক্যনসার আক্রান্ত পরিবারের পাশে সালমান খান

সম্প্রতি শেষ হলো ‘বিগ বস ১৪’। এই আসরে অন্যতম আলোচিত প্রতিযোগী ছিলেন অভিনেত্রী রাখি সাওয়ান্ত। প্রতিযোগিতা চলার মাঝেই মায়ের অসুস্থতার খবর পান। হঠাৎ যেন মাথায় আকাশ ভেঙে পড়ে। রাখি সাওয়ান্তের আর্থিক অবস্থা এখন ভালো না। বিগ বস থেকে পাওয়া  ১৪ লক্ষ টাকা ক্যান্সারে আক্রান্ত মায়ের চিকিৎসায় ব্যয় করেন রাখি। কিন্তু ক্যন্সারের মত ব্যয়বহুল রোগের চিকিৎসার খরচ চালাতে হিমশিম খাচ্ছেন তিনি।

বিপদগ্রস্ত শিল্পীদের সহায়তায় বরাবরই সবার আগে এগিয়ে বলিউডের ‘ভাইজান’ খ্যাত তারকা সালমান খান। আবারও সেই প্রমাণ দিলেন তিনি। এবার ‘ড্রামা কুইন’ খ্যাত রাখি সাওয়ান্তের ক্যানসার আক্রান্ত মায়ের চিকিৎসার্থে এগিয়ে এলেন তিনি!

ইতোমধ্যেই রাখির মা জয়া সাওয়ান্তকে চারবার কেমোথেরাপি দেওয়া হয়েছে। আরও দুটি কেমোর পর হবে অস্ত্রোপচার। যার খরচ বহন করছেন সালমান খান ও তার ভাই সোহেল খান।


ঋণ থেকে মুক্তির দু’টি দোয়া

মেসি ম্যাজিকে সহজেই জিতল বার্সা

দোয়া কবুলের উত্তম সময়

প্রবাসী স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন!


চিকিৎসা শুরুর পর পরই রাখি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এক ভিডিও শেয়ার করে সালমান খান এবং সোহেল খানকে ধন্যবাদ জানান। একইসাথে রাখির মাও তাদের ধন্যবাদ জানান।

‘সালমানের সঙ্গে সব সময় ঈশ্বর আছেন। উপরওয়ালা যেন সালমান ও তার ভাইয়ের (সোহেল খানের) মঙ্গল করেন।’-বলে আশীর্বাদ করেন রাখি সাওয়ান্তের মা।

এদিকে শুক্রবার সোহেল খান একটি ভিডিও বার্তায় রাখির উদ্দেশে বলেন যে, ‘প্রিয় রাখি, আপনার কিংবা আপনার মায়ের কিছু লাগলে কেবল ফোন করুন। যদিও আপনার সাথে আমার কখনো সাক্ষাৎ হয়নি তবে আমি জানি আপনি মনের দিক থেকে অনেক বেশি শক্তিশালী এবং আপনার মাও। আশা করছি খুব জলদি আপনার মা সুস্থ হয়ে যাবেন। তিনি যখন শারীরিক ভাবে ভালো বোধ করবেন তখন আমি তার সাথে সাক্ষাৎ করবো।’

কিছুদিন আগেই বিগ বস ১৪-তে দেখা গিয়েছিল রাখি সাওয়ান্তকে। বিগ বসের ঘর থেকে বেরিয়ে রাখি জানান, আমার মায়ের জন্য দয়া করে প্রার্থনা করুন। উনার ক্যানসারের চিকিৎসা চলছে। সেসময় বিকাশ গুপ্তা, অঙ্কিতা লোখান্ডে, রশমি দেশাই, কবিতা কৌশিক, দেবলীনা ভট্টাচার্য সহ সকলেই রাখির এই কঠিন পরিস্থিতিতে তার পাশে দাঁড়িয়েছেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর