দুই সপ্তাহের জন্য বিদেশিদের কুয়েতে প্রবেশ বন্ধ!

দুই সপ্তাহের জন্য বিদেশিদের কুয়েতে প্রবেশ বন্ধ!

অনলাইন ডেস্ক

আগামী দুই সপ্তাহের জন্য পৃথিবীর বিভ্ন্নি দেশের নাগরিকদের কুয়েতে প্রবেশ বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার।  

সনদ নিয়ে গিয়েও যাত্রীদের শরীরে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ধরা পড়ায় আগামী দুই সপ্তাহের জন্য পৃথিবীর বিভ্ন্নি দেশের নাগরিকদের কুয়েতে প্রবেশ বন্ধ ঘোষণা করেছে কুয়েতি সরকার। গত বুধবার কুয়েতের মন্ত্রিপরিষদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

পরে গতকাল এটি গণবিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

এতে বলা হয়, করোনার নতুন স্ট্রেন ধরা পড়ায় আগামী রোববার থেকে শুরু করে দুই সপ্তাহ কুয়েতে নিজস্ব নাগরিক ও তাদের নিকটাত্মীয় এবং নিবন্ধিত গৃহকর্মী ব্যতীত আর কেউ প্রবেশ করতে পারবে না। কোনো বিদেশি নাগরিকদের এই সময়ের জন্য কুয়েতে প্রবশে করতে দেওয়া হবে না।

আরও পড়ুন:


বিয়ে আসর থেকে কনেকে অপহরণচেষ্টা, অভিযুক্ত ছাত্রলীগ নেতা বললেন ষড়ষন্ত্র

রাঙামাটিতে লড়াই হবে দ্বিমুখী ও হাড্ডাহাড্ডি

দুম‌ড়ে গেল অ‌টোবাইক, মৃত্যু হলো মা-মেয়ের

৯টা-৫টা ডেস্ক ওয়ার্ক সম্ভব না: ভারতের সর্বকনিষ্ঠ পাইলট

প্রথমে দুই স্ত্রীর ঝগড়া, পরে ভাইয়ের হাতে ভাই খুন


বিজ্ঞপ্তিতে বাংলাদেশসহ অন্যান্য কয়েকটি দেশের নামও উল্লেখ করা হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছে কুয়েতি গণমাধ্যম আল আল রাই ও আল আনবা (জাতীয় দৈনিক)।

প্রতিবেদনগুলো বলা হয়েছে, যেসব গৃহকর্মী বালসালামা প্ল্যাটফর্মের মাধ্যমে দেশটি প্রবেশের জন্য নিবন্ধন করেছেন তাদের প্রবেশে কোনো বাধা নেই। আগতদের সাতদিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে পরের ৭ দিন ঘরে বিচ্ছিন্ন অবস্থায় থাকতে হবে। কেউ যদি ভুয়া অথবা জাল করোনা সনদ নিয়ে আসেন, ধরা পড়লে তাদের ফিরতি ফ্লাইটে নিজ দেশে পাঠিয়ে দেওয়া হবে। একই সঙ্গে ৫০০ কুয়েতি দিনার জরিমানা গুনতে হবে।

পত্রিকাগুলোর খবরে আরও বলা হয়েছে, সেলুন, বিউটি পার্লার, জিম, খেলাধুলার ক্লাব রোববার থেকে বন্ধ করা হবে। মহল, রেস্টুরেন্ট৬ বন্ধ থাকবে রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত। হবে, হোম ডেলিভারি সিস্টেম চালু থাকবে। জাতীয় ছুটির দিন গুলোতে যেকোনো ধরনের গণজামায়েত সভা সমাবেশ নিষিদ্ধ।

news24bd.tv তৌহিদ