চতুর্থ দিনের শুরুতেই মুশফিককে হারালো টাইগাররা

অনলাইন ডেস্ক

চতুর্থ দিনের শুরুতেই মুশফিককে হারালো টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ২১৮ রানে এগিয়ে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ। কিন্তু চতুর্থ দিনের শুরুতেই মুশফিককে হারিয়ে বিপদে টাইগাররা।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭৫/৪। উইকেটে অধিনায়ক মুমিনুলের সাথে রয়েছেন লিটন দাস।

গতকাল শুক্রবার (৫ ফেব্রুয়ারী) জহুর আহমেদ স্টেডিয়ামে শেষ সেশনটি হঠাৎ করেই রং বদলে দেয়। সফরকারী ক্যারিবীয়রা তাদের শেষ ৫ উইকেট হারায় মাত্র ৬ রানের ব্যবধানে ২২ বলের মধ্যে। ২৫৩ রানে ষষ্ঠ উইকেটের পতনের পর ২৫৯ রানে অলআউট।

১৭১ রানে এগিয়ে যাওয়ার সুবিধাকে অবশ্য কাজে লাগাতে পারেনি টাইগাররা। দ্বিতীয় ওভারে মাত্র ৩ বলের ব্যবধানে ১ রানের মধ্যে হারায় তামিম ও নাজমুলকে। ৩৩ রানে ফিরে যান সাদমান। ৩ উইকেট হারিয়ে কোণঠাসা দলকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক মুমিনুল ও মুশফিকুর রহিম।


নিউইয়র্কে প্রকাশ্য দিবালোকে অভিজাত দোকানে ডাকাতি

রাশিয়া ও চীনের সাথে আমেরিকার পরমাণু যুদ্ধের আশঙ্কা: অ্যাডমিরাল চার্লস রিচার্ড

জাতিসংঘের নিন্দাপ্রস্তাব আটকে দিল চীন

ট্রাম্পের নীতিতে হাঁটছেন না বাইডেন, বিপাকে সৌদি আরব


প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিল ৪৩০ রান এবং ওয়েস্ট ইন্ডিজের ২৫৯ রান।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

অবসর ভেঙে

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান ভিলিয়ার্স

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান ভিলিয়ার্স

আইপিএলের মঞ্চে রোববার ধুন্ধুমার ব্যাটিং উপহার দিয়েছেন এবিডি ভিলিয়ার্স। এবার তিনি অবসর ভেঙে দক্ষিণ আফ্রিকার হয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে মরিয়া। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলার পর আন্তর্জাতিক ক্রিকেটকে আচমকা বিদায় জানিয়েছিলেন এবি ভিলিয়ার্স। 

এরপর তাকে আইপিএল ছাড়া আর অন্য কোনো প্রতিযোগিতায় খেলতে দেখা যায়নি।তবে এবারের আইপিএলে দারুণ ছন্দে থাকার পর ফের একবার দেশের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করলেন এবি।

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৩৪ বলে অপরাজিত ৭৬* রানের ইনিংস খেলে ডি ভিলিয়ার্স বলেন, 'আইপিএল খেলতে আসার আগে এই বিষয়ে বাউচির (মার্ক বাউচার) সঙ্গে কথা হয়েছিল। আমি তো দেশের হয়ে সবসময় খেলতে রাজি। তবে গত কয়েকদিনে তার সঙ্গে এই ব্যাপারে আলোচনা হয়নি। আইপিএল শেষ হয়ে গেলে তার সঙ্গে আবার কথা বলার চেষ্টা করব। আমি চাইলেই তো দলে ঢুকে যেতে পারি না। যদি আমার জন্য জায়গা ফাঁকা থাকে তাহলে তো আমি এক পা বাড়িয়ে রেখেছি।'

বাউচারও কয়েক দিন আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন, 'এবি আইপিএলে যাওয়ার আগে এই ব্যাপারে আমাদের কথা হয়েছিল। আলোচনা বেশ ভালো জায়গায় আছে। এবি আইপিএলে ভালো খেলে বাকি দুনিয়াকে দেখিয়ে দিতে চায় যে, সে এখনও আন্তর্জাতিক ক্রিকেটে খেলার ক্ষমতা রাখে।'

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

চেন্নাই বিপক্ষে ফিল্ডিংয়ে মুস্তাফিজের রাজস্থান

অনলাইন ডেস্ক

চেন্নাই বিপক্ষে ফিল্ডিংয়ে মুস্তাফিজের রাজস্থান

চলতি আইপিএলে নিজেদের তৃতীয় ম্যাচে আজ চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস। ইতোমধ্যেই টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন কিংস অধিনায়ক সঞ্জু স্যামসন। 

গত ম্যাচে দুর্দান্ত বোলিং করার সুবাদে একাদশে জায়গা পাকা করে ফেলেছেন 'কাটার মাস্টার' খ্যাত মুস্তাফিজুর রহমান। রাজস্থান একাদশে কোনো পরিবর্তন আসেনি। গত ম্যাচের উইনিং কম্বিনেশনই তারা ধরে রেখেছে।

রাজস্থান একাদশ : জস বাটলার, মানান ভোরা, সঞ্জু স্যামসন (অধিনায়ক, উইকেটকিপার), ডেভিড মিলার, শিবম দুবে, রায়ান পরাগ, ক্রিস মরিস, রাহুল তেওয়াটিয়া, জয়দেব উনাদকাট, চেতন সাকারিয়া, মুস্তাফিজুর রহমান।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন আকরাম খান

অনলাইন ডেস্ক

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন আকরাম খান

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক আকরাম খান করোনা থেকে সুস্থ হয়েছেন। রোববার (১৮ এপ্রিল) রাতে হাসপাতাল থেকে চিকিৎসা শেষে তিনি বাসায় ফিরেছেন।

গত ১০ এপ্রিল আকরাম খানের কোভিড টেস্টের পর ফলাফল পজিটিভ আসে। এরপর বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। তবে অক্সিজেন লেভেল ঠিক থাকলেও হঠাৎ আকরাম খানের শারীরিক জটিলতা বেড়ে যায়। মূলত তার কাশি বেড়ে যাওয়ায় তিনি হাসপাতালে ভর্তি হন।

আরও পড়ুন


আরও এক সপ্তাহ কঠোর লকডাউন বাড়ছে

ঈদের আগে লকডাউন শিথিলের চিন্তা ভাবনা আছে: কাদের

কোম্পানীগঞ্জ আ. লীগের সাধারণ সম্পাদক গুলিবিদ্ধ

দিল্লিতে সর্বোচ্চ সংক্রমণ, লকডাউনের ঘোষণা


চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেন তিনি। তবে বাসায় ফিরলেও আগামী চার দিন আকরাম খানকে সেলফ আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা।

এ বিষয়ে আকরাম খান জানান, আলহামদুলিল্লাহ এখন ভালো অনুভব করছি। কাশিও আল্লাহর রহমতে অনেক কম। আমার জন্য দোয়া করবেন। রোববার রাতেই হাসপাতাল থেকে বাড়িতে এসেছি। দ্বিতীয় করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দল ঘোষণা

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের সিরিজকে সামনে রেখে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। স্থানীয় সময় গত রবিবার এই স্কোয়াড ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

এই দলে অধিনায়ক করা হয়েছে দিমুথ করুনারত্নেকে। এছাড়া দলে ফিরেছে অ্যাঞ্জেলো ম্যাথিউস।

শ্রীলঙ্কা দল: 
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্দিমাল, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলশান মধুশঙ্কা, প্রবীণ জয়াউইক্রমা, পাথুম নিশাঙ্কা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরঙ্গা লকমল, রোশান সিলভা, ধনঞ্জয়া ডি সিলভা, লাহিরু কুমারা, আসিথা ফার্নান্দো।


আরও পড়ুনঃ


বাইডেনের প্রস্তাবে রাজি পুতিন

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

একজন মিডিওকার যুবকের ১৮+ জীবনের গল্প এবং অন্যান্য

মৃত্যুতে যারা আলহামদুলিল্লাহ বলে তারা কী মানুষ?


আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২৯ এপ্রিল থেকে একই মাঠে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

হারের হ্যাট্টিক হায়দরাবাদের

অনলাইন ডেস্ক

হারের হ্যাট্টিক হায়দরাবাদের

আবারও তীরে গিয়ে তরী ডুবাল সানরাইজার্স হায়দরাবাদ। জয়ের ভালো সুযোগ থাকা সত্ত্বেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় আইপিএলের ১৪তম আসরে নিজেদের প্রথম তিন ম্যাচেই জয়শূন্য রইল সানরাইজার্স হায়দ্রাবাদ। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১৩ রানে হেরে গেছে ডেভিড ওয়ার্নারের দল।  চলতি আইপিএলে এনিয়ে টানা তিন ম্যাচে জয়ের দুয়ারে গিয়ে হারল ২০১৬ সালের আইপিএল শিরোপাজয়ী দলটি। 

শনিবার (১৭ এপ্রিল) চেন্নাইর চিপোকে এম চিদাম্বরাম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৩৭ রান করতে পারে হায়দ্রাবাদ।

জয়ের জন্য শেষ ২৪ বলে হায়দরাবাদের প্রয়োজন ছিল ৩১ রান, হাতে ছিল ৫ উইকেট।  দলের এমন অবস্থায় জয়ের স্বপ্নে বিভোর ছিল ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দলটি। 

কিন্তু এরপর মাত্র ২২ বলে ১৭ রানে তুলতে ৫ উইকেট হারিয়ে ১৯.৪ ওভারে ১৩৭ রানে অলআউট হয় হায়দরাবাদ।  

১৭তম ওভারে মাত্র ৪ রান খরচ করেন জসপ্রীত বুমরাহ। ১৮তম ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মুম্বাইয়ের হয়ে খেলা নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট। 

জয়ের জন্য শেষ ১২ বলে হায়দরাবাদের দরকার ছিল ২১ রান। ১৯তম ওভারে ৫ রানে এক উইকেট তুলে নেন বুমরাহ। শেষ ওভারে ১৬ রান সংগ্রহ করতে চার বলে ২ রানে ২ উইকেট হারিয়ে ১৩৭ রানে অলআউট হয় হায়দরাবাদ।  

এর আগে নিজেদের শেষ দুই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১৮৮ ও ১৫০ রানের টার্গেট তাড়ায় যথাক্রমে ১০ ও ৬ রানে হেরে যায় হায়দরাবাদ। নিজেদের তৃতীয় ম্যাচে হ্যাটট্রিক পরাজয় দেখল হায়দরাবাদ।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৭১ রান করা মুম্বাই এরপর ৬০ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট।

নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি মুম্বাই। ওপেনিংয়ে ৩৯ বলে ৪০ রান করেন কুইন্টন ডি কক। ২৫ বলে ৩২ রান করেন অন্য ওপেনার রোহিত শর্মা। ইনিংসের শেষ দিকে কায়রন পোলার্ডের ২২ বলের অপরাজিত ৩৫ রানের সুবাদে ৫ উইকেটে ১৫০ রান তুলে মুম্বাই।

২৮ রানে ৩ উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট। তবে প্রতিপক্ষকে মূল ধাক্কা দিয়েছেন রাহুল চাহার ও যশপ্রীত বুমরা। ১৯ রান দিয়ে ৩ উইকেট লেগ স্পিনার রাহুল চাহারের। আর ১ উইকেট পেলেও ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়েছেন বুমরা। নিজেদের পরের ম্যাচে রোহিতরা মাঠে নামবেন ২০ এপ্রিল। এই চিদাম্বরম স্টেডিয়ামেই দলটির প্রতিপক্ষ হবে দিল্লি ক্যাপিটালস।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর