ইরাককে সমর্থন দেবে রাশিয়া

ইরাককে সমর্থন দেবে রাশিয়া

অনলাইন ডেস্ক

উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর দায়েশের বিরুদ্ধে লড়াই করতে ইরাককে অকুণ্ঠ সমর্থন দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে রাশিয়া। গতকাল শুক্রবার রাজধানীর মস্কোতে ইরাকি রাষ্ট্রদূত আব্দুর রহমান হামিদ আল-হোসেইনাার সঙ্গে মধ্যপ্রাচ্য ও আফ্রিকায় বিষয়ক রাশিয়ার প্রেসিডেন্টের বিশেষ দূত মিখাইল বোগদানভ এক বৈঠকে এই সমর্থনের কথা নিশ্চিত করেন।

বৈঠকে দ্বিপক্ষীয় স্বার্থ এবং আন্তর্জাতিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়। এসময় দু’দেশের মধ্যকার অর্থনীতি ও বাণিজ্যসহ বন্ধুত্বপূর্ণ উন্নয়ন সম্পর্ক বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করা হয়।

গতকালের বৈঠকে ফিলিস্তিন, সিরিয়ার সংঘাত এবং পারস্য উপসাগরীয় অঞ্চলের সংকটসহ বিভিন্ন আঞ্চলিক ইস্যু নিয়ে আলোচনা হয়।

এসময় মিখাইল বোগদানভ ইরাক থেকে সন্ত্রাসবাদের মূলোৎপাটনের ক্ষেত্রে সম্পূর্ণ সহযোগিতা দেয়ার জন্য রাশিয়ার পক্ষ থেকে দৃঢ় সমর্থন পুনর্ব্যক্ত করেন।

আরও পড়ুন:


আমেরিকাকে যুদ্ধের হুমকি দিল তালেবানরা

একদিন হঠাৎ থমকে যাবে সব আয়োজন!

লাগামহীন ভোজ্যতেলের বাজার

ইয়েমেন যুদ্ধে অস্ত্রসহ সব ধরনের সহযোগিতা বন্ধ ঘোষণা বাইডেনের


রাশিয়া এবং ইরাক তাদের প্রতিরক্ষা সহযোগিতা বাড়ানোর জন্য সাম্প্রতিক বছরগুলোতে কয়েক দফা আলোচনা করেছে। এছাড়া রাশিয়ার কয়েকটি জ্বালানি প্রতিষ্ঠান ইরাকের তেল শিল্পখাতে শত শত কোটি ডলার বিনিয়োগ করেছে।

২০১৪ সালে ইরাক ও সিরিয়ায় উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের উত্থানের পর রাশিয়া, ইরান, সিরিয়া এবং ইরাক ঐক্যবদ্ধভাবে এই সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করে আসছে।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক