আল-জাজিরার বিরুদ্ধে মামলা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

আল-জাজিরার বিরুদ্ধে মামলা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

আল-জাজিরা চ্যানেলে প্রচারিত তথ্যচিত্রটি মিথ্যা।  এর তথ্যগত ভুল বা বিকৃতি বিষয়ে মামলা করার কথাও ভাবছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের বাংলাদেশে আল জাজিরা চ্যানেলের সম্প্রচার বন্ধ এবং বাংলাদেশ নিয়ে তাদের প্রতিবেদনের কারণে আইনি ব্যবস্থা নেওয়া হবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, "পাবলিক বুঝেছে যে এটা মিথ্যা তথ্য। সেটা আমরা দেখব।

যেখানে তথ্যগত ভুল আছে, সেগুলো আমরা তুলে ধরব। আর আমরা মামলা করব। আমরা সেটার জন্য কাজ করছি। "

তিনি আরও বলেন, "আমরা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিনি।

ওনাকে এখন এসএসএফ গার্ড দেয়। কিন্তু ওনার এই ৪৫ বছরের রাজনৈতিক জীবনে কোনোদিন কোনো বডিগার্ড ছিল না। ওনার বডিগার্ড হলো ওনার সব নেতাকর্মীরা। কোনোদিন আমরা দেখিনি উনি পয়সা দিয়ে বডিগার্ড রেখেছেন। ওখানে (আল জাজিরার প্রতিবেদনে) বলা হয়েছে, ওনার দুই বডিগার্ড... এখন নেত্রী যখন বক্তৃতা দেন পেছনে অনেক লোক দাঁড়ান। একজন কোথায় কখন দাঁড়াইছেন... হ্যা, আমরা গণতান্ত্রিক দেশ। আমিও যখন বক্তৃতা দেই আমার পেছনে বহু লোক দাঁড়ায়। আমি তাদের খুব কম লোককেই চিনি। কিন্তু ওখানে (আল জাজিরার প্রতিবেদনে) একজনের ছবি দিয়ে বলছে, ওটা ওনার (শেখ হাসিনার) বডিগার্ড। এই রকম মিথ্যা তথ্য! এটা এভাবে টেকনিক্যালি জোড়াতালি দিয়ে করেছে যে কারণে আল জাজিরা অনেক ক্রেডিবিলিটি হারিয়ে ফেলেছে। "

মন্ত্রী আরও বলেন, "সম্প্রতি আল জাজিরায় প্রচারিত প্রতিবেদন নিয়ে আজকে একটা ভালো লেখা বের হয়েছে। বাংলাদেশ প্রতিদিনের বোরহান কবির লিখেছেন। উনি অনেক টেকনিক্যাল জিনিস তুলে ধরেছেন। প্রতিবেদনে অনেক বিষয় খুব সুন্দর করে এডিটিং করা হয়েছে। যা সাধারণ পাবলিক বুঝবে না। "


নিউইয়র্কে প্রকাশ্য দিবালোকে অভিজাত দোকানে ডাকাতি

রাশিয়া ও চীনের সাথে আমেরিকার পরমাণু যুদ্ধের আশঙ্কা: অ্যাডমিরাল চার্লস রিচার্ড

জাতিসংঘের নিন্দাপ্রস্তাব আটকে দিল চীন

ট্রাম্পের নীতিতে হাঁটছেন না বাইডেন, বিপাকে সৌদি আরব


উল্লেখ্য, আল জাজিরা ‘অল দ্য প্রাইম মিনিস্টারস ম্যান’ শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন পয়লা ফেব্রুয়ারি তাদের চ্যানেলে প্রচার করে। পরে তাদের প্রিন্ট সংস্করণেরও এটি প্রকাশিত হয়। রিপোর্টটি নিয়ে ইতিমধ্যেই সর্বত্র ব্যাপক আলোচনা ও সমালোচনা চলছে এবং বাংলাদেশ ইতিমধ্যেই প্রতিবেদনটি প্রত্যাখ্যান করেছে।

news24bd.tv / নকিব