সুনামগঞ্জে করোনার টিকা গ্রহণের প্রস্তুতি সম্পন্ন
Breaking News
সুনামগঞ্জে করোনার টিকা গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

সুনামগঞ্জে করোনার টিকা গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

Other

আগামীকাল সকাল ৮টা থেকে বিকেল তিনটা পর্যন্ত একযোগে করোনার টিকা দেওয়া হবে। ফলে সুনামগঞ্জে করোনার টিকা প্রদানের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

শনিবার সকালে সুনামগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের টিকাদান বুথগুলো পরিদর্শন করেছেন সিভিল সার্জন ডা.মো.শামস উদ্দিন। পরির্দশন শেষে সিভিল সার্জন জানান, আগামীকাল স্বাস্থ্যমন্ত্রী জাতীয়ভাবে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

উদ্বোধনের পরপর আমাদের টিকাদান শুরু হয়ে যাবে। টিকাদান কর্মী ও স্বেচ্ছাসেবকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রতিটি টিকাদান কেন্দ্রে চারজন স্বেচ্ছাসেবক ও দুইজন কর্মী নিয়োজিত থাকবেন। জেলা স্বাস্থ্য বিভাগ সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। সাধারণ মানুষের উদ্দেশ্যে তিনি বলেন,কোভিড ১৯ এর টিকা নিতে ভয় পাওয়ার কিছু নেই।


নিউইয়র্কে প্রকাশ্য দিবালোকে অভিজাত দোকানে ডাকাতি

রাশিয়া ও চীনের সাথে আমেরিকার পরমাণু যুদ্ধের আশঙ্কা: অ্যাডমিরাল চার্লস রিচার্ড

জাতিসংঘের নিন্দাপ্রস্তাব আটকে দিল চীন

ট্রাম্পের নীতিতে হাঁটছেন না বাইডেন, বিপাকে সৌদি আরব


নির্ভয়ে সুরক্ষা অ্যাপসে রেজিস্ট্রেশন করে নির্ধারিত টিকাদান কেন্দ্রে আসবেন। জরুরী কোন সমস্যা দেখা দিলে কুইক রেসপন্স টিম সব রকমের দায়িত্ব পালন করবেন। প্রতিটি বুথে একটি অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার, পাল্স অক্সিমিটার, ইনজেকশন, বিপিসহ প্রয়োজনীয় মেডিকেল উপকরণ থাকবে।  

জেলা স্বাস্থ্য বিভাগ টিকা প্রদানের জন্য ডাক্তার, নার্স, আয়া, ব্রাদারসহ ফ্রন্টলাইনাদের টিকা প্রদানের তালিকা প্রস্তুত করেছেন। এছাড়া টিকা গ্রহণকারীদের সহযোগিতার জন্য এএফআই ম্যানেজমেন্ট সেন্টার স্থাপন করেছেন।

সুরক্ষা অ্যাপস দিয়ে টিকা প্রদানকারীদের জন্য স্বাস্থ্য বিভাগের আইটি তৈরি করা হয়েছে। তারা সুরক্ষা অ্যাপসে রেজিস্ট্রেশনকারীদের সেবা প্রদান করবেন।
news24bd.tv /আয়শা

;