আল জাজিরার প্রতিবেদন ষড়যন্ত্রের অংশ: পরিকল্পনামন্ত্রী

আল জাজিরার প্রতিবেদন ষড়যন্ত্রের অংশ: পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’কে ‘সামান্য আঁচড়’ বলে অভিহিত করেছেন। প্রতিবেদনকে ষড়যন্ত্র অ্যাখ্যা দিয়ে মন্ত্রী বলেন, দুর্ভাগ্যজনক হলেও সত্য এই ষড়যন্ত্রের উৎস দেশের মাটিতেই আছে।

শনিবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইন্সটিটিউশনে বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, অনেক কাঠখড় পুড়িয়ে নানাদিক থেকে যোগাড়যন্ত্র করে কাটপেস্ট, এডিটিং করে এই রিপোর্ট করা হয়েছে।

আরও পড়ুন:


ঝিনাইদহের চার প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

ঠাকুরগাঁওয়ের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকায় ভোটের আহ্বান

পোলেরহাট বাজারে আগুনে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সুন্দরবনে বিষ দিয়ে মাছ নিধনে চলছে মহোৎসব


তিনি বলেন, বাংলাদেশ এখন যে পর্যায়ে গেছে সেই পর্যায়ে অনেক ধরনের শত্রু আছে। আল জাজিরা কোনো দেশ না, তাদের সঙ্গে আমাদের কোনো ব্যবসা-বাণিজ্য নেই। একটা তেল কোম্পানি, তথ্য কোম্পানি। তারা কেন আমাদের দেশকে বেছে নিল? এর উৎস দেশের মাটিতেই।

আল জাজিরার প্রতিবেদনটিকে ‘সামান্য আঁচড়’ আখ্যা দিয়ে তিনি বলেন, আজ জাতি হিসেবে আমাদের যে পরিচয় সামান্য আঁচড় দিয়ে ক্ষতি করতে পারবে না। সারাদেশে, গ্রামে এই রিপোর্ট নিয়ে কারো মাথাব্যথা নেই। শহরে দুই-তিন শতাংশ মানুষ এটা নিয়ে লাফালাফি করছে।

তিনি বলেন, দল হিসেবে আমরা ঐক্যবদ্ধ। বিএনপি ২৪/২৫ বছর আমাদের ক্ষতি করার চেষ্টা করেছে, পারেনি। যারা ক্ষতি করার চেষ্টা করেছে তারা বিলীন হয়ে গেছে।

news24bd.tv আহমেদ