দুর্দান্ত জয়ে দুইয়ে উঠে এলো শেখ জামাল

নিজস্ব প্রতিবেদক

দুর্দান্ত জয়ে দুইয়ে উঠে এলো শেখ জামাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই জয়ে পয়েন্ট টেবিলে দুই ধাপ উন্নতি হয়ে দুইয়ে উঠে এলো শেখ জামাল। 

আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। জামালের জয়ে জোড়া গোল করেন জোবে। এছাড়া একটি করে গোল পান সিল্লাহ ও কানর্ফম।

ম্যাচের ৩৮তম মিনিটে গোল করেন সিম্বা। পরে প্রথমার্ধের যোগ করা সমেয় জোবে ব্যবধান দ্বিগুণ করেন।

বিরতির পর দ্রুতই ব্যবধান আরও বাড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন জোবে (৫৯)। তবে দশ মিনিট পরেই একটি গোল শোধ করেন শেখ রাসেলের মোনেকে। কিন্তু ৭৪তম মিনিটে শেখ জামালের কানর্ফম পেনাল্টি থেকে গোল করে রাসেলকে ম্যাচ থেকে প্রায় ছিটকে দেন। যদিও ৮২তম মিনিটে রাসেলের দুশোবেকভ এক সান্ত্বনার গোল পান।


ব্যাডমিন্টন কোর্টে ঝড় তুললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার

পরিত্রাতা যীশু: বিশ্বের নতুন সপ্তাশ্চর্যের অন্যতম

সুন্দরবনে বিষ দিয়ে মাছ নিধনে চলছে মহোৎসব

আইপিএলে শচীনের ছেলের ভিত্তিমূল্য কত?


লিগে পাঁচ ম্যাচের সবকটিতে জেতা জামাল ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে উঠে এসেছে। এক ম্যাচ বেশি খেলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ৬ ম্যাচের ১৪ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ঢাকা আবাহনী। আর ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে শেখ রাসেল।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

বিলবাওকে উড়িয়ে দিয়ে শিরোপা খরা ঘুচালো বার্সা

অনলাইন ডেস্ক

বিলবাওকে উড়িয়ে দিয়ে শিরোপা খরা ঘুচালো বার্সা

খরা ঘুচিয়ে কোপা দেল রেতে চ্যাম্পিয়ন হলো লিওনেল মেসিবাহিনী। চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বাদ পড়েছে বার্সেলোনা। লা লিগায় গত সপ্তাহে রিয়াল মাদ্রিদের কাছে হেরে শিরোপা স্বপ্ন কিছুটা কঠিন হয়ে পড়েছে। এছাড়া বছরের শুরুতে স্প্যানিশ কাপের ট্রফিও ছোঁয়া হয়নি। তাই কোপা দেল রের ফাইনালটা কোনও অংশে কম গুরুত্বপূর্ণ ছিল না কাতালানদের কাছে। অবশেষে সেভিয়ার লা কার্তুসা মাঠে ঘুরে দাড়িয়েছে লিওনেল মেসির দল। 

শূন্য হাতে ফিরতে হয়নি। বরং দারুণ ছন্দময় ফুটবল খেলে বার্সেলোনা মৌসুমের প্রথম ট্রফি জিতে নিয়েছে। ১২ মিনিটের ঝড়ে বিলবাও খড়কুটোর মতো উড়ে গেছে! আর এতে গুরুত্বপূর্ণ ভূমিকা লিওনেল মেসির। ফাইনালে ৪-০ গোলে অ্যাথলেটিকো বিলবাওকে হারিয়েছে রোনল্দ কোম্যানের দল।

শনিবার রাতে লা কার্তুসা স্টেডিয়ামে মেসির দুটি গোল ছাড়াও একটি করে গোল আদায় করেছেন আঁতোয়া গ্রিজমান ও ফ্রেঙ্কি ডি ইয়ং।

সেভিয়ার মাঠে প্রথমার্ধ গোল শূন্যতে শেষ হয়। বিরতির পর মাঠে নেমে গোল তুলতে মরিয়া হলেও কোনও পক্ষই সফল হচ্ছিল না। তবে ম্যাচের ৬০ থেকে ৭২ মিনিট পর্যন্ত এক হালি গোল হজম করতে হয় বিলবাওকে।

ডি ইয়ংয়ের বাড়ানো বল পেয়ে প্রতিপক্ষের জালে জড়ান ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড গ্রিজমান। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ডাচ মিডফিল্ডার ডি ইয়ং। জরদি আলবা থেকে বল পেয়ে গোল তুলে নেন।

অন্যদিকে ৬৮ ও ৭২ মিনিটে টানা দুটি গোল করেন বার্সা অধিনায়ক মেসি। প্রথমটির জন্য সহায়তা করেছেন ডি ইয়ং। শেষ গোলটি করেছেন স্প্যানিশ তারকা আলবার দেয়া বল থেকে।


আজাদ মসজিদে ওয়াসিমের জানাজা, বনানীতে দাফন

চিত্রনায়ক ওয়াসিম আর নেই

খালেদা জিয়ার জ্বর ১০২ ডিগ্রি : চিকিৎসক

‘মিনা পাল’ থেকে যেভাবে ‘কবরী’ হয়ে ওঠা

কোটি টাকার খেয়াঘাট ময়লার ভাগাড়, পাবলিক টয়লেট হয়েছে গুদাম ঘর


কোপা দেল রেতে বার্সার এটি রেকর্ড ৩১তম শিরোপা। প্রায় দুই বছর পর কোনো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ নিল তারা। সবশেষ ২০১৮-১৯ মৌসুমের স্প্যানিশ লা লিগার মুকুট উঠেছিল তাদের মাথায়।

পাশাপাশি মধুর একটি প্রতিশোধও নেওয়া হয়ে গেল মেসি ও বার্সেলোনার। গত জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বিলবাওয়ের কাছে ৩-২ গোলে হেরে শিরোপা খুইয়েছিল তারা। ওই ম্যাচে মেসি তার বার্সা ক্যারিয়ারের প্রথম ও এখন পর্যন্ত একমাত্র লাল কার্ডটি দেখেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

করোনায় কাজ না থাকলেও কর্মীদের পুরো বেতন দিচ্ছেন নেইমার

অনলাইন ডেস্ক

করোনায় কাজ না থাকলেও কর্মীদের পুরো বেতন দিচ্ছেন নেইমার

করোনাভাইরাসের প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ব্রাজিলের অবস্থান একদম ওপরের দিকেই। বৈশ্বিক মহামারির আঁচ পড়েছে দেশটির অর্থনীতিতেও।

এই পরিস্থিতির মধ্যেই এক দারুণ দৃষ্টান্ত স্থাপন করলেন নেইমার। সুবিধাবঞ্চিত তিন হাজার শিশুর দেখভালের জন্য একটি ইন্সটিটিউট প্রতিষ্ঠা করেছিলেন তিনি। গত বছরের মার্চ থেকে প্রতিষ্ঠানটি বন্ধ থাকলেও সেখানের কোন কর্মীকেই চাকরি হারাতে হয় নি। বরং প্রতিমাসে পুরো বেতনই পেয়েছেন।

পিএসজি তারকা নেইমারের বাবা ও তার এজেন্ট নেইমার সিনিয়রের বরাতে এমন খবর দিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

তিনি বলেছেন, ‘আমার পরিবার ও আমি প্রতিষ্ঠানটির দেখভাল করছি। যে ১৪২ জন কর্মী আছে, তারা সম্পূর্ণ বেতনসহ অন্যান্য ভাতাও পুরোপুরি পাচ্ছে। অতিমারি যতদিনই চলুক না কেন, যারা আমাদের প্রতিষ্ঠানে কাজ করে তাদের চাকরি ও ভাতার নিশ্চয়তা দিচ্ছি আমরা।’


আরও পড়ুনঃ


২৮ হাজার লিটার দুধ নিয়ে নদীতে ট্যাঙ্কার!

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

‘রোমিও অ্যান্ড জুলিয়েট’ ধারা রেখে ফ্রান্সে ধর্ষণের নতুন আইন

প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না: ভিপি নুর


সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ব্রাজিলের প্রেইয়া গ্রান্দে অঞ্চলে প্রতিষ্ঠিত হয়েছে নেইমার জুনিয়র ইনস্টিটিউট। তবে করোনাভাইরাসের কারণে প্রতিষ্ঠানটি কার্যক্রম চালিয়ে যেতে পারে নি।

ধারণা করা হচ্ছে, কর্মীদের বেতন দিতে প্রতি মাসে প্রায় ৯০ হাজার ইউরো করে খরচ হচ্ছে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৯১ লাখ ৩৯ হাজার টাকা।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

কোপা দেল রে’র ফাইনালে মুখোমুখি বার্সা-বিলবাও

অনলাইন ডেস্ক

কোপা দেল রে’র ফাইনালে মুখোমুখি বার্সা-বিলবাও

কোপা দেল রে’র ফাইনালে শনিবার (১৭ এপ্রিল) রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। গত বছর শিরোপাশূন্য কাটানোর পর বার্সার জন্য একটি ট্রফি জয়ের উপলক্ষ্য হতে পারে আজকের ম্যাচটি।

সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দেড়টায়।

ফাইনালের আগে বার্সা কোচ কোম্যান জানান, “ফাইনালটি ক্লাবের জন্য গুরুত্বপূর্ণ, শিরোপা জয়ের সুযোগ সবসময়ই দারুণ। আমি কখনোই আমার ভবিষ্যৎ নিয়ে ভাবি না। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমার সবটুকু শক্তি দলের জন্য ব্যয় করা যেন আমরা শিরোপা জিততে পারি।”

দুই দলের মুখোমুখি লড়াইয়ে যোজন যোজন ব্যবধানে এগিয়ে আছে বার্সেলোনা। ৭১ বারের মুখোমুখি লড়াইয়ে বার্সার ৪৫ জয়ের বিপরীতে অ্যাথলেটিক বিলবাওয়ের জয় মাত্র ১২টি।


আরও পড়ুনঃ


২৮ হাজার লিটার দুধ নিয়ে নদীতে ট্যাঙ্কার!

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

‘রোমিও অ্যান্ড জুলিয়েট’ ধারা রেখে ফ্রান্সে ধর্ষণের নতুন আইন

প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না: ভিপি নুর


এদিকে, দুই সপ্তাহের ব্যবধানে দ্বিতীয় কোপা দেল রে ফাইনাল খেলতে যাচ্ছে বিলবাও। করোনাভাইরাসের কারণে ২০১৯-২০ আসরের ফাইনাল এক বছর পিছিয়ে হয়েছে চলতি মাসের শুরুর দিকে। সেই ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল তারা।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

দাপুটে জয়ে শেষ চারে ম্যানইউ-আর্সেনাল

অনলাইন ডেস্ক

দাপুটে জয়ে শেষ চারে ম্যানইউ-আর্সেনাল

ইউরোপা লিগের সেমিফাইনালও নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। বড় জয়ে শেষ চার নিশ্চিত করেছে আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনালও।

কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে স্প্যানিশ ক্লাব গ্রানাদাকে ২-০ ব্যবধানে হারিয়েছে রেড ডেভিলরা। ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে দেন এডিনসন কাভানি। অপর গোলটি আত্মঘাতী, যা আসে ম্যাচের শেষ মিনিটে।

এর আগে প্রথম লেগে স্পেন সফর থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছিল ইউনাইটেড। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে এগিয়ে থেকে সেমিফাইনালে উঠলো ম্যানইউ।

ইউনাইটেড সেমিতে মুখোমুখি হবে আয়াক্সের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে শেষ চার নিশ্চিত করা রোমার।


আরও পড়ুনঃ


চীনে সন্তান নেয়ার প্রবণতা কমছে, কমছে জন্মহার

পাঁচ দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট শুরুর ঘোষণা

এ বছর ৩৬ লাখেরও বেশি দরিদ্র পরিবার পাবে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না: ভিপি নুর


ইউরোপা লিগের শেষ চার নিশ্চিত করা আর্সেনাল ফিরতি লেগে স্লাভিয়া প্রাহার মাঠে গিয়ে আলেক্সান্দার লাকাজাতের জোড়া গোলে জিতেছে ৪-০ ব্যবধানে। নিজেদের মাঠ এমিরেটসে শেষ আটের প্রথম লেগে চেক ক্লাবটির বিপক্ষে ১-১ গোলে ড্র করায় সেমিতে যাওয়া নিয়ে শঙ্কায় ছিল তারা। 

গানাররা শেষ চারে মুখোমুখি হবে তাদের সাবেক কোচ উনাই এমেরির দল ভিয়ারিয়ালের। ডায়নামো জাগরেভের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে সেমিতে উঠেছে স্প্যানিশ ক্লাবটি।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

সেমিতে ম্যানচেস্টার সিটি, প্রতিপক্ষ নেইমার-এমবাপ্পের পিএসজি

অনলাইন ডেস্ক

সেমিতে ম্যানচেস্টার সিটি, প্রতিপক্ষ নেইমার-এমবাপ্পের পিএসজি

বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে পিএসজি। সুযোগ থাকার শর্তেও কাজে লাগাতে পারেনি জার্মানির ক্লাবটি। অ্যাওয়ে গোলের সুবিধা থাকায় ১-০ তে জিততে পারলেই চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে যেতে পারত বরুসিয়া ডর্টমুন্ড।

শুরুতে সেই সম্ভাবনা দেখা গেলেও পরে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ডর্টমুন্ডকে আরেকবার হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইনাল নিশ্চিত করেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

বুধবার (১৪ এপ্রিল) রাতে ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ২-১ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। প্রথম পর্বেও একই ব্যবধানে জেতায় দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অগ্রগামিতায় পরের রাউন্ডে জায়গা করে নিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি।

পেপ গার্দিওলার কোচিংয়ে প্রথমবারের মতো ইউরোপ সেরার প্রতিযোগিতাটির সেমি-ফাইনালে উঠল সিটি। গত তিন আসরে তারা বিদায় নিয়েছিল শেষ আট থেকে। সেমিফাইনালে নেইমার-কিলিয়ান এমবাপ্পের পিএসজির মুখোমুখি হতে হবে ম্যানসিটিকে।

আরও পড়ুন


চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে রিয়াল, লিভারপুলের বিদায়

টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পরে করোনা আক্রান্ত সাংসদ বাদশা

বাঘের হামলায় মৃত্যুর গুজবের পর বাড়ি ফিরলেন সিরাজুল

র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে বাবর আজম


নিজেদের মাঠে ম্যাচের ১৫ মিনিটে এগিয়ে যায় ডর্টমুন্ড। আর্লিং হলান্ডের শট একজনের গায়ে লেগে ফিরে এলে বল পেয়ে যায় জুড বেলিংহ্যাম। ডান পায়ের জোড়ালে শটে ডর্টমুন্ডকে ১-০ তে এগিয়ে নেন বেলিংহ্যাম। ২৬ মিনিটে কেভিন ডি ব্রুইনার শট ক্রসবারে লেগে ফিরে এলে সমতায় ফেরা হয়নি সিটির। পাঁচ মিনিট পর রিয়াদ মাহরেজের শট গোললাইন থেকে ফেরান বেলিংহ্যাম।

১-০ তে পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া সিটি সমতায় ফিরেছে দ্বিতীয়ার্ধের শুরুতেই। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সিটিকে সমতায় ফেরান রিয়াদ মাহরেজ। ৭৮ মিনিটে জয়সূচক গোলটা করেন ফিল ফোডেন। ডি-বক্সের বাইরে থেকে নেওয়া তার শট পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়িয়ে যায়। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে সেমি নিশ্চিত হওয়ার আনন্দে মাঠ ছেড়েছে সিটি।

দিনের অন্য ম্যাচে লিভারপুলের মাঠে গোলশূন্য ড্র করে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ৩-১ গোলে জেতায় সেমি-ফাইনালে ওঠে জিনেদিন জিদানের দল। শেষ চারে তাদের প্রতিপক্ষ চেলসি।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর