অ্যালান বোর্ডার মেডেল পেলেন স্টিভ স্মিথ

অনলাইন ডেস্ক

অ্যালান বোর্ডার মেডেল পেলেন স্টিভ স্মিথ

স্টিভ স্মিথ

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার তথা অ্যালান বোর্ডার মেডেল পেলেন স্টিভ স্মিথ। ২০২০-২১ মৌসুমে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটারেও নির্বাচিত হয়েছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। ১২৬ ভোট পেয়ে সবাইকে পেছনে ফেলেছেন সাবেক অধিনায়ক। এতে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো অস্ট্রেলিয়ার বর্ষসেরা নির্বাচিত হলেন তিনি।

বর্ষসেরা হয়ে স্মিথ বলেন, ‘আমি একটু অবাক। মনে হয়নি এবার এতো বেশি টেস্ট খেলেছি এবার। তবে ওয়ানডেতে বেশি ছন্দে ছিলাম তাই হয়তো এতো ভোট এসেছে। অবশ্যই এটা একটা বড় সম্মান, তৃতীয়বারের মতো জিততে পারলাম।’

আরও পড়ুন:


আসামির সঙ্গে ঘুষ বাণিজ্যে ব্যস্ত এসআই, ঘটনাস্থলে হাজির কমিশনার

নেহার ফোন থেকে যে তথ্য পাওয়া গেল!

সাইবার ক্রাইমের ফাঁদে শ্রীলেখা!

নারীসঙ্গের গোপন ভিডিও ফাঁসকারীদের খুঁজছে কারা অধিদপ্তর

বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব রক্তের অক্ষরে লেখা: প্রধানমন্ত্রী


এদিকে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন প্যাট কামিন্স। টি-টোয়েন্টিতে সেরা হয়েছেন নির্বাচিত হয়েছেন অ্যাস্টন অ্যাগার।

গেল বছরের দক্ষিণ আফ্রিকা এবং ভারত সফর ছাড়াও নিউজিল্যান্ড সিরিজ, ঘরের মাঠে ইংল্যান্ড ও ভারত সিরিজের পারফরম্যান্সের ওপরেই ক্রিকেটাররা পুরস্কার দেয়া হলো।

বেলিন্ডা ক্লার্ক অ্যাওয়ার্ড হিসেবে খ্যাত বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন বেথ মুনি। টি-টোয়েন্টির সেরাও হয়েছেন তিনি। এছাড়া ওয়ানডেতে নারীদের মধ্যে সেরা হয়েছেন রাচেল হায়েন্স।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে বাবর আজম

নিজস্ব প্রতিবেদক

র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে বাবর আজম

এক হাজার ২৫৮ দিন পর আইসিসি’র সদ্য প্রকাশিত ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বর জায়গায় উঠে এসেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৮৬৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছেন বাবর। তার চেয়ে ৮ রেটিং পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে নেমে গেছেন কোহলি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজে একটি করে সেঞ্চুরি ও ফিফটিতে ৭৬ গড়ে ২২৮ রান করেছিলেন বাবর। এর মধ্যে শেষ ম্যাচে ৮২ বলে ৯৪ রানের ইনিংসের সুবাদে পেয়েছে ১৩টি মূল্যবান রেটিং পয়েন্ট।

আরও পড়ুন


ইরাকের মার্কিন বিমান ঘাঁটিতে হামলা, শক্তিশালী বিস্ফোরণ

সতীর্থকে দিয়ে চুল কাটাচ্ছেন সাকিব, ভিডিও ভাইরাল (ভিডিও)

তারাবির নামাজ ৮ রাকাত না ২০ রাকাত?

তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম, সময় ও রাকাআত


সবমিলিয়ে এ সিরিজে তার অর্জন ২৮ রেটিং পয়েন্ট। এখন তার রেটিং পয়েন্ট বেড়ে হয়েছে ৮৬৫ এবং কোহলির চেয়ে এগিয়ে গেছেন ৮ পয়েন্টে। প্রায় ছয় বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে টেস্টে ক্যারিয়ার সেরা পাঁচ নম্বরে উঠেছিলেন বাবর। এছাড়া টি-টোয়েন্টিতে লম্বা সময় ছিলেন এক নম্বরে। বর্তমানে শুধুমাত্র কোহলিই তিন ফরম্যাটের র‍্যাংকিংয়ে শীর্ষ তিনের মধ্যে রয়েছেন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

সতীর্থকে দিয়ে চুল কাটাচ্ছেন সাকিব, ভিডিও ভাইরাল (ভিডিও)

অনলাইন ডেস্ক

সতীর্থকে দিয়ে চুল কাটাচ্ছেন সাকিব, ভিডিও ভাইরাল (ভিডিও)

প্রথম দেখাতে মনে হতে পারে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান কোনো সেলুনে নাপিতের কাছে চুল কাটাচ্ছেন। একটু পরেই দেখে বিস্মিত হবেন। কারণ কোন সেলুনে হয় কলকাতা নাইট রাইডার্সের সতীর্থকে দিয়েই চুল কাটাচ্ছেন সাকিব।

মোবাইলে ধারণ করা ভিডিওতে চুল কাটানোর সময় বেশ খুশিই দেখাচ্ছিল সাকিবকে। মিটমিট করে হাসছেন আর ভিডিও ধারণ করছেন। একটু পরেই সাকিবের মিটমিট করে হাসির রহস্য জানা গেল। সাকিবের কাটাচ্ছিলেন কলকাতা নাইট রাইডার্সের সতীর্থ সুনীল নারাইন।

বুধবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম নিজের ভেরিফাইড ইন্সটাগ্রামে ২ মিনিট ২২ সেকেন্ডের এমনই এক ভিডিও আপলোড করেছেন সাকিব। যা রীতি মতো ভাইরাল।

আরও পড়ুন


তারাবির নামাজ ৮ রাকাত না ২০ রাকাত?

তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম, সময় ও রাকাআত

হেফাজতের কেন্দ্রীয় সহকারী মহাসচিবকে আটকের অভিযোগ

হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার


ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, সুনীল নারাইন খুব যত্ন সহকারে হেয়ার ট্রিমার দিয়ে সাকিবের মাথার চুল কেটে দিচ্ছেন। তার চুল কাটার দক্ষতা দেখে বোঝার উপায় নেই তিনি নাপিত নন। খুব যত্ন সহকারে মনোযোগ দিয়ে নাপিতের মতো করেই চুল কাটছেন নারাইন।

ভিডিও দেখতে ক্লিক করুন

ভিডিও কমেন্টসে ভাল মন্দ অনেক প্রতিক্রিয়ায় দেখা যায়। রেজাউল নামের একজন লিখেছেন ‘কি যে করবে বুঝতেছি না’। সাকিব নামের আরেক জন লিখেছেন ‘ তাইলে নারিন ক্রিকেট খেলার আগে নাপিত ছিলো’। 

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

কলকাতার পথে হাটলো হায়দরাবাদও!

অনলাইন ডেস্ক

কলকাতার পথে হাটলো হায়দরাবাদও!

পরপর দুইদিন চরম উত্তেজনাপূর্ণ দুই ম্যাচ উপহার দিলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এবারের আইপিএলে টানা দ্বিতীয় ম্যাচে জয়ের দ্বার প্রান্তে এসে হারতে হলো রান তাড়া করতে নামা দলকে।

বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দেয়া ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ছয় রানে হেরেছে সানরাইজার্স হায়দরাবাদ।আগের দিন মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করে ১০ রানে হেরেছিল কলকাতা নাইটরাইর্ডাস।

প্রথমে ব্যাটিং এ নেমে ওপেনার বিরাট কোহলির ব্যাট থেকে ২৯ বলে ৩৩ রানে আসে। অন্যদিকে শেষ দিকে পর্যন্ত ক্রিজে থেকে ৪১ বলে ৫৯ রানের তোলেন গ্লেন ম্যাক্সওয়েল। আরও  কেউই আহামরী রান করতে পারেননি।

২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে রয়েল চ্যালেঞ্জার্সরা। সানরাইজার্সের হয়ে তিনটি উইকেট নেন জেসন হোল্ডার। দুটি উইকেট শিকার করেন রশিদ খান।

নিজেদের আইপিএল ইতিহাসে এর আগে ১৫০ রানের কম করে ব্যাঙ্গালুরু ম্যাচ জিতেছিল প্রায় এক যুগ আগে। ২০০৯ সালের আসরে কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১৪৫ রান করে জিতেছিল তারা। প্রায় ১২ বছর পর এবার হায়দরাবাদের বিপক্ষে এত কম রান করেও জয়ী দল হিসেবে মাঠ ছাড়ল ব্যাঙ্গালুরু।

১৫০ রানের লক্ষ্য খেলতে নেমে ভয়াবহ ভরাডুবির নজির গড়ে হায়দরাবাদ। শেষ চার ওভারে ৭ উইকেট হারিয়ে ম্যাচটি হেরেছে ৬ রানের ব্যবধানে।

ব্যাটিং এ নেমে ৯ বলে ১ রান করে শুরুতেই ফিরে যান ঋদ্ধিমান সাহা। মনীষ পান্ডেকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ১৪তম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৯৬ রানে বিদায় নেন তিনি। তার আগে জয়ের ভীত গড়ে দিয়ে ৩৭ বলে ৫৪ রানের ইনিংস খেলেন ওয়ার্নার।

১১৫ রানের মাথায় বিদায় নেন জনি বেয়ারেস্টো ও মনীষ পান্ডে। এক রান যোগ হতে আউট হন আবদুল সামাদও।

১৩ বলে ১২ রান করেন বেয়ারেস্টো। ৩৯ বলে ৩৮ রানের ইনিংস খেলেন পান্ডে। ২ বল খেলে রানের খাতা না খুলেই ফিরেন সামাদ। এরপর ৫ বলে ৩ রান করে বিদায় নেন বিজয় শঙ্কর। জেসন হোল্ডার ৫ বলে খেল চার রান করেন।

৯ বলে ১৭ রান করে রশিদ খান আশা দেখান। প্রথম বলেই ফিরেন শাহবাজ নাদিম। ২ বলে ২ রান করে অপরাজিত ছিলেন ভুবনেশ্বর কুমার। তার সঙ্গে ক্রিজে ছিলেন টি নাটারাজন।

২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রানের বেশি করতে পারেনি সানরাইজার্স।

সংক্ষিপ্ত স্কোর
ব্যাঙ্গালুরু: ১৪৯/৮, ২০ ওভার (ম্যাক্সওয়েল ৫৯, কোহলি ৩৩, শাহবাজ ১৪; হোল্ডার ৩/৩০, রশিদ ২/১৭৮)

হায়দরাবাদ: ১৪৩/৯, ২০ ওভার (ওয়ার্নার ৫৪, মণীশ ৩৮, রশিদ ১৭; শাহবাজ ৩/৭, সিরাজ ২/২৫, হার্শাল ২/২৫)

ফল: ব্যাঙ্গালুরু ৬ রানে জয়ী।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

টি-টোয়েন্টিতে বাবরের প্রথম শতক, পাকিস্তানের জয়

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টিতে বাবরের প্রথম শতক, পাকিস্তানের জয়

ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বিরাট কোহলিকে টপকে এক নম্বর ব্যাটসম্যান হয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। শুধু ওয়ানডে নয় টি-টোয়েন্টিতেও যে তিনি অসাধারণ তার প্রমাণ আবারও দিলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হেসে খেলে জেতালেন দলকে। তুলে নিয়েছেন টি-টোয়েন্টিতে প্রথম আন্তর্জাতিক শতক।

বুধবার সেঞ্চুরিয়ন পার্কে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করে প্রোটিয়ারা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করেছে প্রোটিয়ারা।

পাহার সমান রান তারা করতে নামেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। স্বাগতিক বোলারদের পাত্তা না দিয়ে দ্রুত রান তুলতে থাকেন দুই ওপেনার।

জয়ের একেবারে দ্বারপ্রান্তে এসে ফিরে যান বাবর। ১৮তম ওভারের চতুর্থ বলে লিজার্ড উইলিয়ামরে বলে উইকেটরক্ষক হেনরিচ ক্লাসেনের হাতে ধরা পড়েন সফরকারী দলপতি। তার আগে ৫৯ বলে ১২২ রান আসে তার ব্যাট থেকে। ১১টি চার ও চারটি ছক্কায় ইনিংসটি সাজান ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান।

বাবর যখন ফিরে গেলেন, তখন জেতার জন্য লাগত মাত্র সাত রান। হাতে ছিল ১৪ বল। তবে ওভারের শেষ দুই বলে দুটি চার মেরে ম্যাচ শেষ করে দেন নতুন ব্যাটসম্যাস ফখর জামান। ননস্ট্রাইকে থাকা রিদওয়ান ৪৭ বলে ৭৩ রান করেন।

এতে ১২ বল বাকি থাকতে ৯ উইকেটে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

বাবর-রিজওয়ানের জুটিটি ছিল ১৯৭ রানের। যা টি-টোয়েন্টির চতুর্থ সর্বোচ্চ। তবে রান তাড়া করতে নেমে এটাই সবচেয়ে বড় জুটি।

এর আগে এইডেন মার্করামের ৩১ বলে ৬৩ রান ও ৪০ বলে জানেমান মালানের ৫৫ রানের সুবাদে বড় সংগ্রহ করতে সক্ষম হয় প্রোটিয়ারা।

পাকিস্তানের জার্সিতে দুটি উইকেট তুলেন মোহাম্মদ নেওয়াজ। একটি করে উইকেট আদায় করেন শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি ও ফাহিম আশরাফ।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

দুর্নীতির দায়ে ৮ বছর নিষিদ্ধ বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক

অনলাইন ডেস্ক

দুর্নীতির দায়ে ৮ বছর নিষিদ্ধ বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক

দুর্নীতির দায়ে ৮ বছরের জন্য জিম্বাবুয়ের অধিনায়ক ও বাংলাদেশের দলের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিককে নিষিদ্ধ করেছে আইসিসি। দলের তথ্য পাচারের বহু অভিযোগ প্রমাণিত হওয়াতেই নিষিদ্ধ করা হয় তাকে।বুধবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে আইসিসি।

২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত জিম্বাবুয়ে এবং বিভিন্ন ঘরোয়া দলের কোচ থাকার সময় আইসিসির দুর্নীতি-বিরোধী ধারা ভঙ্গ করেছেন স্ট্রিক। এরমধ্যে ২০১৮ সালে বাংলাদেশে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে হওয়া ত্রিদেশীয় সিরিজের তথ্য পাচার করেছেন তিনি। এছাড়া জিম্বাবুয়ে-আফগানিস্তান সিরিজ, ২০১৮ সালের আইপিএল, আফগানিস্তান প্রিমিয়ার লিগ এবং এমনকি ২০১৭ সালের বিপিএলে সম্পৃক্ত থাকার সময় বিভিন্ন তথ্য পাচার করেছেন এ জিম্বাবুইয়ান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুয়ার ক্ষেত্রে কাজে লাগতে পারে জেনেও দুর্নীতি-দমন ধারা ভেঙে দলের ভেতরের তথ্য পাচার করেছেন স্ট্রিথ। জাতীয় দলের অধিনায়কসহ মোট চারজন ক্রিকেটারকে এমন একজনের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন স্ট্রিক যিনি জুয়াড়ি হতে পারেন।

বাংলাদেশের দায়িত্ব ছাড়ার পর নিজ দেশ জিম্বাবুয়ের কোচের দায়িত্ব দেন স্ট্রিক। তবে জিম্বাবুয়েকে বিশ্বকাপে তুলতে ব্যর্থ হওয়ায় চাকরি হারান। ২০১৮ সালে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচের দায়িত্ব পান জিম্বাবুয়ের ইতিহাসে অন্যতম সেরা এ ক্রিকেটার। বাংলাদেশে কোচিং করানো ছাড়াও ঢাকার ক্লাব ক্রিকেটেও খেলেছেন স্ট্রিক। ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন আবাহনী লিমিটেডের হয়ে।

উল্লেখ্য, জিম্বাবুয়ে ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা পেসার মনে করা হয় তাকে। ৬৫ টেস্টে ২১৬ উইকেট নিয়েছেন তিনি, যেখানে দেশটির অন্য কোনো বোলার ৮০'র বেশি টেস্ট উইকেট নিতে পারেননি। ১৮৯ ওয়ানডেতে স্ট্রিকের উইকেট ২৩৯টি। জিম্বাবুয়ের হয়ে ওয়ানডেতে অন্য কোনো বোলার দেড়শ উইকেটের মুখ দেখেননি। খেলোয়াড়ি জীবন শেষে কোচিংয়ে পুরোপুরি মনোযোগ দিয়েছিলেন স্ট্রিক।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর