ভোট ছাড়া নির্বাচিত হলেই সরকার ফ্যাসিস্ট হয় না: মনজুরুল আহসান

ভোট ছাড়া নির্বাচিত হলেই সরকার ফ্যাসিস্ট হয় না: মনজুরুল আহসান

Other

ভোট ছাড়া নির্বাচিত হলেই কোন সরকার ‘ফ্যাসিস্ট’ হয়ে যায় না। বলছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি মনজুরুল আহসান খান। অভিযোগ করেছেন, তাঁর দলে পিকিংবাদী ডানপন্থিদের অবস্থান এখন জোরালো, তারাই আওয়ামী লীগ সরকারকে ফ্যাসিস্ট বলতে চায়। এর সঙ্গে একমত নন বলেই তাকে দল ছাড়তে থেকে বহিস্কৃত হতে হয়েছে।

এর আগে আরো ৬ বারের জন্য দল থেকে বহিস্কার হয়েছিলেন মনজুরুল আহসান খান। ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে’ এমন একটি বাক্য একটি প্রবন্ধে লিখেছিলেন তিনি। কিন্তু তার এই পর্যবেক্ষণের সঙ্গে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি একমত নয়। যে কারনে দল থেকে ৬ মাসের জন্য দুরে থাকতে বলা হয় মনজুরুল আহসান খানকে।

তিনি বলে, বিপুল ভোটে নির্বাচিত হিটলার জনপ্রিয় হলেও একসময় ফ্যাসিস্ট হয়ে পড়েন, আওয়ামী লীগ তো তেমন নয়। আওয়ামী লীগ তো হিটলারের মতো নয়। হিটলার তো বিপুল ভোটে জয় পেয়েছিল।

আরও পড়ুন:


ইরানের পরমাণু সমঝোতায় ফিরতে বাইডেনকে ৪১ কূটনীতিকের চিঠি

এস-৪০০ কেনার ব্যাপারে তুরস্ককে আবারও হুমকি আমেরিকার

বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের গণ উৎপাদন শুরু করলো ইরান

টাকা নিয়েও কথা না রাখায় সানি লিওনের বিরুদ্ধে মামলা


কমিউনিস্ট পার্টির ভেতরে ডানপন্থীদের দৌরাত্ন বেড়েছে বলেও দাবি দলটির সাবেক এই সভাপতির। তিনি বলছেন, দলের ভিতরে অনেকেই বলতে চায় কিন্তু তারা বলতে পারে না।

যদিও গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে রাজপথের আন্দালন প্রয়োজন বলেও মনে করেন তিনি।

বিএনপি-আওয়া্মী লীগের ছাত্র সংগঠনের চাপেই বাম ছাত্র সংগঠনের প্রতি আগ্রহ হারাচ্ছে সাধারণ শিক্ষার্থীরা- এমনও বলছেন মনজুরুল আহসান খান।

news24bd.tv আহমেদ