বাড়ি ভাড়া বৃদ্ধি ও ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধে মানববন্ধন

বাড়ি ভাড়া বৃদ্ধি ও ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধে মানববন্ধন

অনলাইন ডেস্ক

ভাড়াটিয়া পরিষদ খিলগাঁও থানা শাখার উদ্যোগে আজ ৭ ফেব্রুয়ারি ২০২১ইং রোববার সকাল ১১ টায় রাজধানীর খিলগাঁও গোড়ান নবাবী মোড়ে করোনা মহামারিতে বাড়ি ভাড়া-দোকান ভাড়া বৃদ্ধি ও ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ভাড়াটিয়াদের ফ্রি ভ্যাকসিন দেওয়ার দাবিও জানানো হয় মানববন্ধনে।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে ভাড়াটিয়া পরিষদের কেন্দ্রীয় সভাপতি মোঃ বাহারানে সুলতান বাহার বলেন, ঢাকাসহ সারাদেশের ভাড়াটিয়ারা আজ নির্যাতিত-নিপীড়িত। করোনা মহামারিতে কোন প্রকার ভাড়া বৃদ্ধি করা যাবে না।

চুক্তি শেষ বা অন্য কোন অজুহাতে কোন ভাড়াটিয়াকে উচ্ছেদ করা যাবে না।

করোনা আক্রান্ত ভাড়াটিয়াদের চিকিৎসার সকল ব্যয় সরকারিভাবে বহন করতে হবে এবং দেশের করোনা ভ্যাকসিন আমদানির পর সকল ভাড়াটিয়াকে অগ্রাধিকার ভিত্তিতে বিনামূল্যে ভ্যাকসিন প্রদান করতে হবে।


করোনার মন্দা কাটিয়ে গতি ফিরছে আবাসন খাতে

ভোট ছাড়া নির্বাচিত হলেই সরকার ফ্যাসিস্ট হয় না: মনজুরুল আহসান

ইরানের পরমাণু সমঝোতায় ফিরতে বাইডেনকে ৪১ কূটনীতিকের চিঠি

এস-৪০০ কেনার ব্যাপারে তুরস্ককে আবারও হুমকি আমেরিকার


তিনি আরো বলেন, গত মার্চ’২০২০ থেকে দেশে করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে বিভিন্ন সময় আমরা সরকারের কাছে দাবি জানিয়েছি সাধারণ ভাড়াটিয়াদের দুর্ভোগ লাঘবে ভাড়াবৃদ্ধি ও ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ করতে।

কিন্তু আমাদের দাবির পরও বিভিন্ন জায়গা থেকে আমাদের কাছে অভিযোগ এসেছে সময় মত ভাড়া পরিশোধ করতে না পারায় অনেক ভাড়াটিয়াকে জোরপূর্বক উচ্ছেদ করা হয়েছে।

 

অনেক ভাড়াটিয়ার মূল্যবান জিনিসপত্র কেড়ে নেয়া হয়েছে। অনেককে মারধরও করা হয়েছে। এমনকি নারায়ণগঞ্জে বাড়িওয়ালার হামলায় ভাড়াটিয়ার মৃত্যুর মত মর্মান্তিক ঘটনাও ঘটেছে।

খুলনায় বাড়িওয়ালার কারণে ৬ মাসের শিশুর অপমৃত্যু হয়েছে। আমরা ভাড়াটিয়া নির্যাতনের সব ঘটনার সুষ্ঠু তদন্ত চাই এবং দায়ী ব্যক্তিরদের কঠোর শাস্তি দাবি করছি।

news24bd.tv আয়শা