‌‘দূর সম্পর্কের বোনের’ সম্মতিতে শারীরিক সম্পর্ক, সাজা বাতিল হলো কিশোরের
‌‘দূর সম্পর্কের বোনের’ সম্মতিতে শারীরিক সম্পর্ক, সাজা বাতিল হলো কিশোরের

‌‘দূর সম্পর্কের বোনের’ সম্মতিতে শারীরিক সম্পর্ক, সাজা বাতিল হলো কিশোরের

অনলাইন ডেস্ক

ভারতে ২০১৭ সালে ১৫ বছরের দূর সম্পর্কের এক বোনকে ধর্ষণের অভিযোগ উঠেছিল ১৭ বছরের এক কিশোরের বিরুদ্ধে। তারা একই বাড়িতে থাকত।  

এ ঘটনায় প্রথমে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়। পরে, ম্যাজিস্ট্রেটের সামনে দেওয়া জবানবন্দিতে কিশোরীটি পারস্পরিক সম্মতিতেই তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়েছিল বলে জানায় এবং শিক্ষিকার চাপেই থানায় ধর্ষণের বক্তব্য দিতে বাধ্য হয়েছিল বলেও উল্লেখ করে।

খবর আনন্দবাজার পত্রিকা ও জি নিউজের।

আরও পড়ুন: 


১১, ১৩, ১৪, ১৬ ও ১৭ বছরের ৫ মৃত কিশোরীকে ধর্ষণ করে মুন্না

দৌড়ে পালানোর চেষ্টা করেও রক্ষা পায়নি স্কুলছাত্রী

স্বামীর সঙ্গে ঝগড়া করে মধ্যরাতে ঘরের বাইরে নারী, ধর্ষণ করল ২ ‘লম্পট’

প্রেমিকার সঙ্গে ফোনালাপের পর ‘উত্তেজিত হয়ে’ মৃত তরুণীদের ধর্ষণ করত মুন্না

জামাই-শাশুড়ির ‌‘অপকর্ম’ দেখে ফেলল স্ত্রী!

তুরস্ককে বাইডেন প্রশাসনের হুমকি

খুলনায় হত্যা মামলায় মা-ছেলের যাবজ্জীবন

অপ্রাপ্ত বয়স্ক মেয়ের সঙ্গে ট্রাম্পের যৌনকর্মের পর্ন ভিডিও ধারণ করেন তিনি

শাশুড়িকে নিয়ে পালালেন জামাই!


ওই দু’টি সংবাদ মাধ্যম তাদের প্রতিবেদনে জানায়, সেই মামলায় নিম্ন আদালতে ১০ বছরের সাজা হয়েছিল ওই কিশোরের। কিন্তু সেই রায়কে চ্যালেঞ্জ করে বম্বে হাইকোর্টে আপিল করে অভিযুক্ত। এতে, সমস্ত তথ্য-প্রমাণের ভিত্তিতে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত উনিশ বছরের ওই তরুণের সশ্রম কারাদণ্ড আপাতত বাতিল করেন বিচারপতি সন্দীপ কে শিন্ডে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রায়ের পর্যবেক্ষণে বম্বে হাইকোর্ট বলে, অপ্রাপ্তবয়স্কদের মধ্যে সম্মতির ভিত্তিতে শারীরিক সম্পর্কের বিষয়টি আইনত এখনও ‘অস্পষ্ট’। কারণ পকসোয় (অপ্রাপ্তবয়স্কদের যৌন নির্যাতন রোধী আইন) নাবালিকার ‘সম্মতিকে’ কখনও সম্মতি বলে ধরা হয় না। কিন্তু এ ক্ষেত্রে, নাবালিকার বক্তব্যের যথেষ্ট গুরুত্ব রয়েছে। প্রথমে ধর্ষণের অভিযোগ আনলেও পরে নিজেই নিজের বক্তব্য থেকে সরে এসেছে সে। এমনকি, কিশোরীর ডাক্তারি পরীক্ষাতেও নির্যাতনের প্রমাণ মেলেনি।

জানা যায়, ওই কিশোরী তার স্কুলের এক সহপাঠীকে জানায়, তার শরীরে অস্বস্তি হচ্ছে। পরে বন্ধুর চাপাচাপিতে তার দূর সম্পর্কের ওই ভাইয়ের সাথে যে শারীরিক সম্পর্ক হয়েছে তা জানায়। সেই সহপাঠী স্কুলের শিক্ষিকাকে বিষয়টি বলে। ওই শিক্ষিকা তখন কিশোরীর হয়ে থানায় অভিযোগ জানায়। সেই মামলায় আদালতে কিশোরীটি তার ভাইয়ের প্রতি যৌন হেনস্থার অভিযোগ এনেছিল।

news24bd.tv তৌহিদ