সিংড়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

সিংড়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

নাটোরের সিংড়া উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে কমপক্ষে সাতজন আহত হয়েছেন। এই ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল মজিদ মামুনের সমর্থকদের পাঁচটি বাড়ি ভাঙচুর করেছে ইউপি চেয়ারম্যান এম এম আবুল কালামের সমর্থকরা।

রোববার বিকেলে উপজেলার বিয়াশ উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ডাহিয়া ইউনিয়নের বিয়াশ উচ্চ বিদ্যালয় মাঠে শীতবস্ত্র বিতরণ করতে যান। এ সময় স্থানীয় এক ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান আবুল কালামের বিরুদ্ধে বক্তব্য দেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

পরে প্রতিমন্ত্রী অনুষ্ঠান শেষ করে চলে আসার পর উভয় গ্রুপের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পরে। এসময় ভাঙচুর ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে করে উভয় পক্ষের অন্তত সাতজন আহত হয়।

এই ঘটনার জের ধরে সন্ধ্যায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল মজিদ মামুনের সমর্থকদের পাঁচটি বাড়ি ভাঙচুর করেছে ইউপি চেয়ারম্যান এম এম আবুল কালামের সমর্থকরা। পরে সিংড়া থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


আল জাজিরার তথ্যচিত্র তাদের একান্ত নিজস্ব বিষয়: দুদক চেয়ারম্যান

টিকা নিয়ে নিজেকে নিরাপদ মনে করছি: নৌপরিবহন মন্ত্রী

করোনায় আক্রান্ত ভারতের দক্ষিণী তারকা সুরিয়া


সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম জানান, লাঠিসোটা নিয়ে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

সিলেটে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কের সঙ্গে র‌্যাংগস ইলেক্ট্রনিক্সের চুক্তি

অনলাইন ডেস্ক

সিলেটে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কের সঙ্গে র‌্যাংগস ইলেক্ট্রনিক্সের চুক্তি

বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেটে ভূমি বরাদ্দের লক্ষ্যে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আজ রোববার বেলা ১২টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই চুক্তি স্বাক্ষর হয়।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি এবং র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জে. একরাম হোসেন চুক্তিতে স্বাক্ষর করেন। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। 

চুক্তির আওতায় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ র‌্যাংগস ইলেক্ট্রনিক লিমিটেডকে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেটে ৩২ একর জমি বরাদ্দ দিলো। তারা এই পার্কে ৮০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে। এছাড়াও বিনিয়োগে নীতিগত সহায়তা প্রদানের পাশাপাশি যৌথভাবে কাজ করবে।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেটে এখন পর্যন্ত ২০টি প্রতিষ্ঠান মোট ৭৪.০৬ একর ভূমি ও ১৬ হাজার ৫০০ বর্গফুট জায়গা বরাদ্দ নিয়েছে। প্রতিষ্ঠানগুলো শিগগিরই সেখানে কার্যক্রম শুরু করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে। কম্পানিগুলোর লক্ষ্যমাত্রা অনুযায়ী আমরা আশা করছি, এখানে প্রায় ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। 

তিনি আরো বলেন, সিলেটের এই পার্ক থেকে ভারতের সেভেন সিস্টার’স এর বাজারে প্রবেশের ব্যাপক সম্ভাবনা থাকায় দেশি-বিদেশি আরো অনেক কোম্পানি এই পার্কে বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে। একারণে আমরা পার্কের পাশ্ববর্তী এলাকায় আরো ৬৪০ একর ভূমি অধিগ্রহণ করার উদ্যোগ নিচ্ছি। এর মধ্যে ৮৫ একরের প্রস্তাব প্রক্রিয়াধীন রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেট হবে একটি ব্যতিক্রমী হাই-টেক পার্ক। এই পার্কের মধ্যেই ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের কাজ প্রায় শেষ পর্যায়ে। এখান থেকে যে দক্ষ জনবল তৈরি হবে, তারাই আবার এই পার্কে কাজ করার সুযোগ পাবে। এর ফলে ঢাকার বাইরে দক্ষ জনবলের যে সঙ্কট, তা দূরীভূত হবে।  

সভাপতির বক্তব্যে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি বলেন, সরকারের নিজস্ব অর্থায়নে মোট ৩৩৬ কোটি ৪২ লক্ষ ৪৯ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেট প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। সরকারের অগ্রাধিকার প্রকল্প হওয়ায় সর্বোচ্চ গুরুত্বারোপ করে এটি বাস্তবায়ন করা হচ্ছে। এই হাই-টেক পার্কটি এখন বিনিয়োগের জন্য সম্পূর্ণ প্রস্তুত।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

প্রেসক্লাবে ছাত্রদলের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিল প্রক্রিয়ার প্রতিবাদে ছাত্রদলের কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাব এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশের লাঠিচার্জে ছাত্রদলের বেশ কয়েকজন আহত হয়েছেন। 


জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


অন্যদিকে ছাত্রদল নেতাকর্মীদের ইটপাটকেলের আঘাতে কয়েকজন পুলিশও আহত হয়েছেন। পুলিশ বলছে পূর্ব পরিকল্পিতভাবে এ হামালা হয়েছে তাদের উপর। আর বিএনপি নেতারা বলছেন, তাদের শান্তিপূর্ণ সমাবেশ ভন্ডুল করে দেয়া হয়েছে। 

এর আগে সকাল থেকেই ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মীকে প্রেসক্লাব এলাকায় জড়ো হতে শুরু করেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

হাসপাতালে বিল বেশি দাবি করায় ৯৯৯ এ ফোন

নিজস্ব প্রতিবেদক

হাসপাতালে বিল বেশি দাবি করায় ৯৯৯ এ ফোন

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোন কলে বেশি বিল দাবি করা হাসপাতালে বিল পরিশোধ করতে না পেরে হাসপাতাল থেকে ছাড় না পাওয়া দম্পতির সহায়তায় এগিয়ে গেছে ঢাকার ওয়ারী থানার পুলিশ।

শনিবার ২৭ ফেব্রুয়ারি দুপুর দুইটায় আল আমিন (৩৩) নামে একজন কলার ঢাকার ঢাকার ওয়ারী থানাধীন সালাউদ্দীন স্পেশালাইজড হাসপাতাল থেকে ফোন করে জানান, তিনি পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। একদিন পূর্বে ২৬ ফেব্রুয়ারি তারিখে তার গর্ভবতী স্ত্রীকে তিনি হাসপাতালে ভর্তি করেন। কিন্তু হাসপাতালে ভর্তি করার আগেই তার স্ত্রীর গর্ভস্থ সন্তান নষ্ট (মিস্ক্যারেজ) হয়ে যায়। 

একদিন পর ২৭ ফেব্রুয়ারি সকালের তিনি তার স্ত্রীকে বাসায় নিতে চাইলে তাকে ৩১ হাজার টাকা বিল পরিশোধ করতে বলা হয়। কিন্তু তিনি একদিন হাসপাতালে অবস্থানের জন্য এতো টাকা বিল দাবি করার কারণ জানতে চান এবং এতো টাকা পরিশোধে অসম্মতি জানান। তখন হাসপাতাল থেকে তাকে জানানো হয় বিল পরিশোধ না করলে তিনি তার স্ত্রীকে নিয়ে যেতে পারবেন না। শেষে তিনি কোন উপায় না পেয়ে ৯৯৯ এ ফোন করেন।


বিকৃত যৌনাচারে অনুশকার মৃত্যু: যা বললেন সিআইডি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


৯৯৯ থেকে সংবাদ পেয়ে ওয়ারী থানার একটি দল ঘটনাস্থলে যায়। পরে ওয়ারী থানার এস আই জহির ৯৯৯ কে ফোনে জানান তিনি হাসপাতালে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলেন। কলার ক্ষুদ্র ব্যবসায়ী রতনের আর্থিক অবস্থা বিবেচনায় ন্যুনতম বিল নেয়ার অনুরোধ জানান। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বার হাজার টাকা বিল নিয়ে কলার এবং তার স্ত্রী কে ছাড়পত্র দেয়।  

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা

শেখ রুহুল আমিন,ঝিনাইদহ:

স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা

ঝিনাইদহ শহরে স্ত্রীর সঙ্গে অভিমান করে আজ রোববার দুপুরে আব্দুস সাত্তার নামে (৪৯) এক ড্রাইভার আত্মহত্যা করেছেন। তিনি শহরের হামদহ এলাকার মোশাররফ হোসেন কলেজপাড়ার আব্দুল আওয়ালের ছেলে। 

জানা যায়, রোববার দুপুরে সাংসারিক বিষয় নিয়ে স্ত্রী রোজির সঙ্গে আব্দুস সাত্তারের ঝগড়া হয়। এতে অভিমান করে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন আব্দুস সাত্তার।


বিকৃত যৌনাচারে অনুশকার মৃত্যু: যা বললেন সিআইডি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


আব্দুস সাত্তারের ছেলে অভি জানান, তার পিতা মায়ের সাথে রাগ করে আত্মহত্যা করেছেন।

ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে নিউজ টোয়েন্টিয়োরকে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পরিবারিক কলহের জের ধরে আত্মহত্যা করেছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

জেএসএস ও ইউপিডিএফ নিষিদ্ধের দাবি

ফাতেমা জান্নাত মুমু, চট্টগ্রাম

জেএসএস ও ইউপিডিএফ নিষিদ্ধের দাবি

পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা করতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এবং ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর রাজনীতি নিষিদ্ধ করতে সরকারের কাছে দাবি জানিয়েছে পার্বত্য ছাত্র পরিষদের নেতারা।

তারা বলেন, সশস্ত্র সন্ত্রাসীদের আঞ্চলিক রাজনীতির কারণে পাহাড়ে সংঘাত সহিংসতা বৃদ্ধি পেয়েছে। প্রাণ হারাচ্ছে হাজারো নিরীহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালীরা। পাহাড়ের মানুষ এখনো নিরাপত্তাহীন। স্বাধিন দেশে সশস্ত্র সন্ত্রাসীদের কাছে জিম্মি যুব সমাজ। অতচ পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৭সালে সন্তু লারমা শান্তি চুক্তি স্বাক্ষর করেছিল। কিন্তু তিনি শান্তি রক্ষায় কোনো ভূমিকাই রাখেনি।

রোববার দুপুরে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সংগঠনটির উদ্যোগে পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধার ও সেনা

ক্যাম্প পূর্ণ স্থাপনের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ বক্তরা এসব কথা বলেন।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার


পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহাদাৎ ফরাজি সাকিবের সভাপতিত্বে এতে বক্তব্য দেন-
পার্বত্য নাগরিক পরিষদের মহাসচিব ও বাঘাইছড়ি পৌরসভার সাবেক মেয়র আলমগীর কবির, রাঙামাটি জেলা শাখার সভাপতি সাব্বির আহম্মদ, সহসভাপতি মো. নাদিরুজ্জামান, কাজী মো. জালোয়া, সাধারণ সম্পাদক মো. সোলায়মান,
সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক মোল্লা, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি হাবিব আজম,
সহ-সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ মামুন ও প্রচার সম্পাদক মো. তাজুল ইসলামসহ অন্যরা।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের নেতারা আরও বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারসহ অস্ত্রধারীদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ এবং ঝুঁকিপূর্ণ এলাকায় নিরাপত্তাবাহিনীর ক্যাম্প স্থাপনের এখন সময়ের দাবি।

সমাবেশ শেষে পার্বত্য ছাত্র পরিষদের নেতারা রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপা চত্বর ঘুরে আবারও সমাবেশে স্থলে এসে শেষ হয়।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর