উড়ন্ত জয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু সেরেনা-ওসাকার
উড়ন্ত জয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু সেরেনা-ওসাকার

ছবি : এএফপি

উড়ন্ত জয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু সেরেনা-ওসাকার

অনলাইন ডেস্ক

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের শুরুটা দুর্দান্ত ভাবে করেছেন সেরেনা উইলিয়ামস ও নাওমি ওসাকা। করোনা মহামারীর কারণে নির্দিষ্ট সময়ের থেকে তিন সপ্তাহ পিছিয়ে আজ থেকে মেলবোর্নে শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেন।

টুর্নামেন্টের তৃতীয় বাছাই জাপানি তারকা ওসাকা নারীদের এককে এবারের আসরে রড লেভার এরিনাতে রাশিয়ান আনাতাসিয়া পাভলিচেনকোভার বিপক্ষে প্রথম সার্ভিসটি করেছেন। মাত্র ৬৮ মিনিটেই তিনি রুশ প্রতিপক্ষকে ৬-১, ৬-২ গেমে উড়িয়ে দিয়ে উড়ন্ত সূচনা করেছেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে গতকাল স্টেডিয়মে সীমিত সংখ্যক দর্শকের উপস্থিতির অনুমতি ছিল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ওসাকা বলেছেন, 'এই ম্যাচের আগের আমি সত্যিকার অর্থেই কিছুটা নার্ভাস ছিলাম। তারপরেও আমি কেবলমাত্র ম্যাচটি উপভোগ করতে চেয়েছি। ' দ্বিতীয় রাউন্ডে ওসাকার প্রতিপক্ষ ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়া।

আরও পড়ুন:


রাতের পার্টিতে একান্তে সময় দিতেন নেহা ও তার বান্ধবীরা

বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন সেনাপ্রধান

পাষণ্ড মামার ধর্ষণচেষ্টায় তিন বছরের শিশু রক্তাক্ত

ডিজে নেহার খদ্দেরের তালিকায় ধনাঢ্য ব্যবসায়ীরা!


দিনের আরেক ম্যাচে জার্মানির লরা সিগেমুন্ডকে মাত্র ৫৬ মিনিটের লড়াইয়ে ৬-১, ৬-১ গেমে বিধ্বস্ত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন সেরেনা উইলিয়ামস। ৩৯ বছর বয়সী সেরেনা এই ম্যাচের মাধ্যমে টুর্নামেন্টের শততম ম্যাচ খেলার কৃতিত্ব অর্জণ করেছেন। ম্যাচ শেষে সেরেনা বলেছেন, 'শুরুটা দুর্দান্ত হয়েছে, এভাবেই এগিয়ে যেতে চাই। ' দ্বিতীয় রাউন্ডে সেরেনার প্রতিপক্ষ সার্বিয়ার নিনা স্টোয়ানোভিচ।

প্রথমদিন অবশ্য বিদায় নিয়েছেন ২০১৬ সালের বিজয়ী অ্যাঞ্জেলিক কারবার। জার্মানির ২৩তম বাছাই কারবার বিশ্বের ৬৩ নম্বর র‌্যাংকধারী মার্কিন খেলোয়াড় বার্নাডা পেরার কাছে মারগারেট সেন্টার কোর্টে ৬-০, ৬-৪ গেমের সরাসরি সেটে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন।

পুরুষ বিভাগে ২০১৪ বিজয়ী স্ট্যান ওয়ারিঙ্কা প্রথম রাউন্ডে সহজ জয় তুলে নিয়েছেন। পর্তুগালের পাওলো সুসার বিপক্ষে সুইস তারকা ওয়ারিঙ্কা ৬-৩, ৬-২, ৬-৪ গেমের জয় নিশ্চিত করে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। এ নিয়ে টানা ১৬ বারের মত ওয়ারিঙ্কা অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলেন। ৩৫ বছর বয়সী ১৭তম বাছাই ওয়ারিঙ্কা বলেছেন, 'এখানে খেলতে পারাটা সবসময়ই বিশেষ আনন্দের। এখানেই আমি ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয় করেছিলাম যে স্মৃতি এখনো অবিশ্বাস্য মনে হয়। '

টুর্নামেন্টের ১৪তম বাছাই কানাডিয়ান মিলোস রাওনিক ৬-৩, ৬-৩, ৬-২ গেমে আর্জেন্টিনার ফেডেরিকো কোরিয়াকে পরাস্ত করে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। যদিও ১০ম বাছাই ফরাসি গায়েল মনফিলস বিশ্বের ৮৬তম খেলোয়াড় ফিনল্যান্ডের এমিল রুসুভৌরির কাছে তিন ঘন্টা ৪৬ মিনিটের লড়াইয়ে ৩-৬, ৬-৪, ৭-৫, ৩-৬, ৬-৩ গেমের পরাজয় বরণ করতে বাধ্য হয়েছেন।

news24bd.tv / কামরুল 

;