খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন শিগগিরই: মির্জা আব্বাস

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন শিগগিরই: মির্জা আব্বাস

Other

খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে শিগগিরই মাঠে নামবে বিএনপি। দলের নেতাদের নিয়ে প্রতিবাদ সমাবেশে এই ঘোষণা দিয়েছেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার মাধ্যমে গণতন্ত্রকে তারা মুক্ত করতে পারবেন বলেও আশা প্রকাশ করেছেন।  

৮ ফ্রেব্রুয়ারি ২০১৮ সালে গুলশানের বাসভবন ফিরোজা থেকে সকাল ১০টায় বকশিবাজারের বিশেষ আদালতের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন খালেদা জিয়া।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারের একমাত্র বন্দী হিসেবে সাজাভোগ শুরু হয় বিএনপি নেত্রীর।   

বছর খানেক সেই কারাগারে, আরো কিছুদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কারা কেবিনে আর সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিতের সিদ্ধান্তের পর, গত বছরের ২৫ মার্চ থেকে আজ পর্যান্ত গুলশানের বাসভবন ফিরোজাতেই শর্তাধীন জীবনযাপন করছেন খালেদা জিয়া।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এই কারাজীবন থেকে মুক্তির প্রত্যাশায় তার দলের নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করে।


টিকা নিলেন ৮৪ বছরের বৃদ্ধা

কুষ্টিয়ার সেই এসপিকে বরিশালে বদলি

আল জাজিরার তথ্যচিত্র তাদের একান্ত নিজস্ব বিষয়: দুদক চেয়ারম্যান

টিকা নিয়ে নিজেকে নিরাপদ মনে করছি: নৌপরিবহন মন্ত্রী


দলের নেতাকে মুক্ত করতে না পারার গ্লানি স্বীকার করেই নেতারা জানান খালেদা জিয়ার পূর্ণ মুক্তি আদায়ে অচিরেই মাঠে নামবে বিএনপি।

চিকিৎসার কারণে সাজা স্থগিতের সুযোগ হলেও রাজপথের আন্দোলনে তাকে মুক্ত করা সম্ভব হবে কিনা এ নিয়ে ঢের সংশয় প্রকাশ করেন দলটির শুভাকাঙ্খিরাই।

news24bd.tv নাজিম