ভারতে তারকাদের টুইট এবার তদন্তের মুখে

অনলাইন ডেস্ক

ভারতে তারকাদের টুইট এবার তদন্তের মুখে

ভারতের চলমান কৃষক আন্দোলন দেশজুড়ে চলছে আলোড়ন। এবার এই ইস্যুতে যুক্ত হলেন ক্রিকেটার শচিন টেন্ডুলকার, সংগীতশিল্পী লতা মঙ্গেশকর ও অভিনেতা অক্ষয় কুমার। আর তাদের টুইট নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় একই সময়ে একই ধরনের টুইট। অনেকের টুইটের ভাষা একই। কৃষি আইনের সমর্থনে এবং কৃষক আন্দোলনের বিপক্ষে তারকাদের এসব টুইটের পেছনে কোনো চাপ ছিল কি না, মূলত সে বিষয় খতিয়ে দেখার নির্দেশ দেয়া হয়েছে।

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন, এই টুইটগুলো সংঘবদ্ধভাবে করা হয়েছিল কি না, তা খতিয়ে দেখবে রাজ্য গোয়েন্দা বিভাগ। সব টুইট প্রকাশিত হওয়ার সময় প্রায় এক। পাশাপাশি যেভাবে ঐক্যবদ্ধ আকারে টুইট করা হয়েছে, তার পেছনে কোনো পরিকল্পনা রয়েছে।


বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন সেনাপ্রধান

পানির নীচে পৃথিবীর অষ্টম মহাদেশের খোঁজে

ডিজে নেহার খদ্দেরের তালিকায় ধনাঢ্য ব্যবসায়ীরা!


এদিকে কৃষক আন্দোলন নিয়ে টুইট করে সমালোচনার মুখে পড়েছেন লতা মঙ্গেশকর। তার পোস্টটিকে কৃষক বিদ্রোহের বিপক্ষে বলে ধরে নিয়েছেন অনেকেই। গত ৩ ফেব্রুয়ারি ভারতের একতার কথা সামনে এনে লতা লিখেছিলেন, ভারত এক অপূর্ব দেশ।আমরা ভারতীয়রা মাথা উঁচু করে চলি। একজন গর্বিত ভারতবাসী হিসেবে আমার পূর্ণ বিশ্বাস, দেশের মানুষের স্বার্থ মাথায় রেখে যেকোনো সমস্যা ও ইস্যুর সমাধান আমরা নিজেরাই করতে পারব।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

মিয়ানমারের সামরিক সরকারবিরোধী বিক্ষোভ চলছে

অনলাইন ডেস্ক

অব্যাহত রয়েছে মিয়ানমিারের সামরিক সরকার বিরোধী বিক্ষোভ। তবে দেশটির সামরিক সরকারের প্রতি আবারো হত্যা বন্ধ করার দাবি জানিয়েছে জাতিসংঘ।

এছাড়া দেশটির ওপর বৈশ্বিকভাবে কঠোর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত জাতিসংঘের মানবাধিকার তদন্তকারী দল। 

মিয়ানমারের সেনাবাহিনী পরিচালিত ৫টি ইউটিউব টেলিভিশন চ্যানেল সরিয়ে নিয়েছে, যুক্তরাষ্ট্রভিত্তিক একটি প্রযুক্তি কোম্পানি। মিয়ানমারের ক্ষমতা দখলের এক দিন পরই যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্ক থেকে ১শ কোটি ডলার সরিয়ে নেওয়ার চেষ্টা করেছিল জান্তা সরকার। 


আমি সত্যের পক্ষে থাকব, সত্যেও কথা বলব: এমপি একরাম

তৃতীয় লিঙ্গের অধিকার রক্ষা; সাহসী উদ্যোগ বৈশাখী টিভির

দলের শৃঙ্খলা ভঙ্গে ছাড় দেবে না আওয়ামী লীগ: হানিফ

যে কারণে বুড়ো সাজলেন রনবীর


বিষয়টি টের পেয়ে মার্কিন কর্মকর্তারা ওই চেষ্টা আটকে দেন বলে জানিয়েছেন, এক মার্কিন কর্মকর্তা।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

বিধানসভা নির্বাচন: জমে উঠেছে পশ্চিমবঙ্গের রাজনীতি

অনলাইন ডেস্ক

নির্বাচনকে সামনে রেখে জমে উঠেছে পশ্চিমবঙ্গের রাজনীতি। নানা গুঞ্জনের পর আজ আনুষ্ঠানিকভাবে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করবেন মমতা বন্দোপাধ্যয়।  সেখানে বড়সড় চমক থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে। এরমধ্যে জোড়াফুলে যাওয়া নিশ্চিত করেছে একঝাঁক টলি তারকা। পিছিয়ে নেই শাসক শিবিরও। 

আসছে ২৭ মার্চ ওপার বাংলায় বিধানসভা নির্বাচন। ভোটের মুখে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। যোগ দিয়ে  বলেন দিদির হাতে শক্ত করে ধরতেই তৃণমূলে তার যুক্ত হওয়া।

এর আগে পরিচালক রাজ চক্রবর্তী, অভিনত্রী জুন মালিয়া, সায়নী ঘোষ, মানালি দে, অভিনেতা কাঞ্চন মল্লিক এবং ক্রিকেটার মনোজ তিওয়ারি'র মতো তারকারা। বর্ষীয়ান অভিনেতা দীপংকর দে, ভরত কল, সৌরভ দাস, পিয়া সেনগুপ্ত, কৌশানি, বাহামণি খ্যাত রণিতা, সৌপ্তিক, জল নূপুর' খ্যাত লাভলি-সহ একঝাঁক তারকা ঘাসফুল শিবিরে যোগ দিয়েছেন।


আমি সত্যের পক্ষে থাকব, সত্যেও কথা বলব: এমপি একরাম

তৃতীয় লিঙ্গের অধিকার রক্ষা; সাহসী উদ্যোগ বৈশাখী টিভির

দলের শৃঙ্খলা ভঙ্গে ছাড় দেবে না আওয়ামী লীগ: হানিফ

যে কারণে বুড়ো সাজলেন রনবীর


পাল্টা টলি শিবিরকে সঙ্গে নিতে দৌড় ঝাঁপ শুরু করেছে বিজিপিও। সম্প্রতি BJP-তে যোগ দিয়েছেন পায়েল সরকার থেকে শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের মতো জনপ্রিয় চলচ্চিত্র শিল্পিরা। পদ্ম পতাকা হাতে তুলেছেন যশ দাশগুপ্ত, হিরণ, বিবি পায়রা  খ্যাত অভিনেত্রী পাপিয়া অধিকারী, সৌমিলী বিশ্বাস, মল্লিকা বন্দ্যোপাধ্যায়, অতনু রায়, খড়কুটো' ধারাবাহিক খ্যাত কৌশিক রায় ও তৃণমূল ঘনিষ্ঠ বলে পরিচিত রুদ্রনীল ঘোষ।

একুশের নির্বাচনের কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। প্রার্থীতালিকা চূড়ান্ত করতে শাসক-বিরোধী শিবিরে তুঙ্গে ব্যস্ততা। জোর জল্পনা ৭ মার্চ কলকাতায় মোদির জনসভায় উপস্থিত থাকতে পারেন সৌরভ গাঙ্গুলি, মিঠুন চক্রবর্তী, প্রসেজিত চট্টোপাধ্যায়।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

আক্রান্ত বাড়লেও প্রাণহাণি কমেছে

নিবিড় আমীন

আক্রান্ত বাড়লেও প্রাণহাণি কমেছে

বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বাড়লেও, প্রাণহানির সংখ্যা পূর্ববর্তী দিনের চেয়ে কমেছে। তবে ব্যাপকহারে সংক্রমণ বাড়ায় শুক্রবার থেকে কারফিউ জারি করছে ব্রাজিলের রিও ডি জেনেরিও। এদিকে, অক্সফোর্ডের ভ্যাকসিনের অস্ট্রেলিয়াগামী চালান আটকে দিয়েছে ইতালি। তবে ইইউ জানিয়েছে, করোনার টিকাকে রাজনৈতিক বস্তু হিসেবে ব্যবহার করবে না তারা। 

করোনার নতুন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর ব্রাজিলে ব্যাপকহারে বেড়েছে সংক্রমণ। সেই সাথে বাড়ছে প্রাণহানিও। রিও ডি জেনেরিওতে শুক্রবার থেকেই শুরু হচ্ছে কারফিউ। বর্তমান পরিস্থিতি সামাল দেয়া নিয়ে তীব্র সমালোচনা রয়েছে প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর বিরুদ্ধে। তবে অবিলম্বে এ ইস্যুতে হট্টগোল ও গুজব বন্ধের হুশিয়ারি দিয়েছেন প্রেসিডেন্ট।


 ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


সংক্রমণ কমছে না যুক্তরাষ্ট্রেও। ২২ মার্চ থেকে ওয়াশিংটনে করোনা টিকাদান আরও জোরদার করছে কর্তৃপক্ষ। দক্ষিণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত টিকাদান কেন্দ্র চালু করার ঘোষণাও দিয়েছে লস এঞ্জেলসের মেয়র। এদিকে বৃহস্পতিবার থেকে ইউটাহ-তে শুরু হয়েছে জনসন অ্যান্ড জনসনের টিকাদান।

ইউরোপীয় ইউনিয়নের নতুন নির্দেশনা অনুযায়ী, টিকা উৎপাদনকারী কোনো কোম্পানি জোটের সঙ্গে চুক্তির শর্ত পূরণে ব্যর্থ হলে, সেখান থেকে ভ্যাকসিন রপ্তানি বন্ধের সুযোগ পাবে সদস্য রাষ্ট্র। সেই নির্দেশনাকে কাজে লাগিয়ে অস্ট্রেলিয়ায় অক্সফোর্ডের করোনাটিকার একটি চালান রপ্তানি আটকে দিয়েছে ইতালি। তবে টিকাকে রাজনৈতিক বস্তু হিসেবে ব্যবহার করবেনা বলে জানিয়েছে ইইউ। অবশ্য ভ্যাকসিনের চালান বন্ধের ফলে অস্ট্রেলিয়ার টিকাদান কর্মসূচি ব্যাহত হবে না বলে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী স্কট মরিসন।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

বছরে কতো খাবার অপচয় হয়?

আন্তর্জাতিক ডেস্ক

বছরে কতো খাবার অপচয় হয়?

বিশ্বে প্রতি বছর ৯০ কোটি টনের বেশি খাদ্যের অপচয় করছে মানুষ। জাতিসংঘের পরিবেশ কর্মসূচির প্রকাশিত এক অপচয় সূচক প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য।

প্রতিবেদনটিতে বলা হয়, প্রতিবছর বিশ্বে একজন মানুষ গড়ে ৭৪ কেজি খাদ্য অপচয় করে। অধিকাংশ অপচয়ের ঘটনাই বাসা-বাড়িতে ঘটে। খাদ্য সরবরাহ প্রতিষ্ঠানে ৫ শতাংশ এবং খুচরা দোকানগুলোতে ২ শতাংশ অপচয় হয়।

বৈশ্বিকভাবে মাথাপিছু খাবার অপচয়ের পরিমান ১২১ কেজি। যার মধ্যে ৭৪ কেজিই বাড়িতে হয়। ধনী গরিব সব দেশেই খাদ্য অপচয়ের হার সমান বলে জানানো হয়েছে এ প্রতিবেদনে। এর আগে ২০১৯ সালে প্রায় ৯৩ কোটি ১০ লাখ টন খাদ্য অপচয় হয়েছে বিশ্বজুড়ে।


 ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

কূটনীতির পথ খোলা আছে: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

নাহিদ জিহান

কূটনীতির পথ খোলা আছে: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

ইরানের পরমাণু সমঝোতা নিয়ে সৃষ্ট অচলাবস্থার অবসান ঘটাতে কূটনীতির পথ খোলা রয়েছে বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

এদিকে ফ্রান্স, ব্রিটেন ও জার্মানি আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার কাছে ইরানের বিরুদ্ধে প্রস্তাব উত্থাপনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

অন্যদিকে ইরাকে মার্কিন ঘাঁটির ওপর রকেট হামলাকারীদের চিহ্নিত করতে যুক্তরাষ্ট্র তদন্ত করছে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন।


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ


ইরানকে আগে তার পরমাণু সমঝোতার প্রতিশ্রুতিতে পুরোপুরি ফিরে আসার দাবি পুনর্ব্যক্ত করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিংকেন বলেছেন, এ বিষয়ে অচলাবস্থা কাটাতে তেহরানের জন্য কূটনৈতিক পথ এখনো খোলা।

এছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস সাংবাদিকদের জানান, ইরানের তিনটি অঘোষিত সাইটে ইউরেনিয়াম কণার আবিষ্কার তদন্তে আন্তর্জাতিক প্রযুক্তি বিশেষজ্ঞদের অনুমতি দিয়েছে। আর তেহরানের এই সিদ্ধান্তে যুক্তরাষ্ট্রের পূর্ণ সমর্থন থাকবে বলে জানান প্রাইস।

তিন ইউরোপীয় দেশ ফ্রান্স, ব্রিটেন ও জার্মানি আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা বা আইএইএ-র কাছে ইরানের বিরুদ্ধে প্রস্তাব উত্থাপনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

বৃহস্পতিবার বার্তা সংস্থা এএফপি জানায়, আইএইএ-র মহাপরিচালক রাফায়েল গ্রোসি ইরানের সঙ্গে কারিগরি বৈঠকে বসার জন্য আবার ইরান সফরে যাচ্ছেন বলে ঘোষণা দিয়েছেন।

অন্যদিকে বুধবার ইরাকের উত্তরাঞ্চলে মার্কিন যৌথ বাহিনীর বিমান ঘাঁটিতে রকেট হামলার ঘটনায় বৃহস্পতিবার পেন্টাগন হুঁশিয়ারি দিয়ে জানিয়েছে, হামলাকারীদের শনাক্ত করতে যুক্তরাষ্ট্র তদন্ত করছে।

প্রেসিডেন্ট জো বাইডেন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, হামলাকারী শনাক্তের পর তার প্রশাসন এ বিষয়ে করণীয় নিয়ে তাদের রায় জানাবে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর