বাইডেনের সঙ্গে মোদির ফোনালাপ, কথা হল যে বিষয় নিয়ে

বাইডেনের সঙ্গে মোদির ফোনালাপ, কথা হল যে বিষয় নিয়ে

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব নেওয়ার পরে এই প্রথম  জো বাইডেনের সঙ্গে টেলিফোনে কথা হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। টেলিফোনে দীর্ঘ আলোচনার পরে বিষয়টি নিয়ে টুইট করেছেন মোদি। জানিয়েছেন, পরিবেশ থেকে মিয়ানমার এমন বিভিন্ন বিষয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে।

সোমবার রাতে মোদি টুইট বার্তায় জানিয়েছেন, তাতে বলা হয়েছে, অভ্যন্তরীণ বিষয় এবং দুই দেশের জন্যই গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

আরও পড়ুন:


ইরানের ইউরেনিয়াম সমৃদ্ধের অধিকার কেড়ে নিতে হবে: মার্কিন সিনেটর

মোটরসাইকেল দুর্ঘটনায় বছরে পঙ্গু হয় সহস্রাধিক

দ্রুত এগিয়ে চলেছে স্বপ্নের মেট্রোরেল, প্রস্তুত ৫টি স্টেশন

ইয়েমেনের যুদ্ধ বন্ধে সৌদিকে অস্ত্র সাহায্য বন্ধের আহ্বান


টুইট বার্তায় নরেন্দ্র মোদি লিখেছেন, ‘বাইডেনের সাফল্য কামনা করেছি। স্থানীয় বিষয়ে এবং আমাদের যৌথ প্রাধান্যের বিষয়ে কথা হয়েছে। জলবায়ু পরিবর্তন নিয়ে দু’দেশের মধ্যে পারস্পারিক সহযোগিতা বাড়াতে ঐক্যমত্য হয়েছি আমরা’। এ ছাড়া আন্তর্জাতিক বিষয়েও কথা হয়েছে বলে জানিয়েছেন মোদি।

বাইডেন হোয়াইট হাউসের মসনদে বসেছেন প্রায় দু’সপ্তাহ আগে। ৪৬ তম প্রেসিডেন্টকে পর পর টুইট করে অভিনন্দন জানিয়েছিলেন মোদি। লিখেছিলেন, ‘আমেরিকার সঙ্গে বিশ্বশান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে যৌথ ভাবে কাজ করবে ভারত। দ্বিপাক্ষিক কূটনৈতিক সম্পর্ককেও নতুন উচ্চতায় নিয়ে যাবে দুই দেশ’। তবে সরাসরি কথা হল এই প্রথম।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক