শহীদ মিনার নির্মাণ কমিটি থেকে অভিযুক্তদের বাদ

শহীদ মিনার নির্মাণ কমিটি থেকে অভিযুক্তদের বাদ

Other

কানাডায় অন্টারিও শহীদ মিনার নির্মান কমিটি (আইএমএলডি) থেকে দু’জন অভিযুক্ত লুটেরাকে বহিষ্কারের দাবীতে মাহবুব চৌধুরী রনি’র সঞ্চলানায় টরন্টোর সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের এক ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ আলোচনায় অংশগ্রহন করেন।  

সভায় বক্তারা শহীদ মিনার কমিটির সর্বশেষ পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সকল বক্তারাই শহীদ মিনার নির্মানের কমিটি থেকে চিহ্নিত অভিযুক্ত ও বিতর্কিত ব্যক্তিদের বহিষ্কার করার আহ্বান জানান।

যাদের কারণে এই অভিযুক্তদের কমিটি থেকে বের করে দেয়া যাচ্ছে না তাদেরকেওি চিহ্নিত করার বিষয়টি সভায় আলোচিত হয়।  

কারণ তাদের সহযোগিতায় এরা এখনও এই কমিটিতে বহাল তবিয়তে আছে এবং কমিউনিটিতে বিবাদের সৃষ্টি করছে। তারা এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে, তাদেরও সামাজিকভাবে বর্জন করার ঘোষনা দেয়া হবে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।   


দেহের গঠন ঠিক করতেই প্লাস্টিক সার্জারি করেছিলেন প্রিয়াঙ্কা

সালমানের টানে মায়ামি থেকে মুম্বাই, বিচ্ছেদের কারণ ঐশ্বরিয়া

বাইডেনের সঙ্গে মোদির ফোনালাপ, কথা হল যে বিষয় নিয়ে

ইরানের ইউরেনিয়াম সমৃদ্ধের অধিকার কেড়ে নিতে হবে: মার্কিন সিনেটর


বক্তারা বলেন, শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনারের চেতনা-মর্যাদাকে অম্লান রাখতে হবে।

শহীদের চেতনা হচ্ছে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ, অন্যায়ের কাছে মাথা নত না করা। একুশ হচ্ছে দেশপ্রেম ও প্রতিবাদের আরেক নাম।  

একুশ হচ্ছে স্বাধীনতার ভিত্তিমূল ও রক্তবীজ। শহীদ মিনার নির্মাণ প্রক্রিয়ায় আমরা এমন কোনও বিতর্কিত ও অভিযুক্ত ব্যক্তিদের দেখতে চাই না যাতে করে শহীদদের আত্মদান স্মরণে নির্মিত মিনার কোনভাবেই কলঙ্কিত ও অপবিত্র হয়।

আগামী ১২ ফেব্রুয়ারি, শুক্রবার আইএমএলডি নেতৃবৃন্দকে কমিউনিটির নেতৃবৃন্দের সাথে ‘অভিযুক্ত অর্থপাচারকারীদের বহিষ্কারের বিষয়ে’ আলোচনা জন্য বৈঠকের আমন্ত্রন জানানো হয়।   

মহান শহীদ দিবস, আন্তর্জাতিক মাতৃভাসা দিবস উদযাপন উপলক্ষে একটি সর্বজনীন গ্রহনযোগ্য উদযাপন কমিটি গঠন করার সিদ্ধান্ত হয়।

news24bd.tv আয়শা