প্রথমবার পাহাড়ে ইভিএমে ভোট, প্রশিক্ষণে ভোটগ্রহণ কর্তারা
Breaking News
প্রথমবার পাহাড়ে ইভিএমে ভোট, প্রশিক্ষণে ভোটগ্রহণ কর্তারা
রাঙামাটি পৌরসভা নির্বাচন

প্রথমবার পাহাড়ে ইভিএমে ভোট, প্রশিক্ষণে ভোটগ্রহণ কর্তারা

Other

প্রথমবারের মত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন অর্থাৎ ইভিএমে ভোট হবে পাহাড়ে। তাতেই ভোট প্রদানের আগ্রহ বেড়েছে রাঙামাটির মানুষের মধ্যে। ইভিএম নিয়ে স্থানীয়দের মধ্যে চলছে নানা আলোচনা-পর্যালোচনা। আবার অনেকের মধ্যে দেখা দিয়েছে শঙ্কা।

তাই ভোটাররা যাতে তাদের ভোটাধিকার সঠিকভাবে প্রয়োগ করতে পারে তার জন্য নিয়োগ করা হয়েছে ভোটগ্রহণ কর্মকর্তা। দেওয়া হচ্ছে প্রশিক্ষণও।  

মঙ্গলবার সকাল ১০টায় রাঙামাটি রানী দয়াময় উচ্চ বিদ্যালয়ের একটি শ্রেনী কক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। প্রশিক্ষণ কর্মশালা চলবে ২দিন ব্যাপী।  

রাঙামাটি নির্বাচন কর্মকর্তা মো.শফিকুর রহমান জানান,রাঙামাটি পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩১টি ভোট কেন্দ্র রয়েছে। এসব ভোট কেন্দ্রের জন্য প্রিজাইডিং কর্মকর্তা, সহকারি প্রিজাইডিং কর্মকর্তা, পোলিং এজেন্ট নিয়োগ করা হয়েছে। তাদের মধ্যে প্রিজাইটিং কর্মকর্তা-৩১জন, সহকারি প্রিজাইটিং কর্মকর্তা ২০১জন ও পোলিং ৪০২জন। এবার রাঙামাটি পৌর এলাকায় মোট ভোটার সংখ্যা ৬২হাজার ৯১৩জন। এমধ্যে পুরুষ ভোটার ৩৪হাজার ২৪২জন আর নারী ভোটার ২৮হাজার ৬৭১জন। তবে এখনো ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়নি। এ বিষয়ে প্রশাসনের কর্মকর্তারা কাজ করছেন।  


লেওয়ানডোস্কি ম্যাজিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে বায়ার্ন

ছোট বেলায় গ্যারেজকে ল্যাবরেটরি বানান জেফ বেজোস

প্রতিরাতে মদ পার্টি আয়োজন করত নেহা

আগামী সপ্তাহেই মা হচ্ছেন কারিনা!


 

রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলছেন, রাঙামাটিতে এ বার প্রথম ভোট হবে ইভিএমে। তাই ভোট গ্রহণ কর্মকর্তাদের ভালভাবে প্রশিক্ষিত করা হচ্ছে। যাতে সাধারণ মানুষ তাদের ভোধিকার প্রয়োগ করতে পারে। একই সাথে ভোটার দের জাতীয় পরিচয়পত্র, আঙ্গুলের ছাপ পরিক্ষার বিষয়েও কড়া নিদের্শনা দেওয়া হয়েছে। ভোট কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ভোট কেন্দ্রে আনসার সদস্য  ও পুলিশ মোতায়ন থাকবে। আর টহলরত থাকবে বিজিরি সদস্যরা।  

অন্যদিকে আসন্ন ১ ফেব্রুয়ারী রাঙামাটি পৌরসভা নির্বাচনকে ঘিরে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের জমজমাট প্রচার-প্রচারণা চলছে । রাত দিন ভোটের মাঠে প্রার্থী ও সমর্থকরা। ভোটারদের কাছে যাচ্ছে। দিচ্ছে নানা প্রতিশ্রুতি। এবার রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ মেয়র পদে ৫জন। এছাড়া তিনটি সংরক্ষিত মহিলা আসনে ১৯জন এবং ৯টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৪১ প্রার্থী।

news24bd.tv/আলী

;