ঢাকা কলেজের সাবেক অধ্যক্ষ মরিয়ম বেগম আর নেই
Breaking News
ঢাকা কলেজের সাবেক অধ্যক্ষ মরিয়ম বেগম আর নেই

ঢাকা কলেজের সাবেক অধ্যক্ষ মরিয়ম বেগম আর নেই

নিজস্ব প্রতিবেদক

ঢাকা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মরিয়ম বেগম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।   তার বয়স হয়েছিল ৭৩ বছর। আজ রাজধানীর সোহওরায়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

অধ্যাপক মরিয়ম বিএনপির সাবেক মহাসচিব, সাবেক মন্ত্রী আবদুল মান্নান ভূঁইয়ার স্ত্রী।

 তার ছোট ছেলে ভুঁইয়া নন্দিত নাহিয়ান বলেন, আম্মা ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। আজকে অসুস্থবোধ করায় আম্মাকে দ্রুত সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাই। সেখানেই তিনি মারা যান।

মান্নান ভূঁইয়া-মরিয়ম দম্পতির আরেক ছেলে হলেন ভুঁইয়া অনিন্দ্য মোহাইমেন।

নাহিয়ান জানান, মরদেহ মোহাম্মদপুরের গজনবী রোডে তাদের বাসায় রাখা হয়েছে। এশার নামাজের পর জানাজা শেষে রায়েরবাজারের গোরস্থানে দাফন করা হবে।


বিক্ষোভের ডাক দিল বিএনপি

বাবা হারালেন অভিনেত্রী তারিন

রোহিঙ্গাদের ফিরিয়ে দেওয়ার বিকল্প নেই: বিশ্লেষক

করোনার টীকা কেন নিবেন?


মরিয়ম বেগমের জন্ম ১৯৪৮ সালে ৮ জানুয়ারি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নেন তিনি। কর্মজীবনে তিনি ঢাকা কলেজ ছাড়াও আরও অনেক কলেজে পড়িয়েছেন। কবি নজরুল কলেজের উপাধ্যক্ষের দায়িত্বও পালন করেন তিনি।

অধ্যাপক মরিয়ম বেগম ২০০২ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত ঢাকা কলেজ এর অধ্যক্ষ হিসেবে নিয়োজিত ছিলেন। এর পূর্বে তিনি ঢাকা কলেজের ইংরেজি বিভাগে দীর্ঘকাল অধ্যাপনা করেছেন। অধ্যক্ষ থাকাকালীন তিনি অত্যন্ত প্রভাবশালী পরিবারের সদস্য হলেও ব্যবহারে ছিলেন অমায়িক ও মাতৃসূলভ। নিজ প্রচেষ্টায় তিনি ঢাকা কলেজে অনেক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করেছেন। তার মৃত্যুতে ঢাকা কলেজ পরিবার শোকা প্রকাশ করেছে।

news24bd.tv নাজিম

;