প্রকাশক দীপন হত্যা মামলার রায় কাল
প্রকাশক দীপন হত্যা মামলার রায় কাল

ফয়সল আরেফিন দীপন

প্রকাশক দীপন হত্যা মামলার রায় কাল

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শাহবাগের আজিজ সুপার মার্কেটের জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা মামলার রায় আগামীকাল।  

পাঁচ বছরের দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষ সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল বুধবার (১০ ফেব্রুয়ারি) রায় শোনাবে। মামলায় অভিযুক্ত রয়েছেন ৮ জন। ৬জন গ্রেপ্তার এবং ২ জন পলাতক রয়েছে।

পলাতক দুই আসামি হচ্ছে জঙ্গিনেতা চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেন ওরফে হাসিব। আসামিরা সবাই নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের নেতা বা সদস্য।

ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান রায় দেবেন।

মামলায় আট আসামির সবার সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড প্রত্যাশা করছে রাষ্ট্রপক্ষ।  

এই মামলার অন্য ৬ আসামি হলেন- মইনুল হাসান শামীম, আ. সবুর, খাইরুল ইসলাম, আবু সিদ্দিক সোহেল, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন ও শেখ আব্দুল্লাহ।


বাবা হারালেন অভিনেত্রী তারিন

রোহিঙ্গাদের ফিরিয়ে দেওয়ার বিকল্প নেই: বিশ্লেষক

করোনার টীকা কেন নিবেন?

মোটরসাইকেল কেড়ে নিচ্ছে স্বপ্ন


এ মামলার চার্জশিটে উল্লেখ করা হয়েছে, দীপনকে হত্যার নির্দেশদাতা, মূল পরিকল্পনা ও নেতৃত্বে ছিলেন পলাতক সৈয়দ জিয়াউল হক। আসামি খাইরুল, আবদুস সবুর ও মইনুলকে তিনি হত্যাকাণ্ডের আগে প্রশিক্ষণ দেন।

২০১৫ সালের ৩১ অক্টোবর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সেদিন বিকেলে তার স্ত্রী রাজিয়া রহমান বাদি হয়ে শাহবাগ থানায় হত্যা মামলা করেন গেছে।

news24bd.tv নাজিম