এবার অনন্য মামুনের ‘মেকআপ’ সিনেমা সেন্সর বোর্ডে নিষিদ্ধ

এবার অনন্য মামুনের ‘মেকআপ’ সিনেমা সেন্সর বোর্ডে নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

আবারও আলোচনায় পরিচালক অনন্য মামুন। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড অনন্য মামুন পরিচালিত সিনেমা ‘মেকআপ’ নিষিদ্ধ ঘোষণা করেছে। এর আগে শাকিব-মাহি অভিনীত নবাব এলএলবি সিনেমার বেশ কয়েকটি দৃশ্য বাদ দেয়ার কথা বলে সেন্সর বোর্ড।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে সিনেমাটি।

সিনেমাটির বিরুদ্ধে অভিযোগ, এতে সিনেমা ইন্ডাস্ট্রির মানুষদের বাজেভাবে উপস্থাপন করা হয়েছে। তাই এটি নিষিদ্ধ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

আরও পড়ুন:


সেই ছোট থেকেই যে রোগে ভুগছেন কাজল আগরওয়াল

‘পরমাণু সমঝোতায় ফিরতে পদক্ষেপ আমেরিকাকেই নিতে হবে’

বেলজিয়ামের রাষ্ট্রদূতকে তলব ইরানের


তিনি আরও বলেন, ‘মেকআপ’ একেবারে আমাদের ইন্ডাস্ট্রির বিরুদ্ধের একটা সিনেমা। এতে সিনেমার মানুষদের খুবই খারাপভাবে উপস্থাপন করা হয়েছে, যেটা কখনই কাম্য নয় এবং প্রদর্শনের অনুপযুক্ত।

তাই সেন্সর বোর্ডের সর্বসম্মতিক্রমে ‘মেকআপ’ নিষিদ্ধ করা হয়েছে। এখন নির্মাতা চাইলে আপিল বিভাগে পুনরায় আবেদন করতে পারবেন।

এ প্রসঙ্গে নির্মাতা অনন্য মামুন জানান, তিনি এখনো নিষিদ্ধ করার লিখিত নোটিশ হাতে পাননি। তবে এমন সিদ্ধান্তের কথা শুনেছেন।

সিনেমা অঙ্গনের গল্প নিয়ে অনন্য মামুন নির্মাণ করেছেন ‘মেকআপ’। এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, জিয়াউল রোশান ও নিপা আহমেদ রিয়েলি। এটি প্রযোজনা করেছে সেলেব্রিটি প্রোডাকশন। একই প্রতিষ্ঠানের ‘নবাব এল এল বি’ সিনেমাতে পুলিশকে অশ্লীলভাবে উপস্থাপনের অভিযোগে অনন্য মামুনকে কারাগারে যেতে হয়েছিল।

news24bd.tv আহমেদ