ভারতকে হারিয়ে উড়ন্ত সূচনা ইংল্যান্ডের

অনলাইন ডেস্ক

ভারতকে হারিয়ে উড়ন্ত সূচনা ইংল্যান্ডের

গতকাল সিরিজের প্রথম টেস্টে ভারতকে ২২৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে উড়ন্ত সূচনা করলো ইংল্যান্ড। 

মঙ্গলবার এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে ৪২০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১৯২ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস। ৩৮ বছর বয়সী পেসার জেমস অ্যান্ডারসন ও বাঁহাতি স্পিনার জ্যাক লিচের জাদুকরী স্পিনে ধস নামে ভারত শিবিরে।


ট্রাম্প প্রশাসনের সব কৌঁসুলিকে পদত্যাগের নির্দেশ

আল জাজিরার প্রতিবেদনের বন্ধের সিদ্ধান্ত নিতে ৬ অ্যামিকাস কিউরি নিয়োগ

এবার অনন্য মামুনের ‘মেকআপ’ সিনেমা সেন্সর বোর্ডে নিষিদ্ধ

সেই ছোট থেকেই যে রোগে ভুগছেন কাজল আগরওয়াল


ফলে ইংল্যান্ডের সামনে দাড়াতেই পারেনি কোহলির ভারত। ভারতীয় অধিনায়কের বিদায়ের পর বাকি কাজটুকু সারেন জ্যাক লিচ, জোফরা আর্চাররা। ইনিংসের ৫৯তম ওভারের প্রথম বলে জাসপ্রিত বুমরাহের উইকেট জয় নিশ্চিত করে। 

শততম টেস্ট খেলতে নেমে ইংল্যান্ড অধিনায়ক জো রুট করেন ডাবল সেঞ্চুরি। হয়েছেন ম্যচ সেরা। সেই সাথে এই জয়ের ফলে এখন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও শীর্ষে উঠে এসেছে ইংল্যান্ড।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

ব্যাট হাতে ক্রিকেট মাঠে শিল্পী আসিফ আকবর

অনলাইন ডেস্ক

ব্যাট হাতে ক্রিকেট মাঠে শিল্পী আসিফ আকবর

শিল্পী হওয়ার আগে ভালো ক্রিকেট খেলোয়াড় ছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী আসিফ আকবর। গানের ভুবনে জনপ্রিয়তা পাওয়ার পরেও এখনো ভুলতে পারেননি ক্রিকেট খেলা। 

ক্রিকেট খেলার মাঠে ব্যাট আর প্যাড নিয়ে আজ শনিবার (৬ মার্চ) দুপুরে নিজ জন্মস্থান কুমিল্লার জিলা স্কুল মাঠে ক্রিকেট খেলেছেন এই শিল্পী। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত টি-১০ ক্রিকেট টুর্নামেন্টে স্থানীয় সূর্য-তরুণ বয়েস ক্লাবের হয়ে মাঠে নামেন আসিফ।


কুমিরের পেট থেকে বের করা হচ্ছে আস্ত মানুষ (ভিডিও)

প্রেমের বিয়ের ৪ মাসের মাথায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার

বাক্‌স্বাধীনতা সুরক্ষিত রাখতে মানবাধিকার সংস্থাগুলোর আহ্বান

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


আসিফ আকবর পয়াত ক্রিকেট একাদশের বিরুদ্ধে ম্যাচের শেষ ওভারে ব্যাট করার সুযোগ পান। এ সময় ৩ বলের বিপরীতে ৯ রানে অপরাজিত থাকেন তিনি। তবে তার দল ম্যাচটি হেরে গেলেও উপস্থিত মানুষের করতালিতে মাঠ ছাড়েন। অন্যদিকে তাকে উৎসাহ দিতে মাঠে উপস্থিত ছিলেন তার স্ত্রী বেগম সালমা আসিফ মিতু।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সুবিধা হচ্ছে টাইগারদের: বাশার

অনলাইন ডেস্ক

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সুবিধা হচ্ছে টাইগারদের: বাশার

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেছেন, কিউই ক্রিকেট বোর্ডের দেয়া অনুশীলন সুবিধা নিয়েও বেশ সন্তুষ্ট দলের ক্রিকেটাররা। কোয়ারেন্টিনে প্রথম দিকে কিছু সমস্যা থাকলেও, এখন দলের সবাই চাঙ্গা আছেন। সিরিজ শুরুর অনেকটা আগে নিউজিল্যান্ডে চলে আসায়, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সুবিধা হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের।

হাবিবুল বাশার সুমন বলেন, 'এখানকার ওয়েদারের সঙ্গে মানিয়ে নেয়ার এ সুযোগটা আমরা খুব ভালোভাবে কাজে লাগাচ্ছি। অনেকদিন আগে অলে আসায় আমাদের বেশ লাভ হয়েছে। মাঠ আর উইকেট ঘুরে দেখলাম। বেশ ভালো। এখানকার আন্তর্জাতিক ম্যাচেও এরকমই উইকেট থাকবে বলে মনে হচ্ছে। আর ওদের অনুশীলন সুবিধা তো খুব ভালো।'

হাবিবুল বাশার সুমন আরও বলেন, ‘আমাদের দেশে বায়োবাবলে কোথাও বের হওয়া যায় না। তবে, এখানে ১৪ দিন কোয়ারেন্টিন করার পর আপনি স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন। এটা জানার পর থেকেই খুশি ক্রিকেটাররা। আগের সব কষ্ট ভুলে, আগামীর সময়ের অপেক্ষায় আছে তারা।’


কুমিরের পেট থেকে বের করা হচ্ছে আস্ত মানুষ (ভিডিও)

প্রেমের বিয়ের ৪ মাসের মাথায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার

বাক্‌স্বাধীনতা সুরক্ষিত রাখতে মানবাধিকার সংস্থাগুলোর আহ্বান

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


নিউজিল্যান্ডে যাওয়ার পর থেকেই আলোচনায় কন্ডিশন আর উইকেট। তাসমান সাগরের প্রচণ্ড বাতাসে, এখানে ক্রিকেট খেলা সব দলের জন্যই কিছুটা কষ্টকর। তাই তো, কন্ডিশনিং ক্যাম্প নিয়ে আক্ষেপ থাকে সব সময়ই।

ওয়েদার আর কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার এই সুযোগটা সবাই কাজে লাগাচ্ছে শতভাগ। তার ওপর অনুশীলনের সুবিধাদি খুবই ভালো হওয়ায় ষোলোআনাই খুশি টিম ম্যানেজমেন্ট।

কোয়ারেন্টিনের নিয়ম এখন বেশ শিথিল। বাধ্যবাধকতা আছে অনেক, কিন্তু সেটাও কষ্টকর নয়। প্রথম দিকে বেশ অসুবিধায় পড়তে হয়েছিলো পুরো দলকে। তবে, সময় যেতেই মানিয়ে নিতে পেরেছে ক্রিকেটাররা। দেশে বায়ো বাবলে হোটেল বন্দি থাকতে হলেও, এখানে ১৪ দিন পর মুক্ত হাওয়ায় ঘোরা যাবে, জানার পর থেকেই উচ্ছ্বসিত তারা।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

উইন্ডিজকে গুড়িয়ে সিরিজে ফিরল শ্রীলংকা

অনলাইন ডেস্ক

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৩ রানের দারুণ জয়ে সিরিজের সমতায়  ফিরেছে শ্রীলঙ্কা। সোমবার সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দু দল।  

অ্যান্টিগাতে শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৯৫ রান তোলে। পাথুম নিশানকা ৩৭ রান করে রান আউট হন। এরপর দানুস্কা গুনাথিলাকার ৫৬, আশেন বান্দারার ২১ ও ১১ বলে ওয়ানিন্দু হাসারাঙ্গার ১৯ রানের ইনিংসে ভর করে ১৬০ রানের লড়াকু সংগ্রহ পায় লঙ্কানরা।


কুমিরের পেট থেকে বের করা হচ্ছে আস্ত মানুষ (ভিডিও)

প্রেমের বিয়ের ৪ মাসের মাথায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার

বাক্‌স্বাধীনতা সুরক্ষিত রাখতে মানবাধিকার সংস্থাগুলোর আহ্বান

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


১৬১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার বোলারদের তোপের মুখে পড়ে ক্যারিবিয়ানরা। তাতে ৯৩ রান তুলতেই হারিয়ে বসে ৮ উইকেট। শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে ১১৭ রানের বেশি করতে পারে নি তারা। বল হাতে শ্রীলঙ্কার ম্যাচসেরা হাসারাঙ্গা ৪ ওভারে ১৭ রানে ৩টি ও লাকসান সান্দাকান ১০ রান দিয়ে ৩টি উইকেট নেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

সমতায় ফিরলো শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

সমতায় ফিরলো শ্রীলঙ্কা

আগের ম্যাচে কাইরন পোলার্ড ঝড়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছিল উইন্ডিজ। এবার স্বাগতিকদের একই দশা করলো শ্রীলঙ্কাও। শনিবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৩ রানে জিতেছে শ্রীলঙ্কা। এই জয়ে সিরিজে ১-১ এ সমতা আনলো সফরকারীরা।

আগামী সোমবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি। ওই ম্যাচে নির্ধারণ হবে সিরিজের ভাগ্য।

আজ অ্যান্টিগায় টস জিতে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৬০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ বলে ৫৬ রান করেন ওপেনার দানুশকা গুনাথিলাকা। আরেক ওপেনার পাথুম নিসানকাও ভালো ব্যাটিং করেছেন। তার ব্যাট থেকে আসে ৩৭ রান।

জবাব দিতে নেমে ১১৭ রানেই অল আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচেও নামের প্রতি সুবিচার করতে পারেননি গেইল। ১৬ বলে ১৬ রান করেন তিনি। বাকিরাও ব্যাট হাতে দায়িত্ব নিতে পারেননি।


‘চুম্বন বা অন্তরঙ্গ দৃশ্যয়নের আগে একান্তে সময় কাটাই’

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

মন্ত্রী ও বিধায়ককে বাদ দিয়ে প্রার্থী চূড়ান্তে মমতার চমক!

শনিবার ঢাকার যে এলাকায় যাবেন না


সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা : ২০ ওভারে ১৬০/৬ (গুনাথিলাকা ৫৬, নিসানকা ৩৭, চান্দিমাল ৩, ম্যাথিউস ১৩, বান্দারা ২১, থিসারা ২, হাসারাঙ্গা ১৯*, ডিকভেলা ০*; এডওয়ার্ডস ২-০-১৯-০, সিনক্লেয়ার ৪-০-৩২-০, হোল্ডার ৪-০-৩৬-১, ম্যাককয় ৪-০-৩৪-১, ব্রাভো ৪-০-২৫-২, অ্যালেন ২-০-১১-০)।

ওয়েস্ট ইন্ডিজ : ১৮.৪ ওভারে ১১৭ (সিমন্স ২১, লুইস ৬, গেইল ১৬, পুরান ৮, হোল্ডার ৯, ব্রাভো ২, পোলার্ড ১৩, অ্যালেন ১২, সিনক্লেয়ার ৩, ম্যাককয় ২৩, এডওয়ার্ডস ১*; দনাঞ্জয়া ৪-০-১৩-১, চামিরা ৪-০-২৬-২, থিসারা ২-০-৪২-০, হাসারাঙ্গা ৪-০-১৭-৩, সান্দাক্যান ৩.৪-০-১০-৩, গুনাথিলাকা ১-০-৮-১)।

ফল : শ্রীলঙ্কা ৪৩ রানে জয়ী।

সিরিজ : ৩ ম্যাচ সিরিজে ১-১ সমতা।

ম্যান অব দ্য ম্যাচ : ভানিদু হাসারাঙ্গা।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

অনলাইন ডেস্ক

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম ম্যাচেই ধাক্কা খেল বাংলাদেশ লেজেন্ডস। শুক্রবার শক্তিশালী ভারতীয় লেজেন্ডসের বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছেন সুজন-রফিকরা। ব্যাটিংয়ে নেমে সেই পুরনো দিনগুলোকেই যেন মনে করিয়ে দিলেন শচীন টেন্ডুলকার ও বীরেন্দ্রর শেওয়াগ। বয়স হয়ে গেছে, তুলে রেখেছেন ব্যাট-প্যাডও।

কিন্তু ফের যখন ২২ গজে নামলেন, ঠিক যেন আগের সেই হার্ডহিটার শেওয়াগ ও উইলো হাতে মাঠ রাঙানো শচীনকেই দেখা গেলো। একেকটি বাউন্ডারিতে সোনালী সময়ের গল্প বলে যাচ্ছিলেন ভারতের সাবেক এই দুই ব্যাটসম্যান।  

দুই কিংবদন্তি তারকা ওপেনারের জুটিতে হার দিয়ে শুরু হলো বাংলাদেশের।

শুক্রবার (৫ মার্চ) ভারতের রাইপুরের শহীদ ভীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। ব্যাটিংয়ে ঝড় তুলেন ওপেনার নাজিমউদ্দীন। আরেক ওপেনার জাভেদ ওমর বেলিম ১৯ বলে ১২ রান করে প্রাজ্ঞন ওঝার বলে সাজঘরে ফিরলেও রানের গতি সচল রাখেন তিনি।  

৩৩ বলে ৮ চার ও ১ ছয়ে ৪৯ করে ফেরেন নাজিমউদ্দীন। এরপর ওঝা দ্বিতীয় শিকার বানান নাফিস ইকবালকে (৭)। দলীয় ৭৬ রানে ফেরেন অধিনায়ক মোহাম্মদ রফিক (১)। এরপর রাজিন সালেহ (১২) ছাড়া আর কেউ বেশিক্ষণ স্থায়ী হয়নি। নির্ধারিত ২০ ওভারও টিকেনি বাংলাদেশ লেজেন্ডসের ইনিংস।


কেয়ামতের যত আলামত দৃশ্যমান

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


হান্নান সরকার ৩, আব্দুর রাজ্জাক ২, মোহাম্মদ শরীফ ৫ এবং খালেদ মাহমুদ সুজনের ৭ রানের সুবাদে ১৯.৪ ওভারে বাংলাদেশ থামে ১০৯ রানে। শেষ উইকেট হিসেবে আউট হন আলমগীর কবির (০)। উইকেটরক্ষক খালেদ মাসুদ সুজন অপরাজিত ছিলেন ৬ রানে।  

ভারতের হয়ে দু’টি করে উইকেট ভাগাভাগি করেন বিনয় কুমার, মানপ্রীত গনি ও ওঝা। একটি করে উইকেট নিয়েছেন যুবরাজ সিং ও ইউসুফ পাঠান।  

১১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের জন্য কোনো বেগ পেতে হয়নি ভারত লেজেন্ডসকে। মাত্র ১০.১ ওভারে বিনা উইকেটে ১১৪ রান করে দাপুটে জয় তুলে নেয় স্বাগতিকরা।  

শুরু থেকে ব্যাটিংয়ে ঝড় তুলেন শেওয়াগ। ৩৫ বলে ১০ চার ও ৫ ছয়ে ৮০ রানে অপরাজিত ছিলেন তিনি। ২৬ বলে ৫ চারে ৩৩ রান করেন অধিনায়ক শচীন।  দানবীয় ব্যাটিংয়ের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন শেওয়াগ।  

 news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর