সরকারি নির্দেশ অমান্য টুইটারের, বিজেপি নেতার ক্ষোভ

সরকারি নির্দেশ অমান্য টুইটারের, বিজেপি নেতার ক্ষোভ

অনলাইন ডেস্ক

ভারতের কৃষক আন্দোলনের ঘটনায় যে অ্যাকাউন্টগুলো টুইটারের নীতি ভঙ্গ করেছে সেগুলিকে ডিলিট করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। কিন্তু বিভিন্ন সাংবাদিক ও মিডিয়া সংস্থার অ্যাকাউন্ট ডিলিট করার যে দাবি করেছিল সরকার, সেটা টুইটার মানেনি বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

কিন্তু এই নিয়ে ক্ষোভে ফুঁসছে বিজেপি। বিজেপি সাংসদ তথা যুব মোর্চার সভাপতি তেজস্বী সূর্য দাবি করেছেন যে টুইটার নিজেকে দেশের আইনের উর্ধ্বে মনে করছে।

কোনও ভাবেই যে মিডিয়া সংস্থা, রাজনীতিবিদ, সমাজকর্মী ও সাংবাদিকদের অ্যাকাউন্ট ব্লক করবে না টুইটার, সেটা এদিন ভারত সরকারকে পরিষ্কার জানিয়ে দিয়েছে টুইটার। বাকস্বাধীনতার অধিকার নিশ্চিত করার জন্যই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে সংস্থা। ক্যারাভান ইন্ডিয়ার অ্যাকাউন্ট ব্লক করা হোক সেটা চেয়েছিল সরকার। কিন্তু রাজি হয়নি টুইটার।

এদিন টুইটারের পক্ষ থেকে বলা হয়েছে যে ২৬ জানুয়ারি থেকে টুইটারের গ্লোবাল টিম ২৪ ঘণ্টা নজরদারি রেখেছে ও কোনও পক্ষপাতিত্ব না করে ব্যবস্থা নিয়েছে।

যেসব অ্যাকাউন্ট হিংসা ছড়ানোর চেষ্টা করছিল বা এমন হুমকি দিচ্ছিল যা থেকে হিংসা ছড়াতে পারে, তেমন ৫০০-র ওপর প্রোফাইল নিষিদ্ধ করেছে টুইটার। কিছু বিশেষ শব্দ যাতে ট্রেন্ডিংয়ে না আসতে পারে, সেটাও নিশ্চিত করেছে সংস্থাটি।


মহামারি পৌঁছায়নি মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে

টাই পরতে আপত্তি জানানোয় পার্লামেন্ট থেকে আদিবাসী নেতা বহিষ্কার

ট্রাম্পের শয্যাসঙ্গী হওয়া ছিল সবচেয়ে বিরক্তিকর, দাবি পর্নতারকার

ভিয়েতনামের হাতে ধরা অপরূপ সোনালি সেতু


প্রসঙ্গত, কৃষক আন্দোলনের ছুতো করে অনেক শক্তি ভারতে অশান্তি সৃষ্টি করতে চাইছে, সেই অভিযোগ করে প্রায় ১৪০০ অ্যাকাউন্ট ডিলিট ও বিদ্বেষমূলক হ্যাসট্যাগ বন্ধ করতে বলেছিল সরকার।

news24bd.tv / নকিব