নাটোরে ৫ গ্রাম হেরোইনসহ মাদক কারবারি আটক

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

নাটোরে ৫ গ্রাম হেরোইনসহ মাদক কারবারি আটক

নাটোরের নলডাঙ্গায় কুখ্যাত মাদক কারবারি আলীম শেখকে(৪০) হেরোইনসহ গ্রেফতার করেছে নলডাঙ্গা থানা পুলিশ। মঙ্গlবার (৯ ফ্রেবুয়ারি) সন্ধ্যায় উপজেলার মাধনগর থেকে মাদকসহ হাতে নাতে আটক করা হয়।

জানা যায়, নাটোরের নলডাঙ্গার পশ্চিম মাধনগর কাচারিপাড়ার মৃত মকবুল শেখের পূত্র মাদক সম্রাট আলীম শেখ দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিল। ইতিপূর্বে সে গ্রেফতার হলেও জামিনে বেরিয়ে এসে আবার মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।

মঙ্গলবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে নলডাঙ্গার থানার এসআই মতিউর রহমান, এএসআই শরিফুল ইসলাম ও বেশ কয়েকজন কনস্টেবল অভিযান চালিয়ে হেরোইনসহ আলীমকে হাতেনাতে আটক করে। এসময় তার কাছ থেকে ৫ গ্রাম হেরোইন জব্দ করা হয়।


ট্রাম্পের শয্যাসঙ্গী হওয়া ছিল সবচেয়ে বিরক্তিকর, দাবি পর্নতারকার

ভিয়েতনামের হাতে ধরা অপরূপ সোনালি সেতু


নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম জানান, আলীম শেখকে ৫ গ্রাম হেরোইনসহ আটক করা হয়েছে। সকালে তাকে কোর্টে চালান দেওয়া হবে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ঢাকায় আজ যেখানে যাবেন না

অনলাইন ডেস্ক

ঢাকায় আজ যেখানে যাবেন না

দিনের শুরুতেই পরিকল্পনা করে রেখেছেন এখানে যাবেন, সেখানে যাবেন। পরিকল্পনা মতই নির্দিষ্ট স্থানে ঠিকই গেলেন, কিন্তু গিয়ে দেখলেন তা বন্ধ। তখন মেজাজটা যে কত খারাপ হয় সেটা আর বলার ভাষা থাকে না। তাই জেনে নিন রাজধানীতে আজ শনিবার যে সব দর্শনীয় স্থান, এলাকা এবং মার্কেটগুলো বন্ধ থাকবে।

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব এলাকা:

বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজারীবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঙ্খারপুল, গুলিস্থানের দক্ষিণ অংশ।


নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

মার্কিন গোয়েন্দা রিপোর্টে উঠে এল খাসোগি হত্যার গোপন তথ্য

নামাজে মনোযোগী হওয়ার কৌশল

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে


 

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব মার্কেট:

আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তান বাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাটরা, বড় কাটরা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান:

শিশু একাডেমি জাদুঘর: শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

বন্যপ্রাণীর মিঠাপানির চাহিদা মেটাতে সুন্দরবনে পুকুর খনন শুরু

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বন্যপ্রাণীর মিঠাপানির চাহিদা মেটাতে সুন্দরবনে পুকুর খনন শুরু

সুন্দরবনে জলবায়ু ট্রাস্ট ফান্ডের অর্থায়ানে ৪ কোটি ৯৮ লাখ টাকা ব্যায়ে ৮৮টি পুকুর খনন ও পুন:খনন কাজ শুরু হয়েছে। এসব পুকুরের মধ্যে ৭০টিতে নির্মাণ করা হচ্ছে পাকা ঘাট। 

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চরে আনুষ্ঠানিক ভাবে পুকুর খনন ও পুন:খনন কাজের উদ্ধোধন করেন বন, পরিবেশ ও জয়লবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার তালুকদার। আগামী জুন মাসের মধ্যে এসব পুকুর খনন ও পুন:খননের কাজ শেষ হবে।
                 
অনুষ্ঠানে উপমন্ত্রী জানান, বিশ্বের বৃহতম জলাভূমির বন ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার, মায়াবী হরিণসহ ৩৭৫ প্রজাতির বন্যপ্রাণীর দীর্ঘদিনের সুপেয় মিঠাপানির চাহিদা মেটাতে খনন ও পুন:খনন করা হচ্ছে ৮৮টি পুকুর। 

সমুদ্রের জোয়ারের পানিতে প্লাবিত এই লবণাক্ত এই বনভূমির এসব পুকুর বন্যপ্রাণীর দীর্ঘদিনের সুপেয় মিঠাপানির চাহিদা মেটানো পাশাপাশি সুন্দরবনে থাকা বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ বনজীবী ও পর্যটকদেরও খাবার পানির চাহিদা মেটাবে। সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার, মায়াবী হরিণসহ বন্যপ্রাণীর আধিক্য রয়েছে এমন এলাকাগুলোতে এসব পুকুর খনন ও পুন:খননের কাজ আগামী জুন মাসের মধ্যে শেষ হলে বন্যপ্রানীগুলোকে আর লবনাক্ত পানি খেতে হবে না।
 
সুন্দরবনে খনন ও পুন:খনন কাজের উদ্ধোধন অনুষ্ঠানে খুলনা অঞ্চলেন বন সংরক্ষক (সিএফ) মো. মইন উদ্দিন খান ও বাগেরহাট পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেনসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সুন্দরবন বিভাগ জানায়, ম্যানগ্রোভ এই বনের বাংলাদেশ অংশের ৬ হাজার ১৭ বর্গ কিলোমিটার আয়তনে মধ্যে থাকা পুকুরগুলো ঝড়-জলোচ্ছাসে ভরাট হয়ে যাওয়ায় বছরের পর বছর ধরে বাঘ-হরিণসহ বন্যপ্রাণীগুলো সুপেয় পানি সংকটের মধ্যে ছিল। এই অবস্থায় বন বিভাগ সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার, মায়াবী হরিণসহ ৩৭৫ প্রজাতির বন্যপ্রাণীর দীর্ঘদিনের সুপেয় পানির চাহিদা মেটাতে ৮৮ টি পুকুর খনন ও পুন:খননসহ একই সাথে ৭০টি পুকুরের পাকা ঘাটও নির্মাণ করা হচ্ছে।

এসব পুকুরের মধ্যে বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগে শরণখোলা রেঞ্জের দুবলায় ২টি ও বগীতে নতুন করে ৩টি পুকুর খনন করা হচ্ছে। এই রেঞ্জের ২৪টি পুকুর পূন:খননের মধ্যে কচিখালী অভয়ারণ্যে ৪টি, কটকা অভয়ারণ্যে ৪টি, দুবলায় এলাকায় ৩টি, শরণখোলা রেঞ্জ সদরে ২টি, দাশেরভারানীতে ২টি। এছাড়া একটি করে পুকুর পূন:খনন করা হচ্ছে ডুমুরিয়া, চরখালী, তেরাবেকা, চান্দেশ্বর, শাপলা, ভোলা, শেলারচর, কোকিলমুনি ও সুপতি।

আরও পড়ুন:


গাড়িচাপা দিয়ে ‘হত্যাচেষ্টা’র অভিযোগ নায়িকা বুবলীর

কারাগারে লেখক মুশতাককে নির্যাতন করে হত্যা করা হয়েছে: মির্জা ফখরুল

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা

নিজের ৭ কোটি টাকা বেতন কমিয়ে বৃদ্ধি করলেন কর্মীদের বেতন


চাঁপাই রেঞ্জে পুকুর পূন:খনন করা হচ্ছে ২৬টি পুকুরের মধ্যে রয়েছে ধানসাগরে ৩টি, গুলিশাখালীতে ২টি, আমুরবুনিয়ায় ২টি। একটি করে পুকুর পূন:খনন করা হচ্ছে চাঁদপাই, ঢাংমারী, লাউডোপ, জোংড়া, ঘাগড়ামারী, নাংলী, হরিণটানা, কলমতেজী, তাম্বুলবুনিয়া, জিউধরা, বরইতলা, কাটাখালী, শুয়ারমারা, মরাপশুর, বৈদ্যমারী, আন্ধারমানিক, হারবাড়িয়া, নন্দবালা ও চরাপুটিয়া। আর পশ্চিম সুন্দরবন বিভাগে খনন ও পুন:খনন করা হচ্ছে ৩৫টি পুকুর।

সুন্দরবন দিনরাতে ৬ বার তার রূপ বদলানো ম্যানগ্রোভ বনভূমি। সমুদ্রের জোয়ারের লবণাক্ত পানিতে প্লাবিত হওয়া সংরক্ষিত এই বনের ৩টি এলাকাকে ১৯৯৭ সালের ৬ ডিসেম্বর জাতিসংঘের ইউনেস্কো ৭৯৮তম ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড ঘোষনা করে। যা সমগ্র সুন্দরবনের ৩০ ভাগ এলাকা।

এরা আগে ১৯৯২ সালে  বিশ্বের বৃহতম এই জলাভূমিকে রামসার এলাকা হিসেবে ঘোষণা করে জাতিসংঘ। এই বনে সুন্দরী, গেওয়া,গরান, পশুরসহ ৩৩৪ প্রজাতির উদ্ভিদরাজি রয়েছে। এছাড়া ৩৭৫ প্রজাতির বন্যপ্রাণীর মধ্যে রয়েল বেঙ্গল টাইগার ও হরিণসহ ৪২ প্রজাতির স্তন্যপায়ী, কুমির, গুইসাপ, কচ্ছপ, ডলফিন, অজগর, কিংকোবরাসহ ৩৫ প্রজাতির সরীসৃপ ও ৩১৫ প্রজাতির পাখি রয়েছে। ইতিধ্যেই প্রতিক’ল পরিবেশে সুন্দরবন থেকে হারিয়ে গেছে ১ প্রজাতির বন্য মহিষ, ২ প্রজাতির হরিণ, ২ প্রজাতির গন্ডার, ১ প্রজাতির মিঠা পানির কুমির।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

প্রেমিক-প্রেমিকার একসঙ্গে বিষপান, প্রেমিকের মৃত্যু

অনলাইন ডেস্ক

প্রেমিক-প্রেমিকার একসঙ্গে বিষপান, প্রেমিকের মৃত্যু

প্রেমের সম্পর্ক মেনে না নিয়ে প্রেমিকাকে অন্যত্র বিয়ে দেওয়াই একসঙ্গে বিষপান করেছেন প্রেমিক-প্রেমিকা।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে কুয়াকাটার লতাচাপলী ইউনিয়ন পরিষদসংলগ্ন একটি পরিত্যক্ত বাড়িতে দুজনে একসঙ্গে বিষপান করে। এ ঘটনায় প্রেমিক রাজুর (২২) মৃত্যু হয়েছে। 

রাজু পাঞ্জুপাড়া গ্রামের সোহরাব খানের ছেলে। তার প্রেমকিা সুমাইয়া একই ইউনিয়নের আলিপুর গ্রামের এমাদুল আকনের মেয়ে। এক বছর আগে একই ইউনিয়নের মাইটভাঙ্গা গ্রামের সেকান্দার হাওলাদারের ছেলে কামালের সঙ্গে সুমাইয়ার বিয়ে হয়। 


কার সাথে কার পরকিয়া তা চিন্তা করে মাথা নষ্ট করবেন না : আঁখি আলমগীর

নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

তামিমার সাবেক স্বামীকে বাটপার বলছে মিম


 

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় দুই বছর আগে রাজু ও সুরাইয়ার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু পরিবার সম্পর্ক মেনে না নিয়ে গত বছর সুরাইয়াকে কামালের সঙ্গে বিয়ে দেয়। 

সর্বশেষ বৃহস্পতিবার রাতে তারা দুজনে একসঙ্গে বিষপান করেন। স্থানীয়রা টের পেয়ে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজুকে মৃত ঘোষণা করেন। 

কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। ওই যুবতী হাসপাতালে চিকিৎসাধীন। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

মা খোঁজ নিত না, নানি চড়-থাপ্পড় দিত বাবাকে : তামিমা কন্যা

অনলাইন ডেস্ক

মা খোঁজ নিত না, নানি চড়-থাপ্পড় দিত বাবাকে : তামিমা কন্যা

বিশ্ব ভালোবাসা দিবসে ক্রিকেটার নাসির হোসেনকে বিয়ে করেন তামিমা সুলতানা তাম্মি। বিয়ের পর থেকে তামিমার একের পর এক খবর বের হতে থাকে। নাসিরকে বিয়ে করার আগে তামিমা রপ্রথম সংসারের মেয়ে রাফিয়া হাসান তুবার কোনো খোঁজখবরই নিতেন না। তুবা নিজেই এমনটা জানিয়েছেন।

তুবা জানিয়েছে, মা কখনই তার তেমন একটা খোঁজখবর নিতেন না। মায়ের বিয়ের খবরও সে জেনেছে টেলিভিশনে দেখে। বাবা রাকিব হোসেন জোর করে তুবাকে তাম্মির মায়ের বাসা থেকে নিয়ে এসেছে বলে তামিমা যে অভিযোগ করেছে- সেটাও মিথ্যা বলে জানিয়েছে তুবা।

নিজের ইচ্ছাতেই বাবার সঙ্গে দাদি বাড়ি চলে এসেছি জানিয়ে ছোট্ট তুবা জানায়,ওই বাড়িতে নানি তাকে মারধর করত। এখানেই আমার জন্মদিন পালন হয়েছে। তাছাড়া এই বাড়ির সবাই আমাকে অনেক ভালোবাসে। মা আগেও ভালোবাসত না আর এখন তো সে অন্য আরেকজনকে বিয়ে করেছে।


কার সাথে কার পরকিয়া তা চিন্তা করে মাথা নষ্ট করবেন না : আঁখি আলমগীর

নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

তামিমার সাবেক স্বামীকে বাটপার বলছে মিম


 

রেকর্ডকৃত বক্তব্যে তুবা জানায়, তার বাবা রাকিবকে দেখতে পারত না তাম্মির মা। তাকেও কারণে-অকারণে চড়-থাপ্পড় দিত। বাসায় সারাক্ষণ ধমকের ওপর রাখত তাকে নানি। একটু এদিক-সেদিক হলেই রাগারাগি আর গালাগালি করত। এ কারণে সে নিজের ইচ্ছায় বাবার সঙ্গে দাদির কাছে চলে আসে।

বাবা তাকে অনেক ভালোবাসে উল্লেখ করে তুবা জানায়, মা আমাকে কখনই তেমন একটা ভালোবাসতো না। আদরও করতো না। অধিকাংশ সময় সে বাসার বাইরে থাকত। নিজে থেকে কখনো আমায় ফোন দিত না। আমি ফোন দিলে ব্যস্ত আছি বা প্লেনে আছি বলে লাইন কেটে দিত। বাবা দাদি দাদা চাচ্চু আমায় অনেক ভালোবাসে।

কান্নাজড়িত কণ্ঠে তুবা বলে- মা এখন আর আমায় ফোন দেয় না। আমার সঙ্গে কথাও বলে না। মা অনেক পচা হয়ে গেছে। সে আরেকজনকে বিয়ে করেছে। আপনারা আমার মাকে এনে দিন। আমি মা আর বাবাকে নিয়ে একসঙ্গে থাকব।

রাকিবের মা সালমা সুলতানা  বলেন, ১০-১২ বছর আগে রাকিবের সঙ্গে বিয়ে হয় তাম্মির। প্রেম করে বিয়ে করায় প্রথমে আমরা মেনে নেইনি। পরে তুবার জন্ম হলে সম্পর্ক স্বাভাবিক হয়। শুরু থেকেই তাম্মির আচরণ কিংবা স্বভাব কোনোটাই ভালো ছিল না। তবুও আমরা ছেলে আর নাতির মুখ চেয়ে কখনো কিছু বলিনি।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

ছেলের পরকীয়া : গণপিটুনির স্বীকার মা-বাবা ও ছোটবোন

অনলাইন ডেস্ক

ছেলের পরকীয়া : গণপিটুনির স্বীকার মা-বাবা ও ছোটবোন

নারায়ণগঞ্জের ফতুল্লায় ভাড়া বাসার বাড়িওয়ালার স্ত্রীর সঙ্গে পরকীয়ার অপরাধে খাদেমুল ইসলাম নামে এক তরুণের মা-বাবা ও ছোট বোনকে গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছেন এলাকাবাসী। এরপর তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাতে ফতুল্লার মুসলিমনগর নয়াবাজার এলাকায় এ ঘটনা ঘটে। গ্রেফতারকৃতরা হলেন খাদেমুল ইসলাম (২০), তার বাবা আবেদুল ইসলাম (৪২), মা খাজিদা বেগম (৪০) ও ছোট বোন মুক্তা বেগম (১৯)।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, ওই এলাকার মামুন নামে একজনের বাড়িতে ভাড়া থাকতেন খাদেমুল ও তার পরিবারের লোকজন। দীর্ঘদিন ভাড়া থাকায় বাড়িওয়ালার স্ত্রীর সঙ্গে খাদেমুলের পরকীয়া সম্পর্ক গড়ে ওঠে।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


 

৩-৪ মাস আগে বাড়িওয়ালা বিষয়টি বুঝতে পেরে ঘর ছেড়ে দিতে বললে তারা পাশের বাড়িতে ভাড়া যান। বাড়িওয়ালার স্ত্রী ও তার আড়াই বছরের শিশুকে নিয়ে মঙ্গলবার রাতে খাদেমুল পালিয়ে যায়। বিষয়টি খাদেমুলের মা-বাবা ও বোনকে জানান মামুন।

কিন্তু তারা জেনেও অস্বীকার করে পরদিন বুধবার রাতে সবাই পালানোর চেষ্টা করে। এ সময় এলাকাবাসী তাদের আটকে জিজ্ঞাসাবাদ করলে তারা একেক সময় একেক কথা বলায় মারধর করে।

পরে তাদের দেওয়া তথ্যমতে খাদেমুলকে ফতুল্লার বক্তাবলী থেকে গ্রেফতার করা হয়। এ সময় মামুনের স্ত্রী ও শিশুকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামুন ওই ৪ জনের বিরুদ্ধে মামলা করেছেন। আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর