‘অবৈধ অস্ত্রমুক্ত হলে উন্নয়নের জোয়ারে ভাসবে পাহাড়’

‘অবৈধ অস্ত্রমুক্ত হলে উন্নয়নের জোয়ারে ভাসবে পাহাড়’

Other

অবৈধ অস্ত্রমুক্ত হলে পাহাড় উন্নয়নের জোয়ারে ভাসবে বলে মন্তব্য করেছেন, খাদ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার।

তিনি বলেন, পার্বত্যাঞ্চলে চুক্তির পর সরকার ব্যাপক উন্নয়ন করেছে। এখনো এ উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।
কিন্তু অবৈধ অস্ত্রধারীর কারণে এ উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে।

সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে পাহাড়কে অবৈধ অস্ত্রমুক্ত করতে হবে। তিনি প্রশাসনকে আরও কঠোরভাবে এসব চিহ্নিত সশস্ত্র সন্ত্রাসীদের প্রতিহত করার আহবান জানান।

বুধবার সকালে রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি, নানিয়ারচর সদর উপজেলায় ৪টি বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তুর স্থাপনকালে খাদ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।

আরও পড়ুন:


তার কি খেতাব থাকার কোনো অধিকার আছে?

ঘরে ঢুকে গৃহবধূকে ধর্ষণের হুমকি দিয়ে ডাকাতি

‌‘দূর সম্পর্কের বোনের’ সম্মতিতে শারীরিক সম্পর্ক, সাজা বাতিল হলো কিশোরের

দেশীয় বিলুপ্ত প্রজাতির শকুনটিকে খাওয়ানো হচ্ছে মাংস

তুরস্ককে বাইডেন প্রশাসনের হুমকি


এ সময় রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, নানিয়ারচর জোন কমান্ডার লেফটেন্টে কর্ণেল মো. গোলাম মাবুদ হাসান, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা, নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী রহমান তিন্নি উপস্থিত ছিলেন।

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারই দেশের শিক্ষার উন্নয়নে কাজ করে চলেছে। দারিদ্র্যমুক্ত দেশ গড়তে সরকার শিক্ষার উপর সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে।

তিনি বলেন, একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে শিশুকাল থেকেই শিক্ষা দিয়ে তার ভিত্তিটাকে মজবুত করে গড়ে দিতে হবে। সেই লক্ষ্যে সরকার বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাবৃত্তি, অবকাঠামো নির্মাণ, স্কুল জাতীয়করণসহ বেশ কিছু পদক্ষেপ নিয়েছে এবং বাস্তবায়ন করছে। তাই শিক্ষিত জাতি ও দেশকে উন্নয়নের সর্বশিখরে পৌঁছে দিতে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।

পরে সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি নানিয়ারচর উপজেলায় ২ কোটি ৫৩ লাখ টাকা ব্যায়ে নবনির্মিত বিদ্যালয়ে ভবনের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর করেন।

news24bd.tv তৌহিদ