ঠাকুরগাঁওয়ে নৌকার নির্বাচনী ক্যাম্পে আগুন, গ্রেপ্তার ৭

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে নৌকার নির্বাচনী ক্যাম্পে আগুন, গ্রেপ্তার ৭

ঠাকুরগাঁওয়ে নৌকার নির্বাচনী ক্যাম্প পুড়ানোর ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

গতকাল রাতে সদর পৌরসভার ৮নং ওয়ার্ডের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক নরেন্দ্র নাথ বাদি হয়ে সদর থানায় মামলা করেন। পরে অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত সোমবার মধ্যরাতে জেলা শহরের আর্টগ্যালারি এলাকায় নৌকার প্রার্থী আঞ্জুমান আরা বন্যার নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দেয়া হয়। এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে ভিত্তিতে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।


বরিশালে করোনার টিকা কেন্দ্রে ভিড় বেড়েছে

রায় শুনে কাঁদলেন দীপনের স্ত্রী

দীপন হত্যায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত কে এই মেজর জিয়া?


সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানান, বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সাতজনকে  গ্রেপ্তার করা হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি পৌর নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ প্রার্থীর ক্যাম্প পোড়ানোর ঘটনাটি ঘটেছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

‘ঈদের জামা’ মিলছে মাত্র ১ টাকায়

অনলাইন ডেস্ক

‘ঈদের জামা’ মিলছে মাত্র ১ টাকায়

ঈদের আগে চট্টগ্রামে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এক টাকায় ঈদের নতুন জামা-কাপড় কেনার সুযোগ করে দিয়েছে সংস্থাটি।

চট্টগ্রাম মহানগর পুলিশ-সিএমপির সহযোগিতায় দেশের বিভিন্ন স্থানেও চলছে এ কার্যক্রম।

নগরীর চাকতাই এলাকায় পরিবারের সঙ্গে থাকে সাদিয়া নামের এ ছোট্ট শিশু। বাবা ভ্যানগাড়ি চালিয়ে সংসারের জীবিকা নির্বাহ করেন। ঈদ আসলে নতুন জামা কেনা সম্ভব হয় না। সিএমপি-বিদ্যানন্দের আয়োজনে এক টাকায় নতুন জামা কিনতে পেরে খুশি সাদিয়া।

শুধু সাদিয়া নয়, সমাজের সুবিধাবঞ্চিত নিম্ন আয়ের মানুষ অস্থায়ী মার্কেট থেকে ইচ্ছা মতো নিতে পারছে নতুন জামা। সেই সাথে সেমাই, বিস্কুটসহ নেয়া যাচ্ছে বিভিন্ন খাদ্য সামগ্রীও।

সাদিয়া জানান, এক টাকা দিয়ে জামা কিনেছি। আমার খুব ভালো লাগেছে।
এক বৃদ্ধ জানান, জামা কাপড় ও খাবার পেয়ে আজকে ঈদের দিনের মতো আনন্দ লাগছে।  

বিদ্যানন্দের এ ধরনের মানবিক উদ্যোগের পাশে থাকতে পেরে খুশি সিএমপির সসদস্যরা বলে জানান পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

তিনি আরও বলেন, আশা রাখছি পরবর্তীতে এ সহযোগিতাটা বড় করতে পারি কিনা।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

অসহায় মানুষের জন্য

চট্টগ্রামে ফ্রি ঈদ শপিং বুথ চালু করেছে সামাজিক সংগঠন

নিজস্ব প্রতিবেদক

অসহায় মানুষের জন্য চট্টগ্রামে ফ্রি ঈদ শপিং বুথ চালু করেছে সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য। সোমবার বন্দরনগরীর হালিশহরের গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ে আবু আবিদের সভাপতিত্বে কার্যক্রমের উদ্বোধন করেন যুবলীগ নেতা দেবাশীষ পাল। 

ঈদ শপিং বুথের বিশেষত্ব হলো, গরীব-দুঃখীরা নিজের পছন্দ মতো পোশাক এখান থেকে নিতে পারবেন কোনো মূল্য পরিশোধ ছাড়া। উদ্বোধনী অনুষ্ঠানে দূর্বার তারুণ্যের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবু আদিলসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

news24bd.tv / কামরুল   

পরবর্তী খবর

গাজীপুর ও ময়মনসিংহে

অসহায়, দুস্থদের মাঝে শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক

করোনা মহামারীর এই সময়ে গাজীপুর ও ময়মনসিংহে  অসহায়, দুস্থদের মাঝে  ঈদ উপহার দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

দুপুরে  জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে স্বাস্থ্যবিধি মেনে  শত শত অসহায় মানুষের মাঝে এ ঈদ উপহার দেয়া হয়। বসুন্ধরা গ্রুপের উপহার সামগ্রী পেয়ে  খুশী  অসহায়, ছিন্নমূল মানুষ । প্রতিটি ২৫ কেজির প্যাকেটে ছিল চাল, ডাল, তেল, সেমাই, চিনি, ছোলা, লবণ। 

ময়মনসিংহের ভালুকায় দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ঈদ উপহার পেয়েছেন ৩শত দুস্থ পরিবার। দুপুরে উপজেলার কাচিনা ইউনিয়নের তামাট ইসলামিয়া দাখিল মাদরাসা মাঠে  সামাজিক দুরত্ব বজায় রেখে দু:স্থদের এই উপহার সামগ্রী দেয়া হয। দৈনিক কালের কণ্ঠের পাঠক সংগঠন শুভসংঘের আয়োজনে এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়। 

news24bd.tv / কামরুল   

পরবর্তী খবর

ফেনীর পরশুরামে নিখোঁজের ২৭ দিন পর যুবকের মৃতদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

ফেনীর পরশুরামে নিখোঁজের ২৭ দিন পর মো. ইয়াছিন নামের এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পুলিশ জানায়, গত ১৩ এপ্রিল পরশুরামের রাঙ্গামাটিয়া গ্রাম থেকে নিখোঁজ হন ইয়াছিন। বিভিন্ন স্থানে খুঁজে তার সন্ধান না পেয়ে পরশুরাম থানায় একটি নিখোঁজ ডায়রি করে পরিবার। 

পরিবারের দেয়া তথ্যমতে, মাটিয়ারাঙ্গা গ্রামের শ্রমিক মো. সেলিমকে আটক করে জিজ্ঞাসাবাদ করে এ হত্যাকাণ্ড সম্পর্কে কিছু তথ্য পাওয়া যায় । পরে তার দেয়া তথ্য অনুযায়ী,  সোমবার দুপুরে বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী এলাকার রাঙ্গামাটিয়া গ্রাম থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

news24bd.tv / কামরুল   

পরবর্তী খবর

নরসিংদীতে তীব্র গ্যাস সংকট, মিলছে না প্রতিকার

নরসিংদীতে তীব্র গ্যাস সংকট দেখা দিয়েছে। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে চলমান এ সমস্যা সমাধানে একাধিকবার কর্তৃপক্ষকে জানানোর পরও কোন উদ্যোগ নিচ্ছেন না তারা। এতে চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে তাদের। 

অবশ্য সংশ্লিস্টরা বলছে, পাইপ লাইন আন্ডারসাইজ ও গ্রাহকের সংখ্যা বেশি হওয়ায় এমন পরিস্থিতি হয়েছে। তবে সমাধানের আশ্বাসও দেন তারা। 

নরসিংদীর বিলাসদী, ভেলানগর, টাউয়াদী, দাসপাড়া, পশ্চিম কান্দাপাড়া, মধ্য কান্দাপাড়া সহ আশেপাশের এলাকাগুলোতে গ্যাসের তীব্র সংকট দেখা দিয়েছে। বেশিরভাগ এলাকায় ভোর থেকে গভীর রাত পর্যন্ত গ্যাস থাকে না। বেশিরভাগ সময় নিভু নিভু করে চুলা জ্বলায় রান্না করা যাচ্ছে না। এ অবস্থায়  মাটির চুলায় রান্না করছেন অনেকে।

গ্রাহকদের অভিযোগ, প্রতিমাসে নিয়মিত বিল পরিশোধ করেও গ্রাস পাচ্ছেন না তারা। দীর্ঘদিনের এ সমস্যা একাধিকবার কতৃপক্ষকে  জানানোর পরও  প্রতিকার মিলছে না। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।

কতৃপক্ষের দাবি, পাইপ লাইন আন্ডারসাইজ ও গ্রাহকের সংখ্যা বেশি হওয়ায়  গ্যাস সংকট দেখা দিয়েছে। নরসিংদীতে আবাসিক তিতাস গ্যাসের গ্রাহক প্রায় ২৫ হাজার। এছাড়া শিল্প সংযোগ রয়েছে ৩৮০ টি।

news24bd.tv / কামরুল   

পরবর্তী খবর