সব নায়িকাই কি নায়িকা হতে গিয়ে শযাসঙ্গী হয়?

সব নায়িকাই কি নায়িকা হতে গিয়ে শযাসঙ্গী হয়?

অনলাইন ডেস্ক

চলচ্চিত্র অঙ্গনের গল্প নিয়ে নির্মাতা অনন্য মামুন নির্মাণ করেছেন ‘মেকআপ’। তারিক আনাম খান, রোশান ও নিপা আহমেদ ছবির প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন। বেশ কিছুদিন আগে সেন্সরে জমা পড়েছিল ছবিটি। চলচ্চিত্রের মানুষকে বাজেভাবে উপস্থাপন করার অভিযোগে ‘মেকআপ’ ছবিটি নিষিদ্ধ করা হয়েছে বলে গণমাধ্যমকে জানান সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু।

 

‘চলচ্চিত্রের মানুষ মানেই খারাপ এটা ভাবা অন্যায়। আমরা চাই না সারা দেশের মানুষ ছবিটি দেখে ভুল কোনো ধারণা তৈরি করুক। তাই ছবিটি ব্যান করা হয়েছে। ’ তবে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন বলছেন, 'নিষিদ্ধ করা হয়নি, ছবিটির কিছু বিষয় শুধু অবজার্ভেশন হয়েছে।

'

মেকআপ ছবিটি নিয়ে তুমুল তর্ক বিতর্ক শুরু হয়েছে নিষিদ্ধ প্রসঙ্গ চলে আসার পর। স্বাভাবিকভাবেই কৌতুহল তৈরি হয়ে যায় কী রয়েছে এই সিনেমায়, কী দেখানো হবে? এখন পর্যন্ত জানা গেছে শোবিজ জগতের বেশকিছু লুকোছাপা গল্প এই ছবির মূখ্য কাহিনি। সাম্প্রতিক সময়ে গোটা বিশ্বে মি টু হ্যাশট্যাগ ও কাস্টিং কাউচ নিয়ে তুমুল আলোচনা শুরু হয়। তবে এদেশের প্রেক্ষাপটে সেসব হালে পানি পায়নি। বিষয়টি থিতিয়েই গিয়েছিল কিন্তু মেকআপ মৃত বিষয়টিকে জীবিত করে তুলেছে। কাস্টিং কাউচ বিষয়টি মেকআপ চলচ্চিত্রের একটি বিতর্কিত বিষয়। এখানে বলা হয়েছে 'নায়িকা হতে হলে শুতে হবে। ' 


জাতিসংঘের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন সেনাপ্রধান

বরিশালে করোনার টিকা কেন্দ্রে ভিড় বেড়েছে

রায় শুনে কাঁদলেন দীপনের স্ত্রী

দীপন হত্যায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত কে এই মেজর জিয়া?


এই সংলাপের তীব্রভাবে বিরোধীতা করা হয়েছে। সব নায়িকাই কি নায়িকা হতে গিয়ে শযাসঙ্গী হয়? এমন প্রশ্ন সামনে চলে আসে। অনন্য মামুন তাঁর এই ছবি সম্পর্কে বলেন, 'আমি আসলে বুঝতেছি কি হয়েছে। আমার কাছে কোনো লিখিত চিঠি আসেনি। আমি শুনেছি কিছু কিছু দৃশ্যে আপত্তি রয়েছে। যদি আপত্তি থাকে তাহলে সেটাকে সংশোধন করতে হবে। তবে ছবিটি মুক্তি পাবে। আমি বুঝতে পারছি মৌলিক গল্পের ছবি বানালেই সমস্যা। লুতুপুতু প্রেমের গল্প বানালে সমস্যা হবে না নিশ্চই। '

ছবির গল্প ও আপত্তিকর বিষয়গুলো নিয়ে সেন্সর বোর্ডের সদস্য অরুণা বিশ্বাস বলেন, কিছু ব্যাপার আমরা এড়িয়ে চলতে চাই। সামাজিক কারণে কোনো কোনো ব্যাপার অন্তরালে থাকে। কিছু নোংরা বিষয় এই সিনেমায় নিয়ে আসা হয়েছে যা যা কোনোভাবেই প্রগতিশীলতার চিত্র প্রকাশ করে না। আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি ধ্বংসের মুখে এখন ভালো ভালো কিছু চলচ্চিত্র নির্মাণ করা দরকার। বেডরুম হলেও কথা ছিল ওয়াশরুমের ভেতরের গল্প বলার চেষ্টা করছে। এসব নিশ্চই ভালো কোনো উদ্দেশ্যে বানানো নয়। আমরা এমন ছবি মুক্তি দেওয়ার পক্ষে নয়। আমাদের কাছে মতামত চাওয়া হয়েছে আমরা মতামত দিয়েছি। বাকিটা সিদ্ধান্ত হলে জানা যাবে।

'মেকআপ' নিষিদ্ধ করার খবর সঠিক নয়, কোনো সিদ্ধান্ত হয়নি । সূত্র: কালের কণ্ঠ।

মেক আপ ছবির ট্রেলার

news24bd.tv / কামরুল