সুদীপ্ত হত্যাকাণ্ড: ২৪ জনকে আসামি করে চার্জশিট

Other

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যাকাণ্ডের দীর্ঘ সাড়ে তিন বছরের মাথায় আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমসহ ২৪ জনকে আসামি করেই চার্জশিট জমা দেয়া হয়। গ্রেপ্তার মিজান ছাড়া প্রকাশ্যে ঘুরছে ২৩ আসামি।

সাক্ষির অভাবেই সাক্ষ্যগ্রহণ নিয়ে মহাজটিলতার জালে আটকে গেছে চাঞ্চল্যকর এই হত্যা মামলা। বিচার কার্যক্রম আটকে যাওয়ায় হতাশ সুদীপ্তর পরিবার।

তবে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে, বলছে পিবিআই।

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে চট্টগ্রাম নগরের দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহ সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। চাঞ্চল্যকর এই হত্যার সাথে জড়িতদের ভিডিও ফুটেজ দেখে সুদীপ্তর বাবা ২৪ জনকে আসামি করে মামলা করেন। এখনও শুরু হয়নি সাক্ষ্যগ্রহণ, তবে গেল মঙ্গলবার পিবিআই এর অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

অভিযোগ পত্রে খুনের নির্দেশদাতা ও পরিকল্পনাকারী লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের নাম উল্লেখ রয়েছে। এমনকি খুনের সাথে সরাসরি জড়িত ২৪ জনেরই নাম আছে অভিযোগপত্রে। এর মধ্যে একজন কারাগারে আর ১৭ জন আছে জামিনে। পলাতক আছে ৬ আসামি।


বরিশালে করোনার টিকা কেন্দ্রে ভিড় বেড়েছে

রায় শুনে কাঁদলেন দীপনের স্ত্রী

দীপন হত্যায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত কে এই মেজর জিয়া?


তবে সাক্ষিদের হাজির করতে পারলে দ্রুত এই মামলার নিষ্পত্তি হবে বললেন মহানগর মহানগর পিপি।

পিবিআই কর্মকর্তারা জানান, লালখানবাজার এলাকা থেকে আটটি অটোরিকশা করে দক্ষিণ নালাপাড়া গিয়েছিল হত্যাকাণ্ডে জড়িতরা। পিবিআই মামলার তদন্তভার নেওয়ার পর সেই সাতটি অটোরিক্সাসহ মোটরসাইকেলও উদ্ধার করে।

news24bd.tv নাজিম