ঝিনাইদহে নিহতদের পরিচয়

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

ঝিনাইদহে নিহতদের পরিচয়

ঝিনাইদহের কালীগঞ্জে বাস-ট্রাকের সংঘর্ষে ১০ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে কমপক্ষে ৩০ জন। বুধবার বিকেল তিনটার দিকে যশোর-ঝিনাইদহ সড়কের বারোবাজার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলেই ৯ জন এবং হাসপাতালে নেওয়ার পথে ১জন মারা যায়।

এর মধ্যে নারী শিশু রয়েছে। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। প্রাথমিক অবস্থায় নিহতদের মধ্যে ছয়জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মোস্তাফিজুর রহমান নামের একজন সিপাই রয়েছে।

আরও পড়ুন: 


ঝিনাইদহে নিহতদের ছয়জন নারী, তিনজন পুরুষ

সিকদার গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে বসুন্ধরা গ্রুপের শোক

মোশাররফ করিম ‘বাংলাদেশের শাহরুখ খান’: আনন্দবাজার

গাড়িতে উঠিয়ে দরজা বন্ধ করে ধর্ষণ

এফ-৩৫ ও এস-৪০০ একসঙ্গে রাখা যাবে না, তুরস্ককে যুক্তরাষ্ট্র


প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার মাগুরা গামী জিকে পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো গ-১১০২১৪) বাসটি যাত্রী নিয়ে যশোর থেকে মাগুরার দিকে যাচ্ছিল।

পথিমধ্যে বাসটি বারোবাজার পার হয়ে আমজাদ আলী ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে বিপরীত থেকে আসা একটি ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর আড়াআড়ি হয়ে উল্টে পড়ে। এতে যাত্রীরা হাতহত হন। এঘটনায় এতে সড়কটির সকল ধরনের যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে ঘটনাস্থলের উভয় পাশে শত শত বাস ট্রাক আটকে পড়ে। খবর পেয়ে স্থানীয় জনতার সাথে কালীগঞ্জ ফায়ার স্টেশনের সদস্যরা আহত ও নিহতদের উদ্ধার করে।

কালীগঞ্জ দমকল বাহিনীর স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, আমরা ঘটনাস্থলে পৌঁছে ৯ জনের মরদেহ উদ্ধার করি এবং উদ্ধার রোগীদের মধ্যে একজনকে যশোরে নেওয়ার পথে মারা গেছে। সব মিলিয়ে ১০জন মারা গেছে।

পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় বাসের মধ্যে থেকে হতাহতদের উদ্ধার করি।

আহতদের কালীগঞ্জ ও যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান জানান, আহতদের উদ্ধার করে যশোর ও কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে ছয়জনের পরিচয় পাওয়া গেছে।

তারা হলেন, কালীগঞ্জ উপজেলার সুন্দরপুর গ্রামের ইসাহাক আলীর ছেলে মুস্তাফিজুর রহমান (২২), ভাটপাড়া গ্রামের রনজিত দাসের ছেলে সনাতন দাশ (২৫), চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ গ্রামের আব্দুর রশিদের মেয়ে রেশমা (২৬), আলমডাঙ্গা উপজেলার নাগদাহ গ্রামের জান্নাতুল বিশ্বাসের ছেলে ওয়ালিউল আলম শুভ (২৫), শৈলকুপা উপজেলার বগুড়া গ্রামের মৃত মহরম বিশ্বাসের ছেলে আব্দুল আজিজ (৭৫), সদর উপজেলার নাথকুন্ডু গ্রামের আব্দুল ওয়াহেদের ছেলে ইউনুস আলী (৩২)।

দুর্ঘটনার পর ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারা, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা সহ প্রশাসনের কর্মকর্তারা পরিদর্শন করেন।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

গাজীপুরে ব্যাটারিচালিত ইজিবাইকের যন্ত্রাংশের গুদামে আগুন

মোহাম্মদ আল-আমীন, গাজীপুর

গাজীপুরে ব্যাটারিচালিত ইজিবাইকের যন্ত্রাংশের গুদামে আগুন

গাজীপুরে চায়না থেকে আমদানী করা ব্যাটারিচালিত ইজিবাইকের যন্ত্রাংশের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার ভোরে গাজীপুর মহানগরের চান্দনা সিনেমা হলের ভেতরে ভাড়া নেওয়া ওই গুদামে আগুন লাগলে জয়দেবপুর ফায়ার স্টেশনের তিনটি ইউনিটের কর্মীরা গিয়ে আগুন নেভান।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আব্দুল হামিদ জানান, বুধবার ভোর সোয়া ৫টার দিকে ওই অগ্নিকাণ্ডের খবর পান তারা। পরে জয়দেবপুর ফায়ার স্টেশনের তিনটি ইউনিটের কর্মীরা সেখানে গিয়ে আগুন নেভানার কাজ শুরু করেন। প্রায় সোয়া ঘণ্টার চেষ্টায় সকাল পৌনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে এবং সকাল সাড়ে আটটার দিকে আগুন নির্বাপন করা হয়। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ তাৎক্ষণিকভাবে নির্ণয় করা সম্ভব হয়নি। আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন:


ট্রাকের সব যাত্রীকে নামিয়ে কেবিনের মধ্যে নিয়ে তরুণীকে ধর্ষণ

দেশে দমকা হাওয়া ও বজ্র বৃষ্টির আশঙ্কা

আওয়ামী লীগের জন্মদিন আজ

আওয়ামী লীগ জন্মের ঐতিহাসিক প্রেক্ষিত ও সফলতা-ব্যর্থতা


গুদামের মালিক আবুল হোসেন লাল্টু জানান, পরিত্যক্ত চান্দনা সিনোমা হলটি প্রায় ৩বছর ধরে গুদাম হিসেবে ভাড়া নেওয়া হয়েছে। সেখানে চায়না থেকে আমদানি করার পর অটোরিকশার যন্ত্রাংশ এখানে মজুদ রেখে সারা দেশে বিক্রি ও সরবরাহ করা হয়। অগ্নিকাণ্ডে সেখানে থাকা ইজিবাইক অটোরিকশার মোটর, চার্জার, বডি, চাকাসহ বিভিন্ন যন্ত্রাংশ পুড়ে প্রায় সাড়ে তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

খিলগাঁও কালভার্টে নিখোঁজ ব্যক্তির লাশ মিলল এক কি.মি. দূরে

অনলাইন ডেস্ক

খিলগাঁও কালভার্টে নিখোঁজ ব্যক্তির লাশ মিলল এক কি.মি. দূরে

খিলগাঁও কালভার্টে নিখোঁজ আবুল হোসেনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। আজ বুধবার সকাল ৯টা ২ মিনিটে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে হাওয়াই গলি থেকে তার লাশ উদ্ধার করা হয়।

বিস্তারিত আসছে...

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

পদ্মা সেতু প্রকল্পের চীনা প্রকৌশলী নিখোঁজ, খোঁজা হচ্ছে নদীতে

অনলাইন ডেস্ক

পদ্মা সেতু প্রকল্পের চীনা প্রকৌশলী নিখোঁজ, খোঁজা হচ্ছে নদীতে

পদ্মা সেতু প্রকল্পে কর্মরত এক চীনা প্রকৌশলী পদ্মা নদীতে পড়ে নিখোঁজ হয়েছেন বলে মনে করা হচ্ছে।

পুলিশ জানায়, মঙ্গলবার (২২ জুন) রাত সাড়ে ৮টা থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর বলেন, ‘পদ্মা সেতু প্রকল্পের অন্তর্গত একটি কাজ এই সেতুর পাশ দিয়ে বিদ্যুতের টাওয়ার নির্মাণ। সেখানে ওই প্রকৌশলী কাজ করছিলেন বলে তার সহকর্মীরা আমাদের জানান। সাড়ে ৮টা থেকে তাকে পাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন:


ট্রাকের সব যাত্রীকে নামিয়ে কেবিনের মধ্যে নিয়ে তরুণীকে ধর্ষণ

দেশে দমকা হাওয়া ও বজ্র বৃষ্টির আশঙ্কা

আওয়ামী লীগের জন্মদিন আজ

আওয়ামী লীগ জন্মের ঐতিহাসিক প্রেক্ষিত ও সফলতা-ব্যর্থতা


ধারণা করা হচ্ছে, নদীতে পড়ে গিয়ে তিনি নিখোঁজ হয়েছেন। নৌপুলিশ রাত সাড়ে ৯টা থেকে পদ্মা নদীর বিভিন্ন স্থানে তাকে খুঁজেছে, কিন্তু পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছে। তারা এখনও আসেনি।’

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদেরকে ফোন করা হয়। কিন্তু তিনি ফোন ধরেননি।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

ময়মনসিংহে ট্রাকচাপায় গেল তিন প্রাণ

সৈয়দ নোমান, ময়মনসিংহ

ময়মনসিংহে ট্রাকচাপায় গেল তিন প্রাণ

ময়মনসিংহের মুক্তাগাছায় টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে ট্রাকচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

বিস্তারিত আসছে...

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

মাকে হাসপাতালে রেখে আসার পথে ছেলে নিহত

অনলাইন ডেস্ক

মাকে হাসপাতালে রেখে আসার পথে ছেলে নিহত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে অপারেশনকৃত মাকে রেখে বাড়ি ফেরার পথে ছেলে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে।

ছেলের নাম প্রান্ত খান (১৬)। পুলিশ জানায়, আজ মঙ্গলবার বিকেলে ফুলবাড়িয়া ময়মনসিংহ সড়কের লক্ষীপুর নামক স্থানে (ইটভাটা সংলগ্ন) ড্রামট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহতের এ দুর্ঘটনা ঘটে।

স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রান্ত সরকারি ফুলবাড়িয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী ছাত্র। সে ফুলবাড়িয়া কলেজ হিসাবরক্ষক মো. আব্দুল লতিফ খানের ছেলে।

গতকাল সোমবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মায়ের একটি মেজর অপারেশন হয়। আজ হাসপাতাল থেকে সিএনজি যোগে ফুলবাড়িয়া পৌর সদরে বাসায় ফেরার পথে লক্ষ্মীপুর ইটভাটা সংলগ্ন মোড়ে পৌঁছালে ময়মনসিংহগামী বেপরোয়া একটি ড্রামট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে স্থানীয়রা প্রাথমিকভাবে ২জনের নিহতের কথা জানালেও হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, একজন মারা গেছে। তবে এ ঘটনায় সিএনজি চালক মারাত্মক আহত হলেও পালিয়ে গেছে ঘাতক ড্রামট্রাক ও চালক।

নিহত প্রান্ত তার ফেসবুক পেজে গতকাল সোমবার এক স্ট্যাটাসে লেখেন, আজকে শেষ দিন হলেও হতে পারে। এমন আক্ষেপে তার বন্ধুরা মর্মাহত।

আরও পড়ুন:


গত ২৪ ঘণ্টায় করোনায় ৭৬ জনের মৃত্যু

শুভকে সামলাতে হিমশিম খাচ্ছে ৬-৭জন খেলোয়াড়

মাদারীপুরে লকডাউনে রাস্তাঘাট জনসমাগম কম


আহত যাত্রীদের মধ্যে পুলিশের সাব ইন্সপেক্টর এ.এইচ হিল্লোল এর পিতা (অব. শিক্ষক) তাজ উদ্দিন মাস্টার ও মা (অব. শিক্ষিকা) হেলেনা খাতুনও রয়েছেন।

ফুলবাড়িয়া (অনার্স) কলেজের ভাইস প্রিন্সিপাল আমজাদ হোসেন জানান, আহত অবস্খায় প্রান্তকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ফুলবাড়িয়া থানার ডিউটি অফিসার এএসআই আব্দুস ছাত্তার সড়ক দুর্ঘটনায় একজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর