কানাডাকে গুজব না ছড়ানোর আহ্বান ইরানের
কানাডাকে গুজব না ছড়ানোর আহ্বান ইরানের

কানাডাকে গুজব না ছড়ানোর আহ্বান ইরানের

অনলাইন ডেস্ক

ইরানে মানবীয় ভুলের কারণে ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান ভূপাতিত হওয়ার ব্যাপারে কানাডাকে ভুল তথ্যের ওপর ভিত্তি করে গুজব ছড়ানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে তেহরান।

২০২০ সালের ৮ ফেব্রুয়ারি ভোররাতে ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান তেহরানের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমান বিধ্বংসী গোলার আঘাতে বিধ্বস্ত হয়।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, কানাডা সরকার যেন প্রচারণা চালিয়ে ও গুজব ছড়িয়ে বিমান দুর্ঘটনায় নিহত যাত্রীদের পরিবারবর্গের কষ্ট বাড়িয়ে না দেয়।

ওই ঘটনার মাত্র পাঁচ দিন আগে ইরাকের রাজধানী বাগদাদে সন্ত্রাসী মার্কিন বাহিনী ইরানি জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করেছিল এবং এর ফলে আমেরিকার সঙ্গে ইরানের সামরিক উত্তেজনা চরমে পৌঁছে গিয়েছিল।

এ অবস্থায় ইরানের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ভুল করে ইউক্রেনের যাত্রীবাহী বিমানটিকে শত্রু বাহিনীর কোনো বিমান বা ক্ষেপণাস্ত্র হিসেবে ভুল করে সেটিকে লক্ষ্য করে গুলি চালায়।


মহামারি পৌঁছায়নি মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে

টাই পরতে আপত্তি জানানোয় পার্লামেন্ট থেকে আদিবাসী নেতা বহিষ্কার

ট্রাম্পের শয্যাসঙ্গী হওয়া ছিল সবচেয়ে বিরক্তিকর, দাবি পর্নতারকার

ভিয়েতনামের হাতে ধরা অপরূপ সোনালি সেতু


ওই দুঃখজনক ঘটনায় বিমানটির ১৬৭ যাত্রী ও ৯ ক্রুর সবাই নিহত হন। বিমানটির বেশিরভাগ যাত্রী ছিলেন ইরানি। বাকি ৩২ যাত্রী ছিলেন কানাডা, আফগানিস্তান, ইউক্রেন, ব্রিটেন ও সুইডেনের নাগরিক।

news24bd.tv / নকিব