ভোটের আগেই ভোট নেয়ার নির্দেশনা আ. লীগ নেতার
নৌকার প্রার্থীকে নোটিশ

ভোটের আগেই ভোট নেয়ার নির্দেশনা আ. লীগ নেতার

Other

‘আগে থাকতে ভোট করে ফেলতে হবে, সেন্টারে ভোট হবে না’ চুয়াডাঙ্গার আলমডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেনের এ ধরনের একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় দেলোয়ার হোসেন নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে আগে থেকে ভোট করে নেয়ার বিষয়ে কর্মীদের নির্দেশনা দিচ্ছেন।

এ ঘটনার পর আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদের নৌকা প্রতীকের প্রার্থী হাসান কাদির গনুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং অফিসার। বুধবার রাতে এই নোটিশ পাঠানো হয়।

আজ বৃহস্পতিবার কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

নৌকার প্রার্থীকে দেয়া নোটিশে লেখা হয়েছে, ‘আপনার সমর্থনে আয়োজিত এক শ্রমিক সমাবেশে আলমডাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন - ভোট আগে থাকতি কইরা ফেরতে হবে, সেন্টারে (কেন্দ্রে) যায়ে ভোট হবে না’ বলে বক্তব্য দিয়েছেন। যা ফেসবুকে ভাইরাল হয়েছে। ওই সভায় আপনিও উপস্থিত ছিলেন।

নির্বাচনকালীন সময়ে এ ধরণের সভা-সমাবেশ আয়োজন পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৫ এর স্পস্ট লংঘনের শামিল।

ওই ভিডিও ক্লিপের বিষয়ে ১১ ফেব্রুয়ারি অফিস চলাকালীন সময়ের মধ্যে লিখিত ব্যাখ্যা প্রদান করতে বলা হলো। অন্যথায় আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


মহামারি পৌঁছায়নি মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে

সরকার আল জাজিরার ভাইরাসে আক্রান্ত: বিএনপি

কানাডাকে গুজব না ছড়ানোর আহ্বান ইরানের

ভিয়েতনামের হাতে ধরা অপরূপ সোনালি সেতু


জেলা নির্বাচন অফিসার ও আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার তারেক আহমেমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী হাসান কাদির গনুর কাছে জানতে চাইলে তিনি ভাইরাল হওয়া বক্তব্য ও কারণ দর্শানোর নোটিশের বিষয়ে জানেন না বলে দাবী করেন।

news24bd.tv / নকিব