চাপ কমাতে বন্ধ করা হবে স্পট রেজিস্ট্রেশন: স্বাস্থ্যমন্ত্রী

চাপ কমাতে বন্ধ করা হবে স্পট রেজিস্ট্রেশন: স্বাস্থ্যমন্ত্রী

Other

নিবন্ধন জটিলতা কমেছে তবে টিকা নিতে সারাদেশের কেন্দ্রগুলোতে বাড়তি মানুষের চাপ সামাল দিতে এখন হিমশিম অবস্থা। এর মধ্যে বৃহৎ কেন্দ্রগুলোতে বরাদ্দ করা টিকার সমপরিমাণ নিবন্ধন হওয়ায় নতুন করে আর কাউকে দেওয়া হচ্ছে না টিকা।

স্বাস্থ্যমন্ত্রী বলছেন, চাপ কমাতে বন্ধ করা হবে স্পট রেজিস্ট্রেশন। এদিকে নিবন্ধনে সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ।

নিবন্ধন করেছেন এসএমএস পাননি, কেউ এসেছেন স্পট রেজিস্ট্রেশন করতে আর কেউ এসেছেন সব নিয়ম মেনে টিকা দিতে। ফলে-এই তিনে মিলে সারা দেশের টিকাকেন্দ্রগুলোতে মানুষের উপচে পড়া ভিড়।

আরও পড়ুন:


রাজধানীসহ এমন চিত্র চট্টগ্রাম, সিলেট, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানের টিকা কেন্দ্রগুলোতেও। করোনা টিকাদানের মাত্র পঞ্চম দিনে এসেই দৃশ্যমান হলো এই অব্যবস্থাপনার।

যারা টিকা নিতে এসেছেন তাদের অভিযোগের শেষ নেই।

ঠিক যেই মুহূর্তে মানুষের টিকা গ্রহণে আগ্রহ বেড়েছে সেই সময় ঢাকা মেডিকেল কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালের টিকাকেন্দ্রে শেষ হয়েছে বরাদ্দকৃত টিকার নিবন্ধন। কাজেই নতুন করে আর কাউকে নিবন্ধন দেওয়া হচ্ছে না।

তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রীর দেওয়া নিবন্ধনের তথ্য বলছে, সারাদেশে টিকা নিতে আগ্রহীদের নিবন্ধন সংখ্যা এরই মধ্যে ছড়িয়েছে দশ লাখ।

সব ব্যবস্থাপনা ঠিক রেখে, এই বিপুল সংখ্যক মানুষকে কি করে টিকা দেওয়া হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী টিকাকেন্দ্র নিবন্ধনই বন্ধের ঘোষণা দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলছেন, অনলাইনে নিবন্ধন প্রক্রিয়া ফলপ্রসু। তবে এখনও গুগল প্লেস্টোরে আসেনি সুরক্ষা নামের অ্যাপটি।

news24bd.tv তৌহিদ