টানা পঞ্চম বারের মতো সেরা করদাতার পুরস্কার জিতল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

অনলাইন ডেস্ক

টানা পঞ্চম বারের মতো সেরা করদাতার পুরস্কার জিতে নিলো ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। জাতীর রাজস্ব বোর্ড আয়োজিত ট্যাক্স কার্ড প্রদান অনুষ্ঠানে মোট ১৪১ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে দেয়া হয় সেরা করদাতার পুরস্কার। অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, সাধারণ মানুষ কর দিতে চায় তবে প্রক্রিয়া জটিল হওয়ায় আদায়ে কিছুটা ধীরগতি রয়েছে। এজন্য তিনি দ্রুত অটোমেশন চালুর পরামর্শ দেন।

 

করদাতাদের উৎসাহিত করতে প্রতি বছর সেরা করদাতাদের ট্যাক্স কার্ড প্রদান করে আসছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর। এবছর করোনার জন্য অনুষ্ঠান হয়েছে স্বল্প পরিসরে। এনবিআর ভবনে ১০ জন আর বিভিন্ন কর অঞ্চল থেকে আরো ১৩১ জনকে দেয়া হয় সেরা করদাতার সম্মাননা। এছাড়া জেলা পর্যায়ে আরো ৫২৪ জনকে প্রদান করা হয় ট্যাক্স কার্ড।

 

কর অঞ্চল-৫ থেকে মিডিয়া ক্যাটাগরিতে সেরা করদাতার ক্রেস্ট দেয়া হয় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপকে। এমন সম্মান কর প্রদানে উৎসাহ বাড়াবে বলে জানান পুরস্কার প্রাপ্তরা।  

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, কর জিডিপি ১৬/১৭ শতাংশে উন্নীত করতে কাজ করছেন তারা। এছাড়া সাধারন মানুষ যাতে কর প্রদানে হয়রানির শিকার না হয় সেই জন্য পুরো প্রক্রিয়াকে অটোমেশন করার উপর জোর দেন তিনি।  

এসময় ব্যক্তি করদাতা হিসেবে সাবেক মন্ত্রী আবুল হোসেন, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান সহ মোট ৭৬ জনকে দেয়া হয় এই সম্মাননা।  

সম্পর্কিত খবর