ঢাবির ৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ, সাজা ১৪৭ জনের

অনলাইন ডেস্ক

ঢাবির ৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ, সাজা ১৪৭ জনের

ভর্তি জালিয়াতির অভিযোগে ৭ জনকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড। এছাড়া আরো দুজনকে এ অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত চূড়ান্ত হবে।


প্রেমিকের ৫ খণ্ড মরদেহের পাশে বসে ছিলেন প্রেমিকা শাহনাজ

সূরা তাওবায় কেন ‘বিসমিল্লাহ’ নেই, কি বিষয়ে সূরাটি নাযিল

কুরআন শরিফ ছিড়ে গেলে ইসলামের নির্দেশনা কি?


বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শৃঙ্খলা বোর্ডের বৈঠকে ভর্তি জালিয়াতির অভিযোগে ৯ জনকে বহিষ্কার করা হয়। তার মধ্যে সাত জনকে স্থায়ী ও দুজনকে সাময়িক বহিষ্কার করা হয়। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ও তার অধীনস্থ কলেজগুলোর বিভিন্ন পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ১৪৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ২০১৩-১৪ সেশন থেকে শুরু করে ২০১৬-১৭ সেশনের ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতির অভিযোগ সাত জনকে স্থায়ী বহিষ্কার ও দুজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়াও বিভিন্ন পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ১৪৭ জনকে সাজা দেওয়া হয়েছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

হল খুলে দেয়ার দাবিতে সাত কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

এবার হল খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেছেন সাত কলেজের কয়েকজন শিক্ষার্থী। তারা বলেছেন, স্থগিত পরীক্ষা দিতে গেলে হল খোলা ছাড়া উপায় নাই।

শনিবার সকালে নীলক্ষেত মোড়ে তারা মানববন্ধন করেন। এসময় বিশৃঙ্খলা ঠেকাতে অনেক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। 


মশা মারতে গিয়ে পুড়ে গেলেন মা ও দুই মেয়ে

ভাসানচর পুরোপুরি নিরাপদ ও বাসযোগ্য এক দ্বীপ

মশা মারতে গিয়ে পুড়ে গেলেন মা ও দুই মেয়ে

আস্থা ভোটে জিতলেন প্রধানমন্ত্রী ইমরান খান

চিকিৎসাপত্র ছাড়াই ওষুধ কিনছেন ক্রেতারা, রোগী দেখছেন ফার্মেসি মালিকরা


শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় না খুলে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত অযৌক্তিক। আন্দোলনকারীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আবাসিক ব্যবস্থা না করে পরীক্ষা দেয়া কঠিন ও ব্যয়বহুল। যা সব শিক্ষার্থীর পক্ষে বহন করা প্রায় অসম্ভব।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

শাবিপ্রবি ছাত্রী মেসে গোসলের ভিডিও ধারণের অভিযোগ

অনলাইন ডেস্ক

শাবিপ্রবি ছাত্রী মেসে গোসলের ভিডিও ধারণের অভিযোগ

এক ছাত্রীর গোসলের ভিডিও ধারণ কারার অভিযোগ পাওয়া গেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে সিলেট নগরীর একটি মেসে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, রাত সাড়ে ১১টার দিকে ওই ছাত্রী গোসলের উদ্দেশ্যে বাথরুমে প্রবেশ করে। এ সময় অজ্ঞাতনামা এক যুবক বাথরুমের জানালার ভেন্টিলেটরের ফাঁক দিয়ে তার গোসলের ভিডিও ধারণ করতে থাকে। হঠাৎ বাথরুমের ভেন্টিলেটরের দিকে ফোনের ফ্লাশ লাইটের আলো জ্বলতে দেখলে ওই ছাত্রী চিৎকার দেন। এ সময় অজ্ঞাতনামা ওই যুবক দ্রুত পালিয়ে যায়।


কুমিরের পেট থেকে বের করা হচ্ছে আস্ত মানুষ (ভিডিও)

প্রেমের বিয়ের ৪ মাসের মাথায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার

বাক্‌স্বাধীনতা সুরক্ষিত রাখতে মানবাধিকার সংস্থাগুলোর আহ্বান

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে বিষয়টি অবগত করলে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় পুলিশি সহায়তায় সন্দেহভাজন কয়েকজনকে জেরা করলেও কাউকে গ্রেপ্তার করা যায়নি।

বিশ্ববিদ্যালয় প্রক্টর আবু হেনা পহিল দেশ জানান, বিষয়টি জানার পর দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। এমনকি ওই বাসার বেশ কিছু ফোন চেক করি। পরে পুলিশকে ফোনগুলো দিয়ে দেওয়া হয়েছে। পুলিশ পরবর্তী সিদ্ধান্ত নিবে।

এ বিষয়ে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খান দেশ বলেন, ঘটনাটি শোনার পর তাৎক্ষণিক আমরা পুলিশ ফোর্স পাঠায় সেখানে। ওই বাসার বেশ কয়েকজনের ফোনের ভিডিও আমরা চেক করেছি। তবে এখন পর্যন্ত এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ভিকটিমের তরফ থেকে কোন অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ দিলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

চট্টগ্রামের ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো ভিসিসহ ৪ কর্মকর্তাকে শোকজ

নিজস্ব প্রতিবেদক

 চট্টগ্রামের ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো ভিসিসহ ৪ কর্মকর্তাকে শোকজ

নব গঠিত ট্রাস্টিবোর্ডকে অসহায়তার অভিযোগে চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো ভিসিসহ ৪ কর্মকর্তাকে শোকজ করেছে নতুন ট্রাস্টিবোর্ড। এক সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ।

বিস্তারিত আসছে...

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

ক্যাম্পাসে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে রংপুর নর্দান মেডিকেলের শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

ক্যাম্পাসে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে রংপুর নর্দান মেডিকেলের শিক্ষার্থীরা

ক্যাম্পাসে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে রংপুর নর্দান প্রাইভেট মেডিকেল কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা

বিস্তারিত আসছে...

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

স্নাতক প্রথম বর্ষের ভর্তি আবেদক শুরু ৮ জুন

অনলাইন ডেস্ক

স্নাতক প্রথম বর্ষের ভর্তি আবেদক শুরু ৮ জুন

২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন আগামী ৮ই জুন থেকে শুরু হবে। ২২শে জুন পর্যন্ত ভর্তি আবেদন চলবে। আগামী ২৮শে জুলাই থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। আজ শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন করতে হবে। এছাড়া ১ম বর্ষ প্রফেশনাল কোর্সের অনলাইন আবেদন ফরম বিতরণ চলবে ২৩শে জুন থেকে ১১ই জুলাই পর্যন্ত। আর প্রফেশনাল কোর্সের ক্লাস শুরু হবে ১২ই আগস্ট থেকে।

এছাড়াও সভায় করোনাকালীন ১০ মাসের সেশনজট কমিয়ে আনার বিষয়ে দ্রুত বিশেষ একাডেমিক ক্যালেন্ডার প্রণয়নের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহীত হয়।


 ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর