৯৯৯ এ কল, সৌদি ফেরত যাত্রী থেকে আড়াই কেজি সোনা উদ্ধার

অনলাইন ডেস্ক

৯৯৯ এ কল, সৌদি ফেরত যাত্রী থেকে আড়াই কেজি সোনা উদ্ধার

জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোন কলে সাউদিয়া এয়ারলাইন্সে সৌদি আরব ফেরত যাত্রীর কাছ থেকে আড়াই কেজি সোনা উদ্ধার ও এক যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)

বৃহস্পতিবার ১১ ফেব্রুয়ারি সকাল সাড়ে দশটায় একজন কলার ৯৯৯ নম্বরে ফোন করে জানায় সৌদি আরব হতে সাউদিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইট যোগে এক যাত্রী অবৈধভাবে কয়েক কেজি সোনা দেশে আনবেন যেটি দুপুর দেড়টায় ঢাকা এয়ারপোর্টে ল্যান্ড করার কথা রয়েছে।

আরও পড়ুন:


বিএনপির ডাকা চট্টগ্রামের সমাবেশ স্থগিত

বাঙালীদের আত্মপরিচয় ভাষা আন্দোলনের মধ্য দিয়ে: মহাদেব সাহা

সেবা বৈষম্য নিয়ে ক্ষুব্ধ নতুন যুক্ত ওয়ার্ডের বাসিন্দারা

কমলাপুর স্টেশন অক্ষত রেখেই মেট্রোরেলের পরিকল্পনা


৯৯৯ সঙ্গে সঙ্গে বিষয়টি এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়ন্ত্রণ কক্ষে জানায়।  ৯৯৯ থেকে সংবাদ পেয়ে এয়ারপোর্ট এপিবিএনের একাধিক দল প্রস্তুত থাকে।  

পরে এয়ারপোর্ট এপিবিএন নিয়ন্ত্রণ কক্ষ থেকে ৯৯৯ কে ফোনে জানানো হয় এপিবিএনের গোয়েন্দা টীম সাউদিয়া এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর এসভি ৮০৮ থেকে সুমন নামে এক যাত্রীকে আটক করে এবং তার নিকট হতে আড়াই কেজি সোনা উদ্ধার করা হয়।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

কৃত্রিম যোনাঙ্গ বিক্রি দায়ে গ্রেপ্তার ৬

বিকৃত যৌনাচারে অনুশকার মৃত্যু: যা বললেন সিআইডি

অনলাইন ডেস্ক

বিকৃত যৌনাচারে অনুশকার মৃত্যু: যা বললেন সিআইডি

রাজধানীর কলাবাগানে মাস্টারমাইন্ড স্কুলের ও-লেভেলের শিক্ষার্থী আনুশকা নুর আমিনের মৃত্যু বিকৃত যৌনাচারে হয়েছে বলে জানিয়েছে সিআইডি। আজ রোববার দুপুরে সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। 

সিআইডি জানান, আনুশকাকে হত্যা ও ধর্ষণ মামলার সূত্র ধরে কৃত্রিম যোনাঙ্গ বা ফরেন বডি সম্পর্কে জানতে পারেন তারা। পরে তদন্ত করতে গিয়ে দেখা যায় বিভিন্ন সামাজিক মাধ্যম ও ওয়েবসাইট ব্যবহার করে নিষিদ্ধ কৃত্রিম যৌন উদ্দীপক পণ্য অনলাইনে বিক্রি করা হচ্ছে। বৈধ পণ্য আমদানির নামে নিষিদ্ধ এসব পণ্য আমদানি করছিল বেশ কয়েকটি চক্র। তখন ৩২টির মতো ওয়েবসাইট চিহ্নিত করে সিআইডি। পরে, রাজধানীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে এই চক্রের ছয়জনকে গ্রেপ্তার করেন তারা। এ ঘটনায় কাস্টমসের কেউ জড়িত আছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে সংস্থাটি। 


জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


সিআইডির সাইবার ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারের অতিরিক্ত ডিআইজি মো.কামরুল আহসান জানান, ‘গত ৭ জানুয়ারি রাজধানীর মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের এক ছাত্রীর ধর্ষণের ফলে মৃত্যু হয়। ময়নাতদন্তে জানা যায়, বিকৃত যৌনাচারের ফলে অতিরিক্ত রক্তক্ষরণে মারা যায় সে। বিশেষজ্ঞদের মতামত অনুসারে, তাকে নির্যাতনের সময় এক ধরনের ফরেন বডি ব্যবহার করা হয়েছিল।’

মিরপুর থেকে গ্রেপ্তারকৃত ছয়জন হলেন, রেজাউল আমিন হৃদয় (২৭), মীর হিসামউদ্দিন বায়েজিদ (৩৮), মো.সিয়াম আহমেদ ওরফে রবিন (২১), মো. ইউনুস আলী (৩০), আরজু ইসলাম জিম (২২) ও চক্রের মূলহোতা মো. মেহেদী হাসান ভূইয়া ওরফে সানি (২৮)।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদ থেকে অব্যাহতি চেয়েছেন খোকন

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদ থেকে অব্যাহতি চেয়েছেন খোকন

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন নিজ পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন। নিজের ভেরিফাইড ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। 

তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:

 ‘যাত্রাটা শুরু হয়েছিল ১৮ আগস্ট ২০১৩। বর্তমান সরকারের প্রথম মেয়াদের মাত্র ৫ মাস বাকি তখন। যুক্তরাষ্ট্রের আয়েশি জীবন ছেড়ে অনিশ্চয়তার পথে এসে হেটে ছিলাম। কারণ তখন সবেমাত্র আওয়ামীলীগ ৫টা সিটি কর্পোরেশনে লক্ষাধিক ভোটের ব্যবধানে হেরেছে। হেফাজত,বিএনপি, জামাতের বাঁশেরকেল্লা বাহিনীর অপপ্রচারে ত্রাহি অবস্থা। ওই সময়ে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সুযোগ দিয়েছেন তাঁর উপ প্রেসসচিব হিসাবে কাজ করার। সরকারের কাজের প্রচার প্রচারণা, গুজব প্রতিরোধ ও মিডিয়া সেক্টর নিয়ে কাজ করেছি। তবে তখনো সরকারের ব্যাপক উন্নয়নের সুনাম ছিল।আর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তি ইমেজ ছিল এখনকারমতোই প্রতিদ্বন্দ্বিহীন।

ছোট সময় থেকে এই দলটির সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার কারণে এই দায়িত্ব ছিল আমার জন্য বিশাল প্রাপ্তি ও সম্মানের। একে’তো দেশের প্রধানমন্ত্রী আবার তিনি যদি হন বঙ্গবন্ধু কন্যা। পরপর তিন তিনবার নিয়োগ পাবার মত ভাগ্যবান একজন আমি। ১৭ কোটি মানুষের দেশে এই সৌভাগ্য কয়জনের হয়। আমি সেই ভাগ্যবানদের একজন। অনেক অনেক কৃতজ্ঞতা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি। আমৃত্যু এই ঋণ শোধ হবেনা। জীবনে যখন যেখানে যেভাবে থাকবো শেষ রক্তবিন্দু দিয়ে হলেও দল ও নেত্রীর জন্য কাজ করে যাবো। 

অতপর: সুখবর হচ্ছে, আমি সাংবাদিকতার উপর আরো পড়াশোনা করার জন্য যুক্তরাষ্ট্রের Hofstra University’তে একটি স্কলারশিপ পেয়েছি। গত সেপ্টেম্বরেই বিশ্ববিদ্যালয় থেকে নিশ্চিত করা হয়। সুযোগটা আমি হাতছাড়া করতে চাইনি। কারণ আমি মিডিয়াতে কাজ করা মানুষ। এই সেক্টরেই কাজ করে যেতে চাই। আর উচ্চ শিক্ষার প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর দুর্বলতা সবাই জানেন। তাঁদের পরিবারের সকলকেই তিনি উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছেন। আবেদনের প্রেক্ষিতে আমাকেও তিনি সেই সুযোগটি দিয়েছেন। কৃতজ্ঞতা নেত্রীর প্রতি। 

আজ ২৮ ফেব্রুয়ারি ২০২১, আমি আমার পদ থেকে অব্যাহতি দেয়ার জন্য আবেদন পত্র দিয়েছি। কারণ চুক্তি ভিত্তিক নিয়োগে শিক্ষা ছুটির কোনো বিধান নাই। খারাপ সময়ে যোগদান করে ভালো সময়ে এসে সাড়ে সাত বছরের জার্নি আপাতত শেষ করতে যাচ্ছি। হয়তো আবার দেখা হবে। 

এই দীর্ঘ যাত্রা পথে যাদের সহযোগিতা পেয়েছি তাদেরকে অসংখ্য ধন্যবাদ। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, ব্যক্তিগত অনুবিভাগ,দলের নেতাকর্মী এবং সর্বোপরি দেশের সকল মিডিয়ার আলোকিত মানুষেরা। যাদের সহযোগিতা পাইনি, ক্রমাগত  বিরোধিতা ও প্রতিবন্ধকতা পেয়েছি তাদের প্রতিও অনেক কৃতজ্ঞতা। কারণ তাদের কারণে আমি এই বয়সেই অনেক কিছু শিখেছি যা বাকি জীবন পথ চলতে অনেক সহায়ক হবে। সবাই ভালো থাকবেন। জয়বাংলা...’

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু-শনাক্তের সর্বশেষ তথ্য

অনলাইন ডেস্ক

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু-শনাক্তের সর্বশেষ তথ্য

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট হাজার ৪০৮ জনে। এই সময়ে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৮৫ জন। এতে মোট শনাক্তের সংখ্যা হলো পাঁচ লাখ ৪৬ হাজার ২১৬ জন।

আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


 news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষা একটি জাতির উন্নয়নের মূল চাবিকাঠি। উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের উন্নীত হওয়াকে ধরে রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘শিক্ষায় খরচকে আমরা খরচ মনে করি না। এটাকে আমরা একটা বিনিয়োগ মনে করি—ভবিষ্যৎ প্রজন্মের জন্য বিনিয়োগ।’

আজ রোববার দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ডের অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দারিদ্র্যমুক্ত বাংলাদেশ করতে হলে অবশ্যই শিক্ষা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। এবং জাতির পিতার যে চিন্তা-আদর্শ, সেটা নিয়েই আমরা চলি।’


অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!

মেসি ম্যাজিকে সহজেই জিতল বার্সা

দোয়া কবুলের উত্তম সময়


বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘উন্নয়নশীল দেশ হিসেবে আমরা যে স্বীকৃতি পেয়েছি, তা আমাদের ধরে রাখতে হবে। এবং তা ধরে রাখার জন্যই দরকার শিক্ষার প্রসার এবং উপযুক্ত দক্ষ কারিগর ও নাগরিক।’

অর্থের অভাবে কারও লেখাপড়া যেন বন্ধ হয়ে না যায়, সেজন্য ২০১২ সালে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ড গঠন করা হয়। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

নরেন্দ্র মোদির সম্ভাব্য সফর নিয়ে বরিশাল প্রশাসনের প্রস্তুতি শুরু

অনলাইন ডেস্ক

নরেন্দ্র মোদির সম্ভাব্য সফর নিয়ে বরিশাল প্রশাসনের প্রস্তুতি শুরু

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী মার্চে বাংলাদেশে সফরকালে বরিশাল যেতে পারেন। এমন সম্ভাবনাকে ধরে নিয়ে ভারতের হাইকমিশন এবং বরিশালের স্থানীয় প্রশাসন সফর প্রস্তুতি শুরু করেছেন। শুক্রবার ভারতীয় হাইকমিশন এবং সে দেশের স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) দুটি দল বরিশাল এসে সম্ভাব্য সফরের খুঁটিনাটি বিষয় পরখ করে গেছেন। 

নরেন্দ্র মোদির এবারের সফরের সময় হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থান হিসেবে পরিচিত উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ (শ্রী শ্রী উগ্রতারা মন্দির) পরিদর্শন করতে পারেন। এ উপলক্ষে বরিশালের নিরাপত্তা, যাতায়াত, আবাসন ও মেডিকেল সুবিধা পরখ করতে শুক্রবার সকালে বরিশাল এসেছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী ও ফার্স্ট সেক্রেটারি অনিমেষ চৌধুরী।


রাজধানীতে ছাত্রদলের কর্মসূচিতে বিশৃঙ্খলা, পুলিশের সাথে সংঘর্ষ

সৌদি যুবরাজ সালমানের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহবান জাতিসংঘের

ইরানের সঙ্গে আইএইএ’র সম্পর্ক নষ্টের চেষ্টা করছে যুক্তরাষ্ট্র

সুইপার থেকে হাজার কোটি টাকার মালিক


বরিশাল জেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা জানান, ভারতের প্রধানমন্ত্রী উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’পরিদর্শনে আসতে পারেন বলে তাদের জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রনালয়। তার সম্ভাব্য সফরের আগাম প্রস্তুতির জন্য শুক্রবার সকালে আকাশ পথে ভারতীয় হাইকমিশনের দুটি দল বরিশালে আসে। তারা উজিরপুরের সুনন্দা শক্তিপীঠ মন্দিরে যাতায়াত ব্যবস্থা, সফরকালে মেডিকেল সুবিধা, আবাসন সুবিধা এবং নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।

তাদের দুটি দল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ওইদিন বিকালে সড়কপথে গোপালগঞ্জের উদ্দেশে বরিশাল ছাড়েন।

ভারত প্রধানমন্ত্রীর সম্ভাব্য সফরের প্রস্তুতির জন্য ভারতীয় অগ্রগামী দলটি বরিশাল ছাড়াও টুঙ্গিপাড়া, ওড়াকান্দি ঠাকুরবাড়ি, কুষ্টিয়ার শিলাইদহ ও বাঘা যতীনের পৈতৃক ভিটা পরিদর্শন করেছেন।

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর