পৌরসভা নির্বাচন

কলাপাড়ায় বিএনপির নির্বাচনী অফিসে হামলা ভাংচুর, আহত ৫

পটুয়াখালী প্রতিনিধি:

কলাপাড়ায় বিএনপির নির্বাচনী অফিসে হামলা ভাংচুর, আহত ৫

পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে পটুয়াখালীর কলাপাড়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) অফিসে হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের নতুনবাজারস্থ দলটির কার্যালয়ে এ হামলা ভাঙচুরের ঘটনা ঘটে। 

এ সময় চেয়ার ছুড়ে মারায় ৪/৫ জন আহত হয় বলে বিএনপি নেতা-কর্মীরা জানিয়েছে। ঘটনার পর পর কলাপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 

এছাড়া রাত ৯টার দিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী দিদার উদ্দিন আহমেদ মাসুম’র নির্বাচনী অফিসে হামলা করে নৌকা সমর্থকরা। এ সময় একটি বিস্ফোরণ ঘটানো হয়। পুলিশ এসে হামলাকারীদের ছত্র ভঙ্গ করে দেয়।

কলাপাড়া উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রশিক্ষন বিষয়ক সম্পাদক এবিএম মোশারেফ হোসেন জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে বিএনপি’র প্রার্থী সহ পৌর নির্বাচনের জনসংযোগ শেষে দলীয় অফিসে অবস্থান করছিলেন নেতা-কর্মীরা। এ সময় আওয়ামী লীগ সন্ত্রাসীরা অফিসে ঢুকে ২ মিনিটের মধ্যে অফিস থেকে সকলকে চলে যাওয়ার জন্য হুমকি দেয়। 

দলীয় নেতা-কর্মীরা অফিস থেকে বের না হতেই দলীয় মেয়র প্রার্থী হাজী হুমায়ুন সিকদারকে লক্ষ্য করে চেয়ার ছুড়ে মারে। তাকে রক্ষা করতে গিয়ে সোহেল, আজাদসহ ৫ জন আহত হয়। নৌকা সমর্থকরা অফিসের বেশ কয়েকটি চেয়ার ভাঙচুর করে। 

আরও পড়ুন:


বিএনপির ডাকা চট্টগ্রামের সমাবেশ স্থগিত

বাঙালীদের আত্মপরিচয় ভাষা আন্দোলনের মধ্য দিয়ে: মহাদেব সাহা

সেবা বৈষম্য নিয়ে ক্ষুব্ধ নতুন যুক্ত ওয়ার্ডের বাসিন্দারা

কমলাপুর স্টেশন অক্ষত রেখেই মেট্রোরেলের পরিকল্পনা


আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র মেয়র প্রার্থী দিদার উদ্দিন আহমেদ মাসুম বলেন, ’রাত ৯টার দিকে নৌকা সমর্থকরা এসে আমার নির্বাচনী অফিসে হামলা করে। এ সময় সিসি ক্যামেরা, জানালার থাই গ্লাস ও লুকিং গ্লাস ভাঙচুর করে।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার বলেন, ’এ ঘটনা আমার জানা নেই। তাই এ বিষয়ে কিছু বলতে পারছি না।’

কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো. আসাদুর রহমান বলেন, ’বিএনপি অফিসে দু’পক্ষের (আ’লীগ বিএনপি) বাক বিতন্ডার সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে আসি। কিন্তু কাউকে এসে পাওয়া যায়নি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। শহরে পুলিশী টহল জোরদার করা হয়েছে।’

কলাপাড়া পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুর রশিদ বলেন, বিএনপি ও স্বতন্ত্র মেয়র প্রার্থীর পক্ষ থেকে নির্বাচন অফিসে এ বিষয়ে কোন অভিযোগ দেয়নি।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

‘ঈদের জামা’ মিলছে মাত্র ১ টাকায়

অনলাইন ডেস্ক

‘ঈদের জামা’ মিলছে মাত্র ১ টাকায়

ঈদের আগে চট্টগ্রামে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এক টাকায় ঈদের নতুন জামা-কাপড় কেনার সুযোগ করে দিয়েছে সংস্থাটি।

চট্টগ্রাম মহানগর পুলিশ-সিএমপির সহযোগিতায় দেশের বিভিন্ন স্থানেও চলছে এ কার্যক্রম।

নগরীর চাকতাই এলাকায় পরিবারের সঙ্গে থাকে সাদিয়া নামের এ ছোট্ট শিশু। বাবা ভ্যানগাড়ি চালিয়ে সংসারের জীবিকা নির্বাহ করেন। ঈদ আসলে নতুন জামা কেনা সম্ভব হয় না। সিএমপি-বিদ্যানন্দের আয়োজনে এক টাকায় নতুন জামা কিনতে পেরে খুশি সাদিয়া।

শুধু সাদিয়া নয়, সমাজের সুবিধাবঞ্চিত নিম্ন আয়ের মানুষ অস্থায়ী মার্কেট থেকে ইচ্ছা মতো নিতে পারছে নতুন জামা। সেই সাথে সেমাই, বিস্কুটসহ নেয়া যাচ্ছে বিভিন্ন খাদ্য সামগ্রীও।

সাদিয়া জানান, এক টাকা দিয়ে জামা কিনেছি। আমার খুব ভালো লাগেছে।
এক বৃদ্ধ জানান, জামা কাপড় ও খাবার পেয়ে আজকে ঈদের দিনের মতো আনন্দ লাগছে।  

বিদ্যানন্দের এ ধরনের মানবিক উদ্যোগের পাশে থাকতে পেরে খুশি সিএমপির সসদস্যরা বলে জানান পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

তিনি আরও বলেন, আশা রাখছি পরবর্তীতে এ সহযোগিতাটা বড় করতে পারি কিনা।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

অসহায় মানুষের জন্য

চট্টগ্রামে ফ্রি ঈদ শপিং বুথ চালু করেছে সামাজিক সংগঠন

নিজস্ব প্রতিবেদক

অসহায় মানুষের জন্য চট্টগ্রামে ফ্রি ঈদ শপিং বুথ চালু করেছে সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য। সোমবার বন্দরনগরীর হালিশহরের গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ে আবু আবিদের সভাপতিত্বে কার্যক্রমের উদ্বোধন করেন যুবলীগ নেতা দেবাশীষ পাল। 

ঈদ শপিং বুথের বিশেষত্ব হলো, গরীব-দুঃখীরা নিজের পছন্দ মতো পোশাক এখান থেকে নিতে পারবেন কোনো মূল্য পরিশোধ ছাড়া। উদ্বোধনী অনুষ্ঠানে দূর্বার তারুণ্যের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবু আদিলসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

news24bd.tv / কামরুল   

পরবর্তী খবর

গাজীপুর ও ময়মনসিংহে

অসহায়, দুস্থদের মাঝে শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক

করোনা মহামারীর এই সময়ে গাজীপুর ও ময়মনসিংহে  অসহায়, দুস্থদের মাঝে  ঈদ উপহার দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

দুপুরে  জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে স্বাস্থ্যবিধি মেনে  শত শত অসহায় মানুষের মাঝে এ ঈদ উপহার দেয়া হয়। বসুন্ধরা গ্রুপের উপহার সামগ্রী পেয়ে  খুশী  অসহায়, ছিন্নমূল মানুষ । প্রতিটি ২৫ কেজির প্যাকেটে ছিল চাল, ডাল, তেল, সেমাই, চিনি, ছোলা, লবণ। 

ময়মনসিংহের ভালুকায় দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ঈদ উপহার পেয়েছেন ৩শত দুস্থ পরিবার। দুপুরে উপজেলার কাচিনা ইউনিয়নের তামাট ইসলামিয়া দাখিল মাদরাসা মাঠে  সামাজিক দুরত্ব বজায় রেখে দু:স্থদের এই উপহার সামগ্রী দেয়া হয। দৈনিক কালের কণ্ঠের পাঠক সংগঠন শুভসংঘের আয়োজনে এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়। 

news24bd.tv / কামরুল   

পরবর্তী খবর

ফেনীর পরশুরামে নিখোঁজের ২৭ দিন পর যুবকের মৃতদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

ফেনীর পরশুরামে নিখোঁজের ২৭ দিন পর মো. ইয়াছিন নামের এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পুলিশ জানায়, গত ১৩ এপ্রিল পরশুরামের রাঙ্গামাটিয়া গ্রাম থেকে নিখোঁজ হন ইয়াছিন। বিভিন্ন স্থানে খুঁজে তার সন্ধান না পেয়ে পরশুরাম থানায় একটি নিখোঁজ ডায়রি করে পরিবার। 

পরিবারের দেয়া তথ্যমতে, মাটিয়ারাঙ্গা গ্রামের শ্রমিক মো. সেলিমকে আটক করে জিজ্ঞাসাবাদ করে এ হত্যাকাণ্ড সম্পর্কে কিছু তথ্য পাওয়া যায় । পরে তার দেয়া তথ্য অনুযায়ী,  সোমবার দুপুরে বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী এলাকার রাঙ্গামাটিয়া গ্রাম থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

news24bd.tv / কামরুল   

পরবর্তী খবর

নরসিংদীতে তীব্র গ্যাস সংকট, মিলছে না প্রতিকার

নরসিংদীতে তীব্র গ্যাস সংকট দেখা দিয়েছে। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে চলমান এ সমস্যা সমাধানে একাধিকবার কর্তৃপক্ষকে জানানোর পরও কোন উদ্যোগ নিচ্ছেন না তারা। এতে চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে তাদের। 

অবশ্য সংশ্লিস্টরা বলছে, পাইপ লাইন আন্ডারসাইজ ও গ্রাহকের সংখ্যা বেশি হওয়ায় এমন পরিস্থিতি হয়েছে। তবে সমাধানের আশ্বাসও দেন তারা। 

নরসিংদীর বিলাসদী, ভেলানগর, টাউয়াদী, দাসপাড়া, পশ্চিম কান্দাপাড়া, মধ্য কান্দাপাড়া সহ আশেপাশের এলাকাগুলোতে গ্যাসের তীব্র সংকট দেখা দিয়েছে। বেশিরভাগ এলাকায় ভোর থেকে গভীর রাত পর্যন্ত গ্যাস থাকে না। বেশিরভাগ সময় নিভু নিভু করে চুলা জ্বলায় রান্না করা যাচ্ছে না। এ অবস্থায়  মাটির চুলায় রান্না করছেন অনেকে।

গ্রাহকদের অভিযোগ, প্রতিমাসে নিয়মিত বিল পরিশোধ করেও গ্রাস পাচ্ছেন না তারা। দীর্ঘদিনের এ সমস্যা একাধিকবার কতৃপক্ষকে  জানানোর পরও  প্রতিকার মিলছে না। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।

কতৃপক্ষের দাবি, পাইপ লাইন আন্ডারসাইজ ও গ্রাহকের সংখ্যা বেশি হওয়ায়  গ্যাস সংকট দেখা দিয়েছে। নরসিংদীতে আবাসিক তিতাস গ্যাসের গ্রাহক প্রায় ২৫ হাজার। এছাড়া শিল্প সংযোগ রয়েছে ৩৮০ টি।

news24bd.tv / কামরুল   

পরবর্তী খবর