আইপিএলের চূড়ান্ত তালিকায় নেই সৌম্য সরকার

অনলাইন ডেস্ক

আইপিএলের চূড়ান্ত তালিকায় নেই সৌম্য সরকার

ফেব্রুয়ারিতে চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন ১৪তম আসরের নিলাম। তার আগেই আগের আসরের ধরে রাখা ও ছেড়ে দেওয়ার কাজ সেরেছে ফ্রাঞ্চাইজিগুলো।  গত ৬ ফেব্রুয়ারি প্লেয়ার ড্রাফটের তালিকাও প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। 

যেখানে ২ কোটি রুপির সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সে সময় জানা গিয়েছিল সাকিব ছাড়াও প্লেয়ার ড্রাফটে নাম উঠেছিল দেশের আরও ৪ ক্রিকেটারের। তারা হলেন - মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জানা গেছে, এই চার জনের মধ্যে চূড়ান্ত তালিকায় জায়গা হয়নি সৌম্য সরকারের। তবে রিয়াদ, মোস্তাফিজ ও সাইফউদ্দিনে আগ্রহ দেখাচ্ছে আইপিএলের দলগুলো।

চূড়ান্ত তালিকায় থাকা মানেই অবশ্য নিলামে নাম ওঠার নিশ্চয়তা নয়। জানা গেছে, বিদেশি ক্রিকেটারের কোটা বাকি আছে মাত্র ২২ জনের। ১২৮ জন বিদেশি ক্রিকেটারের অন্তত ১০৬ জনই দল পাবেন না।

আরও পড়ুন:


আল জাজিরার অপপ্রচারের নেপথ্যে কারা বের হচ্ছে: কাদের

ডিজে নেহার কথিত সেই খালাতো ভাই কারাগারে

হাসপাতালে ব্যাথায় কাতরাচ্ছে বলাৎকারের শিকার কিশোর

বিতর্কিত ধর্মীয় মন্তব্য করে বাদ পড়লেন অভিনেত্রী


সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংস নিতে পারবে কেবল ১ জন করে বিদেশি ক্রিকেটার। সর্বোচ্চ ৫ জন নিতে পারবে কিংস ইলেভেন পাঞ্জাব, ৪ জন করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ানস।

ভারতীয় ১৬৪ ক্রিকেটারের মধ্যে দল পাবেন সর্বোচ্চ ৬১ জন। সর্বোচ্চ ১৩ জন নিতে পারবে বেঙ্গালুরু, সর্বনিম্ন ৩ জন হায়দরাবাদ।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

বাংলাদেশ ক্রিকেট একাডেমি বানাতে চায় রাজস্থান রয়্যালস

অনলাইন ডেস্ক


বাংলাদেশ ক্রিকেট একাডেমি বানাতে চায় রাজস্থান রয়্যালস

হুট করেই মিরপুরের হোম অব ক্রিকেটে রাজস্থান রয়্যালসের কর্তা ব্যক্তিদের আগমন। তাদের এই আগমন উপলক্ষে কয়েক ঘণ্টার জন্য সরগরমও হয়ে উঠেছিল মিরপুরের চত্বর। কারণ রাজস্থানের ক্যাম্প মিরপুরে সম্ভব কিনা, সেটি পর্যবেক্ষণ করতেই তাদের এমন ঝটিকা সফর। পর্যবেক্ষণ শেষে রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বরঠাকুর জানিয়েছেন, বাংলাদেশে তাদের ক্রিকেট একাডেমি করার ইচ্ছের কথা।

বৃহস্পতিবার (০৪ মার্চ) মিরপুরের হোম অব ক্রিকেট পরিদর্শন শেষে এ মন্তব্য করেছেন তিনি। 

পরিদর্শন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বারঠাকুর আগমনের কারণ খোলাসা করেন, ‘আমি এখানে স্টেডিয়ামটি দেখতে এসেছি, যে কীভাবে বাংলাদেশের জেলা এবং উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির মধ্যে সহযোগিতার ভিত্তিতে কাজ করতে পারি। যাতে বাংলাদেশ ও ভারতের অঞ্চলগুলো নিয়ে যৌথভাবে উন্নতি করা যায়।’

এর পরেই বারঠাকুর জানান একাডেমি করার কথা, ‘আমি ভাবছি এখানে (বাংলাদেশে) একাডেমি করবো। যার নাম হবে রয়্যাল একাডেমি।যদিও এটি এখনো চূড়ান্ত হয়নি, ভাবনার মধ্যে আছে।’


বাংলাদেশের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্ক উন্নোয়নের ধারাবাহিকতায় স্কাউটিং এবং অ্যাকাডেমির বিষয়ে কার্যক্রম শুরু করতে চান তারা। এদিকে, আইপিএলের এবারের মৌসুমে মোস্তাফিজুর রহমান রাজস্থান দলে থাকলেও, দেশের খেলা বাদ দিয়ে সে আসুক, তা চায় না বলেও জানিয়েছেন রঞ্জিত।


গুপ্তচরবৃত্তির ইসরাইলি জাহাজে ইরানের হামলা!

ওটিটি প্ল্যাটফর্মেও ডাবল ব্লকবাস্টার দৃশ্যম টু!

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে মুখোমুখি অবস্থানে পাক-ভারত!

অপো নতুন ফোনে থাকছে ১২ জিবি র‌্যাম


 

রাজস্থান রয়্যালস, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম চ্যাম্পিয়ন। শেন ওয়ার্নের নেতৃত্ব এবং কোচিং দর্শন দিয়ে প্রথম আসরেই সাফল্য তুলে নেয় তারা। এরপর কেটে গেছে অনেক সময়, কিন্তু চূড়ান্ত সাফল্য আর ধরা দেয়নি রয়্যালস শিবিরে। যদিও তা'তে বদলে যায়নি তাদের ক্রিকেট দর্শন। যেখানে তারকার পেছনে না ছুটে, তারকা তৈরিটাই ছিল মূল লক্ষ্য।

রঞ্জিত বরঠাকুর বলেন, রয়্যালসের একটা বড় ফ্যানব্যাজ আছে এখানে। আমরা সেটা আরো কিভাবে বাড়ানো যায় সেটা নিয়ে চিন্তা-ভাবনা শুরু করেছি। আমরা এখানে স্কাউটিং করতে আগ্রহী। আমাদের রাজ্যগুলোতে আমরা যেভাবে কার্যক্রম চালাই, এখানেও সেটা করতে চাই। তবে, কি উপায়ে হবে, তা আলোচনা সাপেক্ষ। আমাদের ক্রিকেট অ্যাকাডেমি আছে, সেখানেই আইপিএলের ক্রিকেটারদের আমরা পরিচর্যা করি। স্কাউটিং এর ফল ভালো আসলে, এখানেও রয়্যাল একাডেমি বানাতে চাই।'

কাটার মাস্টার মোস্তাফিজ আছেন এবার আইপিএলে। তাও, রাজস্থান রয়্যালসেই। দলটির আশা, ফিজের পুরো সার্ভিস পাওয়া যাবে টুর্নামেন্টে। তবে, সেটা যেন দেশকে বঞ্চিত করে না হয় মনে করিয়ে দিলেন রঞ্জিত।

তিনি বলেন, মোস্তাফিজকে নিয়ে আমরা খুবই আশাবাদী। তাকে পুরো সময় আইপিএলে পেলে দারুণ হবে। তবে, সে সময় শুনলাম বাংলাদেশের খেলা আছে। তাই আমরা চাইব, সে যেন আগে দেশের দায়িত্বটাই পালন করে। সুযোগ পেলে অবশ্যই সে আসবে, আমাদের দ্বার উন্মুক্ত।'

এর আগে কেকেআরের পক্ষ থেকেও এমন পরিদর্শনে এসেছিলো একটা প্রতিনিধি দল। যদিও পরে আর কোন যোগাযোগ করেনি তারা।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

বুমরা ও অনুপমার বিয়ের জোড় গুঞ্জন

অনলাইন ডেস্ক

বুমরা ও অনুপমার বিয়ের জোড় গুঞ্জন

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের পেস বোলার যশপ্রীত বুমরা ও দক্ষিণ ভারতীয় অভিনেত্রী অুনপমা বেয়ের পিড়ীতে বসতে যাচ্ছেন। এমনটাই বাতাসে ভেসে বেড়োচ্ছে। ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজ থেকে ছুট নিয়েছেন বুমরা। ব্যক্তিগত কারণ দেখিয়ে এই ছুটি নিয়েছেন। অন্যদিকে অনুপমাও সব কাজ ছেড়ে ছুটিতে চলে গেছেন। ভারতীয় মিডিয়ার গুঞ্জন আছে এই জুটি তাদের চারহাত এক করতে যাচ্ছেন এই ছুটিতেই।  

বিসিসিআই-এর এক গণসংযোগ কর্মকর্তা জানিয়েছেন,‘বিগ ডে’র প্রস্তুতির জন্য ছুটি নিয়েছেন বুমরা। এই বিগ ডে যে বিয়ে এটা বুঝতে বাকি নেই কারো। অনেক দিন থেকেই কানাঘুষা চলছে।

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী অনুপমা পরমেশ্বরন নাকি প্রেম করছেন ভারতীয় ক্রিকেটার যশপ্রীত বুমরার সঙ্গে। অনুপমা জনপ্রিয় মালয়ালম সিনেমা ‘প্রেমাম’-এর ‘মেরি জর্জ’ চরিত্র দিয়ে নিজেকে চিনিয়েছেন। 


জামালপুরে নারীর সঙ্গে ভিডিও ফাঁস হওয়া সেই ডিসির বেতন কমল

‘পরমাণু সমঝোতার একমাত্র পথ নিষেধাজ্ঞা প্রত্যাহার’

এইচ টি ইমামের জানাজা ও দাফনের সময়

এইচ টি ইমামের মৃত্যুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর শোক


বুমরা ছুটি নিয়েছেন, আবার অনুপমা পরমেশ্বরনও নেই শুটিং সেটে—দুয়ে দুয়ে চার মেলাচ্ছেন অনেকে। এই সপ্তাহেই বা চলতি মাসের মাঝামাঝিতে তাঁরা বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন। গোয়ার সমুদ্রতীরে হবে এই ‘ডেস্টিনেশন ওয়েডিং’। খুব ঘনিষ্ঠ আত্মীয় ও বন্ধুদের উপস্থিতিতে বিয়ে করবেন এই জুটি। এমনটাই খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস ও আনন্দবাজার ডিজিটাল।

আরেক অভিনেত্রী ও গায়িকা রাশি খান্নার সঙ্গেও একসময় প্রেম ছিল যশপ্রীতের। তাই ভারতের এই ক্রিকেটারের পাত্রী কে, তা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। অনেকে বলছেন, বিয়ের পাত্রী হতে পারেন অভিনেত্রী রাশি খান্নাও।

তবে ভারতীয় মিডিয়ার জোড় গুঞ্জন বুমরা ও অনুপমা বিয়ে এবার হয়েই যাবে। তাদের কাছের আত্মীয় স্বজনরাই বিয়েতে উপস্থিত থাকবেন বলেও গণমাধ্যমগুলো প্রচার করছে।  

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

পাপনের ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট বন্ধে আইনি ব্যবস্থা

অনলাইন ডেস্ক

পাপনের ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট বন্ধে আইনি ব্যবস্থা

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নামে ভুয়া ফেইসবুক অ্যাকাউন্ট খুলে নানা রকম বক্তব্য দেওয়া হচ্ছে।  যে ব্যাপারে আইনি ব্যবস্থা নিয়েছে বিসিবি।

এরই মধ্যে বেশ কিছু আইডি বন্ধও করে দেওয়া হয়েছে।  বুধবার বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘আমরা এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। এর মধ্যে ব্যবস্থাও নেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘দু-তিনটি আইডিকে চিহ্নিত করা হয়েছে এবং বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু আইডি দেশের বাইরে থেকে খোলা হয়েছে। সেগুলোও বন্ধ করার পদক্ষেপ নেওয়া হয়েছে।’


এইচ টি ইমাম আর নেই

পাপুলের আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

বিক্রি হওয়া সেই শিশু ফিরে পেলেন মা

হারিয়ে যাচ্ছে গ্রামীণ সৌন্দর্য


নিজাম উদ্দিন চৌধুরী আরও জানিয়েছেন, বিসিবি সভাপতি নাজমুল হাসানের কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই। 

আইপিএল খেলতে সাকিব আল হাসানের ছুটি নেওয়া, নাসির হোসেনের বিয়েসহ সাম্প্রতিক কিছু ঘটনায় তাঁর নামে খোলা ভুয়া আইডি থেকে নানা রকম স্ট্যাটাস, মন্তব্য পোস্ট করা হয়।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

তৃতীয় দফা করোনা টেস্টেও তামিমরা নেগেটিভ

অনলাইন ডেস্ক

তৃতীয় দফা করোনা টেস্টেও তামিমরা নেগেটিভ

বাংলাদেশ ক্রিকেট দল বর্তমানে নিউজিল্যান্ড সফরে। সেখানে তৃতীয় দফা করোনা টেস্টেও সবার নেগেটিভ এসেছেন। এর ফলে, স্কিল ট্রেনিং শুরু করতে আর কোন বাঁধা রইল না টিম টাইগারদের। দলের সদস্যদের তিন ভাগে ভাগ হয়ে যেতে হবে অনুশীলন করতে হবে। বেশকয়েক দিন পর মাঠে নামতে পারার সুযোগ আসায় উচ্ছ্বসিত তামিমরা।

বিমানবন্দরে নামার পর থেকে সেই যে বন্দী হয়েছিল ক্রিকেটাররা, সেটা এখন শেষের পথে। পরপর তিন ধাপে করোনা টেস্টে নেগেটিভ এসেছেন বাংলাদেশ দলের সকল সদস্য। আর, কোয়ারেন্টিন নিয়মটাও তারা মেনেছেন সুবোধ বালকের মতো। তাই তো, ক্রাইস্টচার্চের হোটেলের লবি এবং বাগানে ঘোরাঘুরি করে সময় কাটানোর ইতি হতে যাচ্ছে টিম বাংলাদেশের।


পাপুলের আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

বিক্রি হওয়া সেই শিশু ফিরে পেলেন মা

হারিয়ে যাচ্ছে গ্রামীণ সৌন্দর্য

জন্ম নেওয়া শিশুর বাবা দাবি করলেন তিন যুবক


এরপর দশ মার্চ ক্রাইস্টচার্চ ছেড়ে কুইন্সটাউনে যাবে বাংলাদেশ। সেখানে ৫ দিন অনুশীলন করবে দল। পরে ১৬ মার্চ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। অর্থ্যাৎ, কোয়ারেন্টিন পর্ব শেষে মানিয়ে নিতে হবে আবহাওয়ার সঙ্গেও। 

ডানেডিনে ২০ মার্চ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

শরীর চর্চা করতে করতে মিরাজের কুরআন তেলাওয়াত (ভিডিও)

অনলাইন ডেস্ক

শরীর চর্চা করতে করতে মিরাজের কুরআন তেলাওয়াত (ভিডিও)

কোরআন তেলাওয়াত করে ভিডিও করে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

গত রোববার (১ মার্চ) কুরআন তেলাওয়াতের ভিডিও পোস্টটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, তিনি ইলেকট্রনিক মেশিনে শরীর চর্চা করার সঙ্গে সঙ্গে কুরআন তেলাওয়াত করছেন।

তার কুরআন তেলাওয়াতের এ পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

তিনি ফেসবুকে ভিডিও পোস্টের উপরে দেশবাসীর কাছে দোয়া চেয়ে লিখেছেন-

‘রুমের ভেতর এখনো কঠোর পরিশ্রম চলছে। আমাদের জন্য দোয়া করবেন।’

নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বর্তমানে হোটেলে কোয়ারেন্টাইনে আছে। এজন্য শরীর চর্চায় ব্যস্ত সময় অতিবাহিত করছে তারা। জিম করার সময় কুরআন তেলাওয়াতের এ ভিডিওটি ব্যাপক প্রশংসিত হচ্ছে। ব্যাপকহারে মন্তব্য করছেন মিরাজ ভক্তরা।

ভিডিও দেখতে ক্লিক করুন

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর