মুক্তি পেল মোশাররফ করিমের প্রথম সিনেমা

অনলাইন ডেস্ক

মুক্তি পেল মোশাররফ করিমের প্রথম সিনেমা

কলকাতায় মোশাররফ করিমের প্রথম সিনেমা ‘ডিকশনারি’ মুক্তি পাচ্ছে আজ শুক্রবার। মোশাররফ করিম ছাড়াও এতে আরও অভিনয় করেছেন কলকাতার আবির চ্যাটার্জি, নুসরাত জাহান ও পৌলমী বসু।

সিনেমাটি পরিচালনা করেছেন ব্রাত্য বসু।

বুদ্ধদেব গুহর দুইটি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘ডিকশনারি’ সিনেমাটি।

মোশাররফ করিম বলেন, ‘ব্রাত্য বসু স্বনামধন্য একজন অভিনেতা ও গুণী নির্মাতা। তার সঙ্গে কাজ করতে গিয়ে ভালো বোঝাপড়া তৈরি হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত ভালোবাসা নিয়ে কাজ করেছি। দর্শকরা এ সিনেমাটি দেখবে বলে প্রত্যাশা করছি।

জানা গেছে, ভারতের ৩৫টি সিনেমাহলে আজ ‘ডিকশনারি’ মুক্তি দেওয়া হচ্ছে।

দীর্ঘ ১০ বছর পর ‘ডিকশনারি’ ছবির মাধ্যমে আবার পরিচালনায় এলেন ব্রাত্য বসু। এই ছবিতে আরও অভিনয় করেছেন কলকাতার অভিনয়শিল্পী ও বশির হাটের তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য নুসরাত জাহান, পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায় প্রমুখ। বুদ্ধদেব গুহর দুটি ছোটগল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে ছবির চিত্রনাট্য লেখা হয়েছে।

আরও পড়ুন: 


কোভিডে টরন্টোয় বন্দুক সন্ত্রাস বেড়েছে, বাংলাদেশিদের সতর্কতার পরামর্শ

ইসলামে নাম ব্যঙ্গ করার পরিণাম কী?

সূরা তাওবায় কেন ‘বিসমিল্লাহ’ নেই, কি বিষয়ে সূরাটি নাযিল

কুরআন শরিফ ছিড়ে গেলে ইসলামের নির্দেশনা কি?

যে কারণে দোয়া কবুল হয় না


ছবিতে সমান্তরালে চলে দুই পরিবারের কাহিনী। একদিকে থাকে ঢালাই ব্যবসাদার মকর ক্রান্তি চট্টোপাধ্যায় (মোশারফ করিম), তার স্ত্রী শ্রীমতি (পৌলমী বসু) ও পুত্র রাকেশ (সাগ্নিক চট্টোপাধ্যায়) সমেত রাজারহাটের ঝাঁ চকচকে অট্টালিকায় এক পুরোদস্তুর শহুরে জীবন। অন্যদিকে বন বিভাগের চাকরিসূত্রে পুরুলিয়ার বরাভূমের অশোক (আবির চট্টোপাধ্যায়) আর তার স্ত্রী স্মিতা (নুসরত জাহান) এবং মেয়ে চানুর প্রকৃতির কোলে নিভৃত জীবন। এই দুই পরিবারের মধ্যে এক অদ্ভুত সংযোগ হল সুমন (অর্ণ মুখোপাধ্যায়)- পারিবারিক সূত্রে শ্রীমতির ভাই, আবার পড়াশোনার সূত্রে অশোকের কলেজের জুনিয়র। বরাভূমের এক কলেজের ইংরেজি অধ্যাপক সুমনের সাথে স্মিতার পরকীয়া সম্পর্ক নাড়িয়ে দেয় অশোক-স্মিতার পারিবারিক শান্তিপূর্ণ সহাবস্থানের ছক, ছবিতে যোগ করে বহুমাত্রিক সম্ভাবনা।

আনন্দবাজারের প্রতিবেদনে এ ছবির রিভিউতে বাংলাদেশের অভিনেতা মোশাররফ করিমের অভিনয়ের উচ্ছ্বসিত প্রশংসা করা হয়েছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়, এ সিনেমায় নজর কেড়েছেন মকর ক্রান্তির ভূমিকায় মোশারফ করিম। 

কলোনিয়াল (এবং ক্লাবের নিত্যদিনের মদ্যপানের) হ্যাংওভার কাটিয়ে উঠতে না পারা মকরের অর্থনৈতিক উচ্চাকাঙ্ক্ষা, ছেলেকে ইঞ্জনিয়ার বানানোর মধ্যবিত্ত বাসনা ও ইংরেজি ভাষা বেগতিক হয়েও তা রপ্ত করার আপ্রাণ চেষ্টা কখনও হাসির উদ্রেক করে, কখনও করুণার- সবটাই মোশারফ ব্যক্ত ক‍রেছেন সমান দক্ষতায়।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

সালমানের দুই বোন করোনা আক্রান্ত

অনলাইন ডেস্ক

সালমানের দুই বোন করোনা আক্রান্ত

অতিমারি করোনার থাবায় নাস্তানাবুদ ভারত। সাধারণ মানুষের পাশাপাশি করোনায় আক্রান্ত হচ্ছেন সেলিব্রেটিরাও। এবার করোনা থাবা বসাল বলিউড তারকা সালমান খানের পরিবারে।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের প্রতিবেদনে জানা যায়, কোভিড আক্রান্ত হয়েছেন সালমান খানের দুই বোন- অলভিরা খান ও অর্পিতা খান।

এবারের ঈদে মুক্তি পেতে চলেছে সালমান খানের ছবি রাধে। তার ঠিক ৩ দিন আগেই করোনার থাবা ভাইজানের পরিবারে। সংবাদমাধ্যমে অভিনেতা নিজেই এ কথা জানান।

রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই-এর প্রচার ইন্টারভিউ দিচ্ছিলেন সালমান। সেখানেই দুই বোনের কোভিড পজিটিভ হওয়ার কথা জানালেন অভিনেতা। আগামী বৃহস্পতিবার (১৩ মে) থিয়েটার ও ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে এই ছবি।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

সালমানের পরিবারে করোনার থাবা

অনলাইন ডেস্ক

সালমানের পরিবারে করোনার  থাবা

করোনাভাইরাস সংক্রমণের ‘সুনামি’তে ভারতের চিকিৎসা ব্যবস্থা প্রায় ভেঙে পড়তে বসেছে। দেশটিতে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘সার্স-কভ-২’ ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। প্রতিদিনই ভাঙছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড। করোনার থাবা থেকে রক্ষা পাচ্ছে না কেও। বলিউডও এর বাইরে নেই। এবার করোনা হানা দিয়েছে বলিউড ভাইজান সালমান খানের পরিবারে। ভাইজানের দুই বোন- অলভিরা ও অর্পিতা খান দুজনের করোনা পজিটিভ। সালমান খান নিজেই সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

‌‘রাধে : ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’এর প্রমোশন্যাল ইন্টারভিউতে বোনেদের কোভিড ১৯ পজিটিভ হওয়ার কথা জানান অভিনেতা। আগামী বৃহস্পতিবার থিয়েটার ও ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে এই ছবি। 

বোনেদের সংক্রমিত হওয়ার কথা জানিয়ে, সালমান বলেন, এতদিন দূরের মানুষজনদের করোনা আক্রান্ত হওয়ার কথা তিনি শুনতেন তবে এবার করোনা এক্কেবারে ঘরে চলে এসেছে। 

অভিনেতা বলেন, করোনার দ্বিতীয় ঢেউ অনেক বেশি মারাত্মক। 

সালমান খানের নিজের বোন অলভিরা খান অগ্নিহোত্রী। অভিনেতা তথা পরিচালক অতুল অগ্নিহোত্রীর স্ত্রী ৫১ বছর বয়সী অলভিরা। সালমা খান ও সেলিম খানের একমাত্র কন্যা তিনি। অন্যদিকে সেলিম খান ও তার দ্বিতীয় স্ত্রী হেলেনের দত্তক কন্যা অর্পিতা।  এর আগে গত বছরের নভেম্বরে সালমানের ব্যক্তিগত গাড়ির ড্রাইভার অশোক এবং দুই গৃহকর্মী করোনায় আক্রান্ত হন।

‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ পরিচালনার দায়িত্বে প্রভুদেবা। ছবিতে সালমান ছাড়াও দিশা পাটানি, রণদীপ হুদা ও জ্যাকি শ্রফ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

১৩ দিনে ইউটিউব থেকে যা পেলেন ডিপজল

অনলাইন ডেস্ক

১৩ দিনে ইউটিউব থেকে যা পেলেন ডিপজল

ঢালিউড অভিনেতা ও প্রযোজক ঢাকাই ছবির ডেঞ্জারম্যান খ্যাত  মনোয়ার হোসেন ডিপজল  ইউটিউবে এসেই বাজিমাত করেছেন। মাত্র ১৩ দিনে এক লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক ছুঁয়ে ইউটিউব থেকে সিলভার প্লে বাটন পেয়েছেন ডিপজল।

সেই খুশির সংবাদ  ভক্তদের সাথে শেয়ারও করেছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় প্লে বাটন হাতে একটি ছবি পোস্ট করে ডিপজল লিখেছেন, ফাইনালি ১৩দিনে এক লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক পার করে সিলভার প্লে বাটন অ্যাওয়ার্ড পেয়ে গেলাম। আমি কৃতজ্ঞ আমার ভালোবাসার দর্শক ও ভক্তদের কাছে। ইউটিউবের এই স্বীকৃতি আমি তাদেরকে উৎসর্গ করলাম।

তিনি আরও লিখেছেন, আশা করছি আপনাদের ভালবাসায় খুব তাড়াতাড়ি দশ লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক পার করে ফেলব। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন।

এই ঈদে এফ আই মানিক পরিচালিত ‘সৌভাগ্য’ সিনেমাটি দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।  এ সিনেমায় ডিপজল ছাড়াও অভিনয় করেছেন মৌসুমী, কাজী মারুফ, তমা মির্জা, হাসান মাসুদ প্রমুখ। এটি নির্মিত হয়েছে অমি বনি কথাচিত্রের ব্যানারে। ২০১০ সালে শুরু হওয়া এ সিনেমার শুটিং ২০১২ সালে শেষ হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আমার মার ওড়না দেখা যাচ্ছে না কেন? এরাই ধর্ষক : ভাবনা

অনলাইন ডেস্ক

আমার মার ওড়না দেখা যাচ্ছে না কেন? এরাই ধর্ষক : ভাবনা

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা রোববার (৯ মে) মা দিবসে নিজের ফেসবুকে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট । সঙ্গে তার ছোট বোন অদিতি হাবিব অনন্যাও ছিলেন। নিজের ইনস্টাগ্রাম ও ফেসবুকে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, মা দিবসে মাকে শুভেচ্ছা জানিয়ে তাকে কেক কেটে খাওয়াচ্ছেন দুই বোন।

এরপরই ভিডিওর নিচে ভাবনা ও তার মাকে নিয়ে আসতে থাকে একের পর এক বাজে মন্তব্য। এস কমেন্টের পর আবার মুখ খুললেন এই অভিনেত্রী।

ফেসবুক কিছু জঘন্য মানসিকতার মানুষের আস্তানা হয়ে যাচ্ছে উল্লেখ করে ভাবনা বলেন, মা দিবসে মাকে নিয়ে আমরা দুই বোন ছবি পোস্ট করেছি। তারপর যা হলো, আমার মাকেও তারা ছাড়ল না। মানুষ কারও মাকে নিয়ে এমন নোংরামি করতে পারে! সাইবার ক্রাইম কেন দু-একটাকে শাস্তি দেয় না!

ফেসবুকের অন্য একটি পোস্টে নায়িকা বলেন, আমার হাতা কাটা ব্লাউজ নিয়ে তাদের কথা। আমার মা কেন টিপ পরল, আমার মা হিন্দু, আমার মা হিন্দু হোক, আর মুসলিম হোক তবে সে মানুষ। আমার মার ওড়না দেখা যাচ্ছে না কেন? এরাই ধর্ষক। এরা অভিনেতা চঞ্চল চৌধুরীর মাকে নিয়ে বাজে মন্তব্য করে। তবে একটা জিনিস পরিষ্কার হলাম। আমাকে নিয়ে আমার কলিগরা কোনোদিন কোনো প্রতিবাদ করেননি। আমাকে প্রতিবার সোশ্যাল মিডিয়ায় যখন হেয় করা হয় তারা চুপ থেকেছেন। আজকে ভালো লাগছে যে, চঞ্চল ভাইয়ের জন্য হলেও তারা প্রতিবাদ করছেন। কারণ প্রতিবাদ করাটা জরুরি। শিল্পীরা ইগনোর করে না, বয়কট করে না, তারা প্রতিবাদ করতে জানে। আমাদের মাদেরকেও যারা বাজে বলতে ছাড়ে না তাদেরকে শাস্তি দেওয়া হোক। সাইবার ক্রাইম প্লিজ।

ভাবনা এ পর্যন্ত বেশকিছু নাটক-টেলিফিল্মে অভিনয় করেছেন। ‘ভয়ংকর সুন্দর’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় নাম লেখান তিনি। অনিমেষ আইচ পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন কলকাতার পরমব্রত চ্যাটার্জি।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মা দিবসে ছোট ছেলের ছবি প্রকাশ করলেন কারিনা

অনলাইন ডেস্ক

মা দিবসে ছোট ছেলের ছবি প্রকাশ করলেন কারিনা

বিশ্ব মা দিবসে বলিউড অভিনেত্রী কারিনা কাপুর তার ছোট ছেলের ছবি প্রকাশ্যে আনলেন।

ফেব্রুয়ারিতে দ্বিতীয়বার মা হয়েছেন কারিনা। তবে এবার সদ্যোজাতকে পাপারাজ্জিদের থেকে দূরে রেখেছেন সাইফিনা। কিন্তু ভক্তদের উৎসাহের তো শেষ নেই। তারা অপেক্ষায় ছিলেন তৈমুরের ছোট ভাইয়ের ছবি দেখার জন্য। অবশেষে অপেক্ষা ফুরাল। মা দিবসকে ঘিরেই ছোট ছেলের ছবি প্রকাশ্যে আনলেন কারিনা।

মা দিবসে দুই সন্তানের ছবি প্রথমবার একসঙ্গে সামাজিক মাধ্যমে পোস্ট করলেন কারিনা। ছবিতে তৈমুরের কোলে তার ছোট ভাইকে দেখা যাচ্ছে। ছবির ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘পুরো পৃথিবী আজ আশায় বেঁচে আছে। এই দুজন আমাকে আশা জোগায়… সুন্দর আগামীর… মা দিবসের শুভেচ্ছা সকল সুন্দর এবং শক্তিশালী মায়েদের। বিশ্বাস রাখুন…’।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর