মুক্তি পেল মোশাররফ করিমের প্রথম সিনেমা

অনলাইন ডেস্ক

মুক্তি পেল মোশাররফ করিমের প্রথম সিনেমা

কলকাতায় মোশাররফ করিমের প্রথম সিনেমা ‘ডিকশনারি’ মুক্তি পাচ্ছে আজ শুক্রবার। মোশাররফ করিম ছাড়াও এতে আরও অভিনয় করেছেন কলকাতার আবির চ্যাটার্জি, নুসরাত জাহান ও পৌলমী বসু।

সিনেমাটি পরিচালনা করেছেন ব্রাত্য বসু।

বুদ্ধদেব গুহর দুইটি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘ডিকশনারি’ সিনেমাটি।

মোশাররফ করিম বলেন, ‘ব্রাত্য বসু স্বনামধন্য একজন অভিনেতা ও গুণী নির্মাতা। তার সঙ্গে কাজ করতে গিয়ে ভালো বোঝাপড়া তৈরি হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত ভালোবাসা নিয়ে কাজ করেছি। দর্শকরা এ সিনেমাটি দেখবে বলে প্রত্যাশা করছি।

জানা গেছে, ভারতের ৩৫টি সিনেমাহলে আজ ‘ডিকশনারি’ মুক্তি দেওয়া হচ্ছে।

দীর্ঘ ১০ বছর পর ‘ডিকশনারি’ ছবির মাধ্যমে আবার পরিচালনায় এলেন ব্রাত্য বসু। এই ছবিতে আরও অভিনয় করেছেন কলকাতার অভিনয়শিল্পী ও বশির হাটের তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য নুসরাত জাহান, পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায় প্রমুখ। বুদ্ধদেব গুহর দুটি ছোটগল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে ছবির চিত্রনাট্য লেখা হয়েছে।

আরও পড়ুন: 


কোভিডে টরন্টোয় বন্দুক সন্ত্রাস বেড়েছে, বাংলাদেশিদের সতর্কতার পরামর্শ

ইসলামে নাম ব্যঙ্গ করার পরিণাম কী?

সূরা তাওবায় কেন ‘বিসমিল্লাহ’ নেই, কি বিষয়ে সূরাটি নাযিল

কুরআন শরিফ ছিড়ে গেলে ইসলামের নির্দেশনা কি?

যে কারণে দোয়া কবুল হয় না


ছবিতে সমান্তরালে চলে দুই পরিবারের কাহিনী। একদিকে থাকে ঢালাই ব্যবসাদার মকর ক্রান্তি চট্টোপাধ্যায় (মোশারফ করিম), তার স্ত্রী শ্রীমতি (পৌলমী বসু) ও পুত্র রাকেশ (সাগ্নিক চট্টোপাধ্যায়) সমেত রাজারহাটের ঝাঁ চকচকে অট্টালিকায় এক পুরোদস্তুর শহুরে জীবন। অন্যদিকে বন বিভাগের চাকরিসূত্রে পুরুলিয়ার বরাভূমের অশোক (আবির চট্টোপাধ্যায়) আর তার স্ত্রী স্মিতা (নুসরত জাহান) এবং মেয়ে চানুর প্রকৃতির কোলে নিভৃত জীবন। এই দুই পরিবারের মধ্যে এক অদ্ভুত সংযোগ হল সুমন (অর্ণ মুখোপাধ্যায়)- পারিবারিক সূত্রে শ্রীমতির ভাই, আবার পড়াশোনার সূত্রে অশোকের কলেজের জুনিয়র। বরাভূমের এক কলেজের ইংরেজি অধ্যাপক সুমনের সাথে স্মিতার পরকীয়া সম্পর্ক নাড়িয়ে দেয় অশোক-স্মিতার পারিবারিক শান্তিপূর্ণ সহাবস্থানের ছক, ছবিতে যোগ করে বহুমাত্রিক সম্ভাবনা।

আনন্দবাজারের প্রতিবেদনে এ ছবির রিভিউতে বাংলাদেশের অভিনেতা মোশাররফ করিমের অভিনয়ের উচ্ছ্বসিত প্রশংসা করা হয়েছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়, এ সিনেমায় নজর কেড়েছেন মকর ক্রান্তির ভূমিকায় মোশারফ করিম। 

কলোনিয়াল (এবং ক্লাবের নিত্যদিনের মদ্যপানের) হ্যাংওভার কাটিয়ে উঠতে না পারা মকরের অর্থনৈতিক উচ্চাকাঙ্ক্ষা, ছেলেকে ইঞ্জনিয়ার বানানোর মধ্যবিত্ত বাসনা ও ইংরেজি ভাষা বেগতিক হয়েও তা রপ্ত করার আপ্রাণ চেষ্টা কখনও হাসির উদ্রেক করে, কখনও করুণার- সবটাই মোশারফ ব্যক্ত ক‍রেছেন সমান দক্ষতায়।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

নিজেকে ‘স্টাইল আইকন’ হিসেবে দাবি জায়েদ খানের

অনলাইন ডেস্ক

নিজেকে ‘স্টাইল আইকন’ হিসেবে দাবি জায়েদ খানের

ঢাকাই চলচ্চিত্রের নায়ক জায়েদ খান। খুব বেশি পরিচিত না হলেও বেশ কিছু ছবি করেছেন তিনি। শুক্রবার একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠানে নিজেকে ‘স্টাইল আইকন’ হিসেবে দাবি করেন তিনি।

অনুষ্ঠানে জায়েদ খান বলেন, তাঁর হাতে এখন ৬টি সিনেমা রয়েছে। সেই তালিকায় আছে মনতাজুর রহমান আকবরের ‘লাভিং মালয়েশিয়া’ ও ‘আগুনের চোখে প্রেম’, মোস্তাফিজুর রহমান বাবুর ‘হৃদয়...ভালোবাসা’, এফ আই মানিকের ‘এ দেশ তোমার আমার’, শফিক হাসানের ‘বাহাদুরি’ এবং আহমেদ আলী মামুনের ‘রক্তাক্ত প্রেম’।

আরও পড়ুন:


মিছিল থেকে গ্রেপ্তার সাতজনের বিরুদ্ধে পুলিশের ‘হত্যাচেষ্টা’ মামলা

জিয়ার অবদান অস্বীকার করার অর্থই হল স্বাধীনতাকে অস্বীকার: ফখরুল

সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে সুযোগ দিয়েছিলেন জিয়া: কাদের

বসুন্ধরা এলপি গ্যাসের রিটেইলার মিট প্রোগ্রাম অনুষ্ঠিত


অনুষ্ঠানে প্রশ্ন করা হয় জায়েদ খান নিজেকে স্টাইল আইকন মনে করেন কি না? উত্তরে ‘হ্যাঁ’সূচক মন্তব্য করেন এই চিত্রনায়ক। যদিও এই আয়োজনে নিজেকে সফল নায়ক মনে করেন কি না প্রশ্নে ‘না’সূচক উত্তর দিয়েছেন জায়েদ খান। বলেছেন, ‘আমি সফল হয়েছি কি না, নিজে দাবি করলে হবে? আমার অনেক সময় পড়ে আছে, স্বল্পই তো আমার ক্যারিয়ার।’

২০০৮ সালে মহম্মদ হান্‌নান পরিচালিত ‘ভালোবাসা ভালোবাসা’ সিনেমার মাধ্যমে অভিনয়জীবন শুরু করেন জায়েদ খান। তিনি বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

শাকিবের হয়ে পুরস্কার গ্রহণ করলেন বুবলি, জল্পনা তুঙ্গে

অনলাইন ডেস্ক

শাকিবের হয়ে পুরস্কার গ্রহণ করলেন বুবলি, জল্পনা তুঙ্গে

বাংলাদেশে প্রথমবারের মতো ডিজিটাল প্লাটফর্মে বিভিন্ন ক্ষেত্রে অবদান ও শ্রেষ্ঠত্বের জন্য ‘সেফকিপার চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড ২০২০’ পুরস্কার প্রদান করা হয়েছে। এতে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান।

শুক্রবার সন্ধ্যায় চ্যানেল আই চেতনা চত্বরে আলো ঝলমলে মঞ্চে তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক শ্রেষ্ঠ নায়কের ক্যাটাগরিতে শাকিব খানের নাম ঘোষণা করেন।

ব্যক্তিগত ব্যস্ততার কারণে অনুষ্ঠানে আসতে পারেননি কিং খান। তবে চ্যানেল আইয়ের আয়োজনে ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডে তাকে সেরা নায়ক নির্বাচিত করায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে শাকিবের অনুপস্থিতিতে তাৎক্ষণিক পুরস্কার বুঝে নেন সহ-অভিনেত্রী চিত্রনায়িকা শবনম বুবলী।

আরও পড়ুন:


মহাসমাবেশে যোগ দিতে খুলনায় ইশরাক, পথে বাধার অভিযোগ

ইহুদিদের উৎসব উপলক্ষে ইব্রাহিমি মসজিদের আজানে ইসরায়েলের নিষেধাজ্ঞা

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সন্ধ্যায় বৈঠকে বসবে ৬ মন্ত্রণালয়

নির্বাচনি পরিবেশ নষ্ট করে অতি উৎসাহী প্রার্থী ও নেতারা: ইসি শাহাদাত


শাকিবের আগে মঞ্চ থেকে ‘শ্রেষ্ঠ নায়িকা’র পুরস্কার গ্রহণ করেন বুবলী। প্রতিমন্ত্রী পলক জানান, “বস আসেননি সেজন্য পুরস্কারটি বুবলীর হাতে দেয়া হলো।”

 
শাকিব খানকে তার ‘বসগিরি’ সিনেমার জন্য শ্রেষ্ঠ নায়ক হিসেবে পুরস্কার দেয়া হয়। ওই সিনেমার জন্য নায়িকা বুবলীকেও শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পুরস্কার দেয়া হয়। মূলত, একই সিনেমা সংশ্লিষ্ট হওয়ায় শাকিবের পুরস্কারটি বুবলীর হাতে তুলে দেয়া হয়।

২০২০ সালে ডিজিটালি মুক্তি পাওয়া (ওটিটি, ইউটিউব) চলচ্চিত্র, নাটক, ওয়েব সিরিজ, মিউজিক ভিডিওর উপর ভিত্তি করে সম্মাননা ও অ্যাওয়ার্ড অনুষ্ঠানটির আয়োজন করে কর্তৃপক্ষ।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

এবার পাকিস্তানে মিলল অন্য ঐশ্বরিয়া!

অনলাইন ডেস্ক

এবার পাকিস্তানে মিলল অন্য ঐশ্বরিয়া!

সামাজিক যোগাযোগ মাধ্যমে তারকাদের মতো দেখতে অনেকের ছবি ভাইরাল হয়। এবার নেটিজেনদের আলোচনায় এলো এক পাকিস্তানি তরুণী। বলিউড তারকা ঐশ্বরিয়া রাইয়ের মতো দেখতে পাকিস্তানি তরুণীর ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে। নেটিজেনরা তার ছবিতে কমেন্ট করছেন। তরুণীটিও নিত্য নতুনভাবে ছবি শেয়ার করে আলোচনায় রয়েছেন।

পেশায় একজন বিউটি ব্লগার তরুনীর নাম আমেনা ইমরান। 

শনিবার ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে সম্প্রতি আমেনার একাধিক ছবি ভাইরাল হয়েছে। 


নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

মার্কিন গোয়েন্দা রিপোর্টে উঠে এল খাসোগি হত্যার গোপন তথ্য

নামাজে মনোযোগী হওয়ার কৌশল

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে


আমেনা প্রায়ই তার ইনস্টাগ্রামে বিভিন্ন ভিডিও পোস্ট করেন। আর সেখানেই তাকে দেখে চমকে উঠেন নেটিজেনরা। 

এছাড়া আমেনার ইনস্টাগ্রামে হ্যান্ডেলে চোখ রাখলে ঐশ্বরিয়ার একাধিক সিনেমার গানে বানানো ভিডিও চোখে পড়বে। 

অ্যায় দিল হ্যায় মুশকিল, মহব্বতে, দেবদাসসহ ঐশ্বরিয়ার বিভিন্ন জনপ্রিয় ছবির গান রয়েছে আমেনার ইনস্টাগ্রাম ভিডিওতে।  আমেনার ছবি দেখে অনেকেই মনে করছেন এই তো বচ্চন ঘরের ঐশ্বরীয়া!

আমেনা ইমরান

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

চার দেশের অভিনয়শিল্পীদের নিয়ে অনন্তের নতুন মিশন

অনলাইন ডেস্ক

চার দেশের অভিনয়শিল্পীদের নিয়ে অনন্তের নতুন মিশন

ঢাকাই ছবির নায়ক অনন্ত জলিল। যার একটি বিখ্যাত সংলাপ- অসম্ভবকে সম্ভব করাই অনন্তের কাজ। উক্তিরটির সঙ্গেই মিল রেখেই কাজ করে চলছেন এ অভিনেতা। এবার চার দেশের শিল্পীদের  নিয়ে নতুন মিশন শুরু করছেন অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল। তার নতুন মিশন ‘নেত্রী-দ্য লিডার’ সিনেমা। এ সিনেমায় অভিনয় করবেন বাংলাদেশ, ভারত, ইরান ও তুরস্কের অভিনয়শিল্পীরা।

‘নেত্রী-দ্য লিডার’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করবেন অভিনেত্রী বর্ষা। তার প্রধান নিরাপত্তা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করবেন অনন্ত জলিল। এতে আরও অভিনয় করবেন কবির দুহান সিং, রবি কিষান ও প্রদীপ রাওয়াত। এ ছাড়া দেখা যাবে ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াতের পাশাপাশি তুরস্কের প্রথম সারির বেশ কয়েকজন শিল্পীকেও। তুরস্কের একটি প্রযোজনা সংস্থার সঙ্গে যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করবেন অনন্ত জলিল।


নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

মার্কিন গোয়েন্দা রিপোর্টে উঠে এল খাসোগি হত্যার গোপন তথ্য

নামাজে মনোযোগী হওয়ার কৌশল

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে


‘নেত্রী-দ্য লিডার’ সিনেমার গল্প প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘আমাদের গল্প একটি বিভাগকে নিয়ে। ভারতে যেমন প্রদেশের মুখ্যমন্ত্রী থাকেন, যিনি সেই রাজ্যের প্রধান; তেমনি আমাদের বিভাগের এক নেতাকে নিয়ে এর গল্প। আমরা বেছে নিয়েছি সিলেট বিভাগকে। সেখানে এক নেতা মারা যাওয়ার পর, পার্টির সম্মতিতে তার মেয়ে নেত্রী হন। তাকে নিয়েই সিনেমার গল্প এগোবে।’

কয়েকটি ভাষায় নির্মিত হবে ‘নেত্রী: দ্য লিডার’ ছবিটি। এতে দক্ষিণ ভারতীয় ও ভোজপুরি তিন অভিনেতা থাকছেন। ২৮ ফেব্রুয়ারি থেকে সিলেটে শুরু হবে এ সিনেমার চিত্রায়ণ। এরপর ভারতের হায়দরাবাদ ও তুরস্কের বিভিন্ন লোকেশেন চিত্রায়ণ হওয়ার কথা রয়েছে।

 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

সানি লিওনের জায়গা নিলেন আবিরা! (ভিডিও)

অনলাইন ডেস্ক

সানি লিওনের জায়গা নিলেন আবিরা! (ভিডিও)

আগের ক্যারিয়ার ছেড়ে দিয়ে সানি লিওন এখন বলিউডের অন্যতম ব্যস্ততম নায়িকা। নিজের তিন সন্তান, স্বামী সঙ্গে নানা কাজ। কখনও শ্যুটিং, কখনও ফটোশ্যুটে ব্যস্ত তিনি। একটা সময় যে সানির বলিউডে কাজ পেতে বেগ পেতে হয়েছিল, তারই এখন শিডিউল পাওয়াই মুশকিল।

সম্প্রতি এই শিডিউল নিয়েই ঝামেলায় জড়ান সানি লিওন। তাও আবার বিখ্যাত গায়ক মিকা সিংয়ের সঙ্গে। বলিউডে মিকার খ্যাতি সব সময়। সেই মিকার সঙ্গেই বিবাদে জড়ালেন সানি।

মিকা তার নতুন গানের জন্য গিয়েছিলেন সানির কাছে। মিউজিক অ্যালবামে সানিকে মুখ্য চরিত্রে থাকতে বলেছিলেন। কিন্তু মিকাকে মুখের ওপর না বলে দেন সানি। কারণ তার কোনও শিডিউল খালি নেই।

তাই পারবেন না তিনি মিকার সঙ্গে কাজ করতে। এতে বেজায় ক্ষেপে যান মিকা। সানিকে চ্যালেঞ্জ ছোড়েন মিকা। যে তিনি যে ভিডিও বানাবেন, সেখানে কাজ না করতে পেরে ভুল করবেন সানি।


১৯ মার্চ আসছে জয়ার ‘অলাতচক্র’

বস্তিবাসীকে না জানিয়েই ভ্যাকসিনের ট্রায়াল

গাড়িতে অগ্নিকান্ড, রেকর্ড সংখ্যক গাড়ি উঠিয়ে নিচ্ছে হুন্দাই

৭ সন্তান নিতে স্বেচ্ছায় দেড় লাখ ডলার জরিমানা গুনলেন চীনা দম্পতি


এরপর নতুন মুখের খোঁজ শুরু করেন মিকা। খুঁজতে গিয়ে পেয়ে যান মডেল-অভিনেত্রী আবিরা সিংয়ের খোঁজ। আবিরাকে অনেকটাই সানির মতো দেখতে। কিছু জায়গায় তার এক্সপ্রেশন সানির থেকেও ভালো।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

আবিরাকে নিয়েই নিজের নতুন মিউজিক অ্যালবাম লঞ্চ করেন মিকা। আর তা ঝড়ের গতিতে ভাইরাল হয়।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর