শ্রীপুরে আগুনের ঘটনায় মামলা

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর

শ্রীপুরে আগুনের ঘটনায় মামলা

গাজীপুরের শ্রীপুরের টেপিরবাড়ী গ্রামের এএসএম কেমিকেল কারখানায় আগুনে প্রায় ১৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ। এছাড়াও অগ্নিকাণ্ডের সময় বিস্ফোরণে কারখানার আশপাশের কয়েকটি বসতবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গত বৃহস্পতিবার বিকেলে কারখানার হাইড্রোজেন পার অক্সাইড প্ল্যান্টে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে কারখানার এই প্লান্টটি সম্পূর্ণ পুড়ে যায়।

আরও পড়ুন: 


স্বামীকে খাবারের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে পরকীয়া, প্রেমিক ধরা

পরকীয়া প্রেমিকের হারিয়ে যাওয়া ফোনে স্বামী হত্যার রহস্য ফাঁস

পরকীয়া প্রেমিকাসহ ধরা যুবদল নেতা

পরকীয়া প্রেম: রাতভর আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণ

কোভিডে টরন্টোয় বন্দুক সন্ত্রাস বেড়েছে, বাংলাদেশিদের সতর্কতার পরামর্শ

ইসলামে নাম ব্যঙ্গ করার পরিণাম কী?

সূরা তাওবায় কেন ‘বিসমিল্লাহ’ নেই, কি বিষয়ে সূরাটি নাযিল

কুরআন শরিফ ছিড়ে গেলে ইসলামের নির্দেশনা কি?

যে কারণে দোয়া কবুল হয় না


আগুনের এ ঘটনায় এখন পর্যন্ত আলমগীর হোসেন (৪০) নামের এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। তিনি গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার উজিলাব গ্রামের তাজউদ্দিনের ছেলে।

নিহতের মরদেহ ময়নাতদন্তের পর শুক্রবার সন্ধ্যায় দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়াও আগুনের এ ঘটনার পর প্রতিষ্ঠানের ফিডার পদে কর্মরত টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানার আওয়ালপুর গ্রামের সিরাজ বেপারীর ছেলে আশরাফ আলীরও সন্ধান পাচ্ছেন না বলে দাবি করেছেন তার স্বজনরা।

এদিকে কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনা তদন্তে জেলা প্রশাসন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

আগামী সাতদিনের মধ্যে রিপোর্ট প্রদান করবে।

কারখানার পার্শ্ববর্তী বাসিন্দা জসিম উদ্দিন জানান, তিনি ১৪টি আধপাকা টিন সেড ঘর তৈরি করে ভাড়া দিয়েছিলেন। অগ্নিকাণ্ডের সময় বিস্ফোরণে লোহার দণ্ডের আঘাতে তার বাড়ির দেয়াল ফুটো হয়ে গেছে। স্থানীয় মুক্তার হোসেনের
১২টি বসত ঘরেও বিস্ফোরণের সময় লোহা ও স্টিলের দণ্ডের আঘাতে বসত ঘরের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

এছাড়াও ওই এলাকার মজিবুর রহমানের ৪০টি ভাড়া বাড়ি আধা পাকা টিন সেডও ক্ষতিগ্রস্থ হয়েছে।

কারখানার সহকারী মহাব্যবস্থাপক আব্দুর রউফ বলেন, কারখানার এই প্ল্যান্টে সকাল থেকেই রক্ষণাবেক্ষণের কাজ চলছিল। রক্ষণাবেক্ষণ শেষে বিকেলে মেশিন চালু করা মাত্রই আগুন ধরে যায়। এই প্লান্টে সে সময় ৩জন শ্রমিক কাজ করছিল। এ ঘটনায় অনেকেই আহত হয়, তারা বিচ্ছিন্ন ভাবে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে আমাদের প্রতিষ্ঠানের ৫জন শ্রমিক ভর্তি রয়েছেন। আগুনের এ ঘটনায় কারখানায় প্রায় ১৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, এঘটনায় নিহতের স্ত্রী সালমা আক্তার বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা দায়ের করেছেন। মামলায় কারখানা কর্তৃপক্ষের অবহেলায় তার স্বামীর মৃত্যুর অভিযোগ করেছেন তিনি।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

৭৫০ মে.টন কয়লা নিয়ে জাহাজ ডুবি, শুরু হয়নি উদ্ধার কাজ

শেখ আহসানুল করিম, বাগেরহাট

৭৫০ মে.টন কয়লা নিয়ে জাহাজ ডুবি, শুরু হয়নি উদ্ধার কাজ

মোংলা বন্দরের পশুর চ্যানেলে ৭৫০ মেট্রিক টন কয়লা নিয়ে ডুবে যাওয়া কার্গো জাহাজ উদ্ধার কাজ এখনও শুরু হয়নি। এ বিষয়ে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেছেন, মঙ্গলবার থেকে জাহাজটির উদ্ধার কার্যক্রম শুরু হবে।

উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য ইতিমধ্যে বরিশাল থেকে একটি উদ্ধারকারী ক্রেন মোংলার উদ্দেশ্যে রওনা হয়েছে।জাহাজটি উদ্ধার কাজ শুরু না হলেও ঘটনাস্থলে মার্কিংয়ের ব্যবস্থা করেছে বন্দর কর্তৃপক্ষ।

বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) মোংলার আহবায়ক নুর আলম শেখ বলেন, সুন্দরবনের কাছকাছি পশুর নদে
কয়লাবাহী একটি কার্গো জাহাজ ডুবেছে। যেহেতু কয়লা একটি বিষাক্ত পদার্থ এটি নদীতে ছড়িয়ে পড়লে নদীর মাছসহ জলজপ্রাণীর মারাত্মক ক্ষতি হবে।

 

তিনি আরো বলেন, প্রতি বছরই এই পশুর নদে কয়লা, তেল ও সার নিয়ে জাহাজ ডুবছে এসব ক্ষেত্রে কর্তৃপক্ষের আরো সাবধানতা অবলম্বন করা প্রয়োজন।

ডুবন্ত কার্গো জাহাজের মাস্টার ওসমান আলী জানান, ২৭ ফেব্রুয়ারি রাতে প্রায় ৭শ মেট্টিক টন কয়লা নিয়ে কার্গো জাহাজ এম,ভি বিবি-১১৪৮ তলা ফেটে পশুর নদে ডুবে যায়। বন্দরের হাড়বাড়িয়ায় অবস্থানরত একটি বিদেশি জাহাজ থেকে কয়লা নিয়ে যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে যাওয়ার পথিমধ্যে রাত ১১টার দিকে পশুর নদের বানীশান্তা ও কানাইনগর এলাকায় পৌঁছালে তলা ফেটে জাহাজটি ডুবে যায়। তবে এ সময় ওই জাহাজের মাস্টারসহ ১২ জন নাবিক সাঁতরিয়ে নদীর কুলে উঠে যায়।

জাহাজটি উদ্ধার কাজ শুরু না হলেও ঘটনাস্থলে মার্কিংয়ের ব্যবস্থা করেছে বন্দর কর্তৃপক্ষ।

কাজ শুরু করার কথা জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। ডুবন্ত নৌযানটি মোংলা নালা থেকে প্রায় ১ নটিক্যাল মাইল দূরে এবং বন্দরের মূল চ্যানেলের বাহিরে রয়েছে। ফলে ওই চ্যানেল দিয়ে বিদেশি জাহাজসহ সকল ধরনের নৌযান চলাচল স্বাভাবিক
রয়েছে বলে জানিয়েছে বন্দরের হারবার বিভাগ। তবে কার্গো জাহাজটি ডুবে যাওয়ার পর পুরো দুইদিন পেরিয়ে গেলেও ডুবন্ত কার্গোটির উদ্ধার কার্যক্রম শুরু করতে পারেনি মোংলা বন্দর কর্তৃপক্ষ ও কার্গো জাহাজের মালিকপক্ষ।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

মাদারীপুরে আগুনে পুড়ে শিশুর মৃত্যু

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরে আগুনে পুড়ে শিশুর মৃত্যু

মাদারীপুরের শিবচরে আগুনে পুড়ে মাহফুজা দেড় বছর বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (১ মার্চ) দুপুর পৌনে একটার দিকে শিবচর পৌরসভার ডিসি রোড এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মাহফুজা শিবচর উপজেলার চরশ্যামাইল এলাকার রাসেল হাওলাদারের মেয়ে।তারা শিবচর পৌরসভার ডিসি রোড এলাকায় হাবিবুর রহমানের বাসায় ভাড়া থাকেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আজ দুপুরে মাহফুজা শিবচরের তার বাসার পাশের বাড়ি ইব্রাহীম মাদবরের বাড়িতে খেলতে যায়।এসময় ইব্রাহীম মাদবরের বাড়ির এক ভাড়াটিয়া নুরন্নাহার বেগম তার সন্তানের গোসলের জন্য গরম পানি করে গোসল খানায় নিয়ে গোসল করাতে থাকেন। এসময় রান্না ঘরে আগুন লেগে যায়। মাহফুজা ওই রান্না ঘরেই অসাবধানতাবসত সবার অজান্তে ঢুকে যায়।পরে আগুন চারদিকে ছড়িয়ে পড়লে মাহফুজা রান্না ঘরেই আগুনে পুড়ে মারা যায়।


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

বিমা খাতে সচেতনতা সৃষ্টির ক্ষেত্রে আরও প্রচার প্রয়োজন: প্রধানমন্ত্রী

পোশাক খাতে ভিয়েতনামকে পেছনে ফেললো বাংলাদেশ

৩০ মার্চের মধ্যে শিক্ষকদের টিকা নিতে হবে: শিক্ষামন্ত্রী


খবর পেয়ে শিবচর থানার ওসি মিরাজ হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ও শিবচর ফায়ার সার্ভিস প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।পরে সেখান থেকে মাহফুজার মরদেহ উদ্বার করে।

শিবচর থানার ওসি মিরাজ হোসেন ঘটনার সততা নিশ্চিত করে বলেন,আমরা মহদেহটি উদ্বার করেছি। ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

দিনাজপু‌রে নসিমন ও মোটরসাইক‌েল সংঘর্ষ‌ে কল‌েজছাত্র‌ের মৃত্যু

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর

দিনাজপু‌রে নসিমন ও মোটরসাইক‌েল সংঘর্ষ‌ে কল‌েজছাত্র‌ের মৃত্যু

দিনাজপুরের খানসামা উপজ‌েলায় নসিমন ও মোটরসাইক‌েল সংঘর্ষে নাসিম ইসলাম (১৮) নাম‌ে এক কল‌েজছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়‌েছ‌ে। এসময় আহত হয়‌েছ‌ে নাজমুল নামে আর‌েক মোটরসাইকেল আরা‌েহী।

রোববার সন্ধ্যায় উপজেলার গা‌েয়ালডিহি তাঁতীপাড়া সড়ক‌ে এই মর্মা‌ন্তিক সড়ক দুর্ঘটনা ঘট‌ে।

নিহত মোটরসাইক‌েল চালক নাসিম উপজ‌েলার আংগারপাড়া ইউনিয়ন‌ের গুদুশাহ পাড়ার জসিম উদ্দিন‌ের তৃতীয় ছ‌েল‌ে ও সদ্য এইচএসসি পরীক্ষায় অটা‌েপাশ করে‌ছে এবং আহত নাজমুলও একই এলাকার জালাল‌ের ছ‌েল।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


প্রত্যক্ষদর্শীরা জানায়, র‌োববার সন্ধ্যায় দিক একটি নসিমনের সাথে মোটরসাইকেল‌ের সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল‌ে থাকা দুইজনই মাথায় আঘাত প‌েয়‌ে পাকা রাস্তায় পড়‌ে যায়। স্থ‌ানীয়রা তাদ‌ের উদ্ধার কর‌ে পাক‌েরহাট হাসপাতাল‌ে নিয়‌ে গ‌েল‌ে কর্তব্যরত চিকিৎসক নাসিমক‌ে মৃত ঘা‌েষণা কর‌ে‌ন।

খানসামা থানার ও‌সি শ‌েখ কামাল হা‌েস‌েন জানান, মর‌দেহ পরিবার‌ের নিকট হস্তান্তর করা হ‌য়ে‌ছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

গাজীপুরের কোনাবাড়ি কলোনীতে আগুন, শতাধিক ঘর ছাই

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর

গাজীপুরের কোনাবাড়ি কলোনীতে আগুন, শতাধিক ঘর ছাই

গাজীপুরের কোনাবাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে অন্তত ১০টি কলোনীর দুই শতাধিক বসতঘর। রোববার রাত ৮টার দিকে হুমায়ুন মিয়ার কলোনী থেকে আগুনের সূত্রপাত হয়ে পাশের কলোনীতে ছড়িয়ে পড়ে। এতে পাশের অন্তত ৮ কলোনীর দুইশতাধিক বসতঘর পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, গাজীপুর মহানগরের কোনাবাড়ী বাইমাইল এলাকার সফিকুল ইসলামের জমি ভাড়া নিয়ে পাশপাশি কমপক্ষে ২০টি টিন সেট কলোনী তৈরি করে। রাত ৮টার দিকে হুমায়ুন কবিরের কলোনী থেকে আগুনের সূত্রপাত হয়ে পাশের ৮টি কলোনীতে ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা স্ট্রান্ডার্ট নীটওয়ার কারখানা থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

সবজির বাগানে ঢুকে গেল পিকআপ, ঝরল মা-মেয়ের প্রাণ

সাইদুল ইসলাম পাবেল, লক্ষ্মীপুর

সবজির বাগানে ঢুকে গেল পিকআপ, ঝরল মা-মেয়ের প্রাণ

লক্ষ্মীপুরে নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপভ্যান খালে পড়ে মা-মেয়ে নিহত হয়েছে। মায়ের নাম রাহেলা (৫০) ও মেয়ের নাম জান্নাত (১১)। এ ঘটনায় আহত হয়েছে মাসুম নামে আরেক শিশু।

রোববার বিকেলে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের চরচামিতা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মরদেহ নোয়াখালী জেনারেল হাসপাতালে রাখা হয়েছে। আহত শিশুটিকে একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহতরা স্থানীয় সর্দার বাড়ির মৃত বাবুল হোসেনের স্ত্রী ও মেয়ে।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বিকেলে রাস্তার পাশের সবজির বাগানে পানি দিচ্ছেলেন রাহেলা। এসময় তার শিশু কন্যা জান্নাত ও তাদের বাড়িতে (মাসুমের নানার বাড়ি) বেড়াতে আসা নোয়াখালীর বেগমগঞ্জের আলেয়াপুর গ্রামের বাসিন্দা জাহাঙ্গীরের ছেলে মাসুম তার সঙ্গে ছিলেন। হঠাৎ করে লক্ষ্মীপুরগামী একটি হাইড্রোলিক পিকআপভ্যান ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে তাদেরকে নিয়ে খালে পড়ে যায়। এসময় গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে নোয়াখালী হাসপাতালে পাঠান স্থানীয়রা। পরে কর্তব্যরত চিকিৎসক মা-মেয়েকে মৃত ঘোষণ করেন। এর আগেই পিকআপভ্যান চালক পালিয়ে যায়।

চন্দ্রগঞ্জ থানার ওসি এ কে এম ফজলুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, সড়ক দুর্ঘটনায় মা ও মেয়ে নিহত হয়েছে। অপর এক শিশু আহত হয়েছে। তার চিকিৎসা চলছে। পিকআপভ্যানটি জব্দ আছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর