শ্রীপুরে অগ্নিকাণ্ডে ১৩০ কোটি টাকার ক্ষতি, নিখোঁজ ১

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর


শ্রীপুরে অগ্নিকাণ্ডে ১৩০ কোটি টাকার ক্ষতি, নিখোঁজ ১

গাজীপুরের শ্রীপুরের টেপিরবাড়ী গ্রামে একটি কারখানায় আগুন লাগার ঘটনায় ১৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার বিকেলে আগুন লাগার ঘটনাটি ঘটে। 

এ ঘটনায় আলমগীর হোসেন (৪০) নামের এক শ্রমিকের লাশউদ্ধার করা হয়েছে। সে গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার উজিলাব গ্রামের তাজউদ্দিনের ছেলে। নিহতের মরদেহ ময়নাতদন্তের পর শুক্রবার সন্ধ্যায় দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়াও আগুনের এ ঘটনার পর কারখানাটিতে কর্মরত টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানার আওয়ালপুর গ্রামের সিরাজ বেপারীর ছেলে আশরাফ আলীরও সন্ধান পাচ্ছেন না বলে দাবি করেছেন তার স্বজনরা।

আগুনের এ ঘটনার তদন্তে জেলা প্রশাসন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। আগামী সাতদিনের মধ্যে রিপোর্ট প্রদান করবে।

কারখানার পার্শ্ববর্তী বাসিন্দা জসিম উদ্দিন জানান, তিনি ১৪টি আধপাকা টিন সেড ঘর তৈরি করে ভাড়া দিয়েছিলেন। সেগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও ওই এলাকার মজিবুর রহমানের ৪০টি আধা পাকা টিন সেডও ক্ষতিগ্রস্ত হয়েছে।


নয়াপল্টনে রিজভীর নেতৃত্বে ফের মশাল মিছিল

সংগীতশিল্পী মিলাকে গ্রেপ্তারে খুঁজছে পুলিশ

বিরল প্রজাতির সাপ ‘রেড কোরাল’র সন্ধান

শবে মেরাজ ১১ মার্চ


কারখানার সহকারী মহাব্যবস্থাপক আব্দুর রউফ বলেন, কারখানাটিতে সকাল থেকেই রক্ষনাবেক্ষনের কাজ চলছিল। আগুন লাগার ঘটনায় দগ্ধদের মধ্যে ৫ জন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন। এ ঘটনায় কারখানায় প্রায় ১৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন,এঘটনায় নিহতের স্ত্রী সালমা আক্তার বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা দায়ের করেছেন। মামলায় কারখানা কর্তৃপক্ষের অবহেলায় তার স্বামীর মৃত্যুর অভিযোগ করেছেন তিনি।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

মোংলা বন্দরে

কয়লা নিয়ে ঢুবে যাওয়া কার্গো উদ্ধারের কাজ ৬ দিনেও শুরু হয়নি

অনলাইন ডেস্ক

কয়লা নিয়ে ঢুবে যাওয়া কার্গো উদ্ধারের কাজ ৬ দিনেও শুরু হয়নি

৭০০ মেট্রিক টন কয়লা নিয়ে গত শনিবার দিবাগত রাত ১১টার দিকে ডুবে যায় একটি কার্গো। মোংলা বন্দরের পশুর চ্যানেলের কানাইনগর-বানীশান্তা এলাকায় তলা ফেলে এই দুর্ঘটনা ঘটে। 

ঘটনার ৬ দিনেও শুরু হয়নি পশুর চ্যানেলে কয়লা নিয়ে ডুবে যাওয়া কার্গো জাহাজ উদ্ধারের কাজ। তবে এ সময় জাহাজের মাস্টারসহ ১২ জন নাবিক সাঁতরে নদীর কুলে উঠে যায়।

এ ঘটনার ৬ দিন পার হয়ে গেলেও জাহাজটির ভেতরে থাকা কয়লা ও জাহাজ উদ্ধার কাজ শুরু করতে পারেনি মালিকপক্ষ। 


 ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


মালিকপক্ষ বলছে, প্রাথমিক পর্যায়ে ডুবন্ত জাহাজের ভেতর থেকে কয়লা উত্তোলন করতে হবে, পরে খালি হলে জাহাজটি তোলা হবে। কয়লা উত্তোলনের জন্য একটি ক্রেন আনা হলেও সেটি ছোট ও ক্ষমতা কম হওয়ায় সেটি বাদ নিয়ে এখন বড় এবং বেশি ক্ষমতা সম্পন্ন ক্রেন আনা হচ্ছে। 

যার কারণে কাজ শুরু করতে বিলম্ব হচ্ছে। তবে কবে নাগাদ কাজ শুরু করতে পারবেন তা নিশ্চিত করতে পারেনি মালিকপক্ষের প্রতিনিধিরা।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

সাতক্ষীরায় প্রশিক্ষণের প্রাইভেটকার নদীতে, নিহত ২

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা

সাতক্ষীরায় প্রশিক্ষণের প্রাইভেটকার নদীতে, নিহত ২

সাতক্ষীরার শ্যামনগরে প্রশিক্ষণের প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে চূনা নদীতে পড়ে চালক দুইজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন তিনজন। বৃহস্পতিবার (৪ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের শওকতনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত প্রাইভেটকার চালক আরাফাত মোল্লা (২০) ঈশ্বরীপুর ইউনিয়নের গুমানতলী গ্রামের নুরুল হক মোল্লার ছেলে ও আরাফাত হোসেনের ভগ্নিপতি ইব্রাহিম হোসেন (২২)। তিনি শহরের কামালনগর এলাকার বাবু খানের ছেলে।

আহতরা হলেন, একই গ্রামের নুরুল হুদার ছেলে হাসান (২৩), আবুল বাশারের ছেলে সাইফুল্লাহ (২৪), নূর হোসেনের ছেলে রবিউল ইসলাম।

আহতদের পরিবারের সদস্যরা জানায়, বিকেলে খেলাধূলা শেষে আরাফাত মোল্লা নিজেদের প্রাইভেটকারে ভগ্নিপতি ও বন্ধুদের নিয়ে ঘুরতে বের হন। পথিমধ্যে শওকতনগরে প্রাইভেটকারটি গুমানতলী প্রাইমারি স্কুলের সামনে ঘুরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের চুনা নদীতে পড়ে যায়। এসময় স্থানীয়রা তাদের উদ্ধার করে। ঘটনাস্থলে চালক আরাফাত মোল্লার মৃত্যু হয়।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ডা. আব্দুর রাজ্জাক জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই আরাফাত মোল্লার মৃত্যু হয়। এছাড়া আহত তিন জনের মধ্যে হাসান ও ইব্রাহিমের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

আরও পড়ুন:


দীঘির সিনেমার ট্রেইলার প্রকাশ, হতাশ সিনেমা প্রেমিরা (ভিডিও)

স্বস্তি ফিরেছে নিউজিল্যান্ডে, ১৩ ঘণ্টা পর সুনামি সতর্কতা প্রত্যাহার

বিনা বিচারে ২ ফিলিস্তিনি নেতার আটকের মেয়াদ বাড়াল ইসরাইল

প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে তুলনা করা নিয়ে যা বললেন জাহ্নবী কাপুর


সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. সুব্রত রায় জানান, হাসান নামের একজনকে ভর্তি করা হয়েছে। বাকি অপরজনকে হাসপাতালে নিয়ে আসার আগে মারা গেছেন। উত্তেজিত পরিবারের সদস্যরা তাকে ফিরিয়ে নিয়ে যায়। আমরা দেখার সুযোগ পাইনি।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হুদা বলেন, ঘটনাস্থলে চালক আরাফাত হোসেন মারা গেছেন। এরপর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথিমধ্যে ইব্রাহিম হোসেন মারা গেছেন বলে জেনেছি। এছাড়া শ্যামনগর হাসপাতালে দুইজন ও একজন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

পাথাইলকান্দী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে

টাঙ্গাইল প্রতিনিধি:

পাথাইলকান্দী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় পাথাইলকান্দী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার ভোর সাড়ে ৬ টায় হাজী মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন এক ঘণ্টার চেষ্টায় সাড়ে ৭ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। 

আগুনের লেলিহান শিখায় পুড়ে যায় টিভি, ফ্রিজ, জুতার দোকানসহ ৫টি দোকান। এতে ক্ষতি হয়েছে প্রায় ২০ লাখ টাকা। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

আরও পড়ুন:


হরকাতুল জিহাদের অপারেশন শাখার প্রধানসহ ৩ সদস্য গ্রেপ্তার

দেশে আরেকটি ১৫ আগষ্ট ঘটানোর ষড়যন্ত্র চলছে: ওবায়দুল কাদের

মানুষের কাতারে পড়ে না আওয়ামী লীগ: গয়েশ্বর

মহাখালী বাসস্ট্যান্ডে সারারাতই থাকে ছিন্নমূল মানুষের আনাগোনা


ভূঞাপুর ফায়ার সার্ভিসের লিডার একাব্বর আলী জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে খুব অল্প সময়ের মধ্যে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পাড়ে বলে জানিয়েছেন তিনি। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বিআরটি'র কর্মকর্তা নিহত

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বিআরটি'র কর্মকর্তা নিহত

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় প্রাইভেট কারের চাকা বাস্ট হয়ে মাসুদ রেজা বসুনিয়া নামে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। বৃহস্প্রতিবার (৪ মার্চ) বিকালে উপজেলার গুয়াগা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মাসুক রেজা নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভার নতুন বাবু পাড়ার মৃতঃ মশিউর রহমানের ছেলে। তিনি নীলফামারী বিআরটি এ অফিসের কর্মকর্তা।

জানা যায়, মাসুক আজ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ হয়ে রানীশংকৈল উপজেলায় মামার বাসায় যাওয়ার পথে হঠাৎ করে তার প্রাইভেট কারের চাকা বাস্ট হয়ে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায়। এতে ঘটনা স্থলেই মারা যায় ঐ কর্মকর্তা।

এ ব্যাপারে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা নিশ্চিত করে নিউজ টোয়েন্টিফোরকে বলেন, ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে।


ছেলের প্রেমিকাকে রাত জেগে পাহারা দিলেন বাবা

পানি পানে আসা কিশোরীকে ধর্ষণের পর হত্যা ও মাটিচাপা

কালো পোশাকে নতুন এক জয়া

সৌদি যাত্রীর ছোট ব্যাগ থেকে মিলল ৫ কেজি স্বর্ণ


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

সিরাজগঞ্জে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত

আব্দুস সামাদ সায়েম, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত

সিরাজগঞ্জের সলঙ্গায় কাভার্ড ভ্যানের ধাক্কায় শওকত আলী (৪১) নামে একজন মোটরসাইকেল চালক নিহত হয়েছে। এসময় কাভার্ট ভ্যান ও তার চালককে আটক করা হয়েছে। কাভার্ড ভ্যান চালক নোয়াখালীর চাটখিল থানার পূর্ব পরকোট গ্রামের আব্দুল করিমের ছেলে ওহিদুর (৪৫)। 

বৃহস্পতিবার (৪মার্চ ) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-বগুড়া সড়কের ধোকান্দি এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহত শওকত আলী নওগার সাপাহার থানার তাতইর গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে।


অবৈধভাবে ক্ষমতা দখলকারীরাই দেশকে অস্থিতিশীল করে: প্রধানমন্ত্রী

আইটেম গার্ল জেরিন খান এখন ড. জেরিন খান

রাজধানীর খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সিরাজগঞ্জে এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন


হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাজান আলী জানান, ঢাকা-বগুড়া মহাসড়কের ধোকান্দি একালায় ঢাকাগামী কাভার্ড ভ্যান ও মোটর সাইকেল যাচ্ছিল। ঘটনাস্থলে পৌঁছিলে রাস্তার পাশে বালির মধ্যে গেলে চালক নিয়ন্ত্রন হারিয়ে কাভার্ড ভ্যানের ধাক্কায় ঘটনাস্থালেই মারা যায়। লাশ থানা হেফাজতে রয়েছে। কাভার্ড ভ্যান জব্দ ও চালক আটকে আটক করা হয়েছে।

news24bd.tv/ আয়শা

মন্তব্য

পরবর্তী খবর