বড় ও নামি হাসপাতালে টিকা নিতে ভিড় বেশি

Other

বড় এবং নামি হাসপাতালগুলোয় টিকা নিতে অগণিত মানুষের ভিড়। কিন্তু বাকি হাসপাতাল অনেকটাই ফাঁকা। সব হাসপাতালে টিকা নিতে মানুষকে আগ্রহী করে তুলতে সিটি কর্পোরেশনগুলোকে এগিয়ে আসার আহবান আইইডিসিআরের উপদেষ্টা ড. মুশতাক হোসেনের। আর টিকা কেন্দ্রের বিশেৃঙ্খলা ঠেকাতে সরকার ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

 

২৭ জানুয়ারি দেশে প্রথম করোনার টিকা দেয়া হয়। ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয় দেশব্যাপী টিকাদান কর্মসূচী। বৃহষ্পতিবার একদিনই ২ লাখ ৪ হাজার ৫৪০জন টিকা নেন। শুরুর দিকে নিবন্ধন ও টিকা গ্রহীতার সংখ্যা কিছুটা কম থাকলেও দিন দিন তা বাড়ছে।

জাতীয় পরিচয়পত্র নিয়ে টিকাকেন্দ্রে গেলে নিবন্ধন করে সাথে সাথে টিকা নেয়া যাবে- প্রধানমন্ত্রীর এই ঘোষণার পর দুইদিন ধরে রাজধানীর কয়েকেটি হাসপাতালে চোখে পরার মত ভিড় দেখা যায়। কয়েক জায়গায় সৃষ্টি হয় বিশৃঙ্খলাও। এজন্য স্পট রেজিস্ট্রেশনও স্থগিত করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ ও বিশেষজ্ঞদের আহবান আগে নিবন্ধন করে পরে টিকাকেন্দ্রে যাওয়ার।


তুচ্ছ কারণে কিশোরকে ছুরিকাঘাতে হত্যা করলো ব্যান্ডেজ গ্রুপের সদস্যরা

নয়াপল্টনে রিজভীর নেতৃত্বে ফের মশাল মিছিল

সংগীতশিল্পী মিলাকে গ্রেপ্তারে খুঁজছে পুলিশ


ঢাকায় ৫০টি হাসপাতাল, মাতৃসদন ও ক্লিনিকে টিকা দেওয়া হচ্ছে। সারাদেশে মোট ১ হাজার ৫টি হাসপাতালে টিকা দেওয়া হচ্ছে। অনেকেই বাড়ির কাছে টিকাকেন্দ্র থাকলেও তার নাম জানেন না। অনেকে আবার সব হাসপাতালে যেতে ভরসা পান না। এবিষয়ে সিটি কর্পোরেশনগুলোকে সব এলাকায় সচেতনতা বাড়ানোর আহবান জানান, আইইডিসিআরের উপদেষ্টা ড. মুশতাক হোসেন।

কেন্দ্রগুলোতে সকাল আটটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত টিকা নিতে পারবে সাধারণ মানুষ। শুক্রবার টিকা কার্যক্রম বন্ধ। তবে অনলাইনে নিবন্ধন করা যাচ্ছে চব্বিশ ঘন্টাই।

news24bd.tv নাজিম