ফলোঅনের শঙ্কায় টাইগাররা

Other

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফলো অনের শংকায় পড়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ক্যারিবিয়দের ৪০৯ রানের বিপরীতে টাইগারদের সংগ্রহ ৪ উইকেটে ১০৫ রান। ফলো অন এড়াতে আরো ১০৪ রান লাগবে মুমিনুলদের। দলের ভরসা হয়ে অপরাজিত আছেন মুশফিক আর মিঠুন।

নানা ব্যর্থতা আর সমালোচনায় ঢাকা টেস্টের দ্বিতীয় দিন কাটালো বাংলাদেশ। হতশ্রী বোলিংয়ে আর ব্যাটিং বিপর্যয়ে এখন ফলো অনের শংকায় মুমিনুলবাহিনী।

ক্যারিবিয়দের সাড়ে তিনশো রানের মধ্যে আটকে রাখার লক্ষ্য আগেরদিনই জানিয়েছিলেন রাহি। কিন্তু প্রথম ইনিংসে ৪০৯ রান তুলে সেই লক্ষ্য ভন্ডুল করে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় দিন লাঞ্চের আগে বাংলাদেশের অর্জন ছিল কেবল বোনারের উইকেট। তবে এর আগেই ৯০ রান করে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে দেন এই ডানহাতি ব্যাটসম্যান।

সেঞ্চুরি মিসের আক্ষেপ করেছেন উইকেট কিপার ব্যাটসম্যান জশুয়া ডি সিলভা। শতক থেকে আট রান দূরত্বে ফেরেন তাইজুলের বলে বোল্ড হয়ে।

এদিন মিরাজ নাঈমদের ছন্নছারা বোলিংয়ের ফায়দা লুটেছেন ক্যারিবিয় পেসার আলজারি জোসেফও। চার ছয়ের ফুলঝুরিতে ১০৮ বলে করেন ৮২ রান।

শেষ পর্যন্ত রাহি আর তাইজুলের সমান ৪ উইকেট শিকারে ৪০৯ রানে থামে ওয়েস্ট ইণ্ডিজের ইনিংস।

জবাব দিতে নেমে বিনা রানেই আউট সৌম্য সরকার। ব্যর্থতার পাল্লা ভারি করেন শান্তও। মাত্র ৪ রানে অনুসরণ করেন সৌম্যর পথ।


নয়াপল্টনে রিজভীর নেতৃত্বে ফের মশাল মিছিল

সংগীতশিল্পী মিলাকে গ্রেপ্তারে খুঁজছে পুলিশ

বিরল প্রজাতির সাপ ‘রেড কোরাল’র সন্ধান

শবে মেরাজ ১১ মার্চ


দলের বিপর্যয়ে অধিনায়ক মমিনুলের ব্যাট এবার প্রতিরোধ গড়তে ব্যর্থ। তবে প্রতিশ্রুতিশীল ছিলেন তামিম। ছিল বড় ইনিংসের হাতছানি। কিন্তু ৪৪ রানে তার উইকেট বিপদে ফেলে দেয় স্বাগতিকদের। তাই দিনশেষে বাংলাদেশ ৩০৪ রানে পিছিয়ে। ফলো অন থেকে মাত্র ১০৪ রান দূরত্বে।

news24bd.tv নাজিম